| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সর্বোচ্চ বেতন পাওয়া বিশ্বের সেরা ১০ ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জানুয়ারি ০২ ১৪:১১:৩৩
সর্বোচ্চ বেতন পাওয়া বিশ্বের সেরা ১০ ক্রিকেটার

‘বি’ ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন ২ লাখ টাকা। এছাড়া ‘রুকি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বেতন মাসে এক লাখ টাকা। এছাড়া বিজ্ঞাপন, ফ্রাঞ্চাইজি লিগ, ম্যাচ ফি, বোনাসসহ বিভিন্ন সূত্র থেকেও টাকা পেয়ে থাকেন বাংলাদেশি ক্রিকেটাররা।

এ প্রেক্ষাপটে বিশ্বের অনন্য দেশের ক্রিকেটাররা কেমন বেতন পান সেটা জানতে যেমন পাঠকের মাঠে আগ্রহের সৃষ্টি হয়েছে তেমনি বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ক্রিকেটারদের সম্পর্কেও জানার আগ্রহ তৈরি হয়েছে। পাঠকদের সেই আগ্রহের কথা বিবেচনা করেই সর্বোচ্চ বেতন পাওয়া ১০ দেশের সেরা ১০ ক্রিকেটার ও তাদের বেতন নিয়ে আমাদের এই প্রতিবেদন। তো চলুন শুরু করা যাক__

সর্বোচ্চ বেতন পাওয়া ১০ দেশের সেরা ১০ ক্রিকেটার

১) স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া) স্টিভ স্মিথের বা্র্ষিক বেতন ১৪ লাখ ৭০ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ কোটি ১৯ লাখ ৯২ হাজার টাকা। যদিও বল টেম্পারিং কাণ্ডে জড়িয়ে নিষিদ্ধ হওয়ায় তার সঙ্গে চুক্তি বাতিল করে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। নিষেধাজ্ঞা কাটিয়ে সম্প্রতি দলে ফিরলেও তাকে এখনও কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভূক্ত করা হয়নি।

২) জো রুট (ইংল্যান্ড) দ্বিতীয় অবস্থানে আছেন ইংল্যান্ড টেস্ট দলের অধিনায় ও দলের সেরা ব্যাটসম্যান জো রুট। তার বার্ষিক বেতন ১৩ লাখ ৮০ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ৪৫ লাখ ২৩ হাজার টাকা।

৩) বিরাট কোহলি (ভারত) তালিকায় তৃতীয় অবস্থানে আছেন ভারতের বর্তমান অধিনায়ক ও বিশ্বসেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। তার বার্ষিক বেতন ১০ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ কোটি ৭৭ লাখ ৪৭ হাজার টাকা।

৪) ফাক ডু প্লেসিস (দক্ষিণ আফ্রিকা) দক্ষিণ আফ্রিকা দলের এই নির্ভরযোগ্য ব্যটসম্যান আছেন তালিকার ৪ নম্বরে। যদিও তার বেতন আগের তিনজনের অর্ধেকেরও কম। বার্ষিক তিনি বেতন পেয়ে থাকেন বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি ৬৫ লাখ টাকা।

৫) অ্যাঞ্জেলা ম্যাথুজ (শ্রীলঙ্কা) শ্রীলঙ্কা দলের সাবেক অধিনায়ক ও দলটির নির্ভযোগ্য অলরাউন্ডার অ্যাঞ্জেলা ম্যাথুজ আছেন ৫ নম্বরে। তার বার্ষিক বেতন বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি ৬৫ লাখ ৫৬ হাজার টাকা।

৬) সরফরাজ আহমেদ (পাকিস্তান) পাকিস্তান দলের সদ্য বিদায়ী অধিনায়ক ও মিডল অর্ডার ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। দলটির উইকেটরক্ষকের দায়িত্বও তিনি পালন করেন। আছেন ৬ষ্ঠ নম্বরে। তাঁর বার্ষিক বেতন বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি ৪৮ লাখ ৯২ হাজার টাকা।

৭) জেসন হোল্ডার (ওয়েস্ট ইন্ডিজ) ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের অধিনায়ক ও দলটির নির্ভরযোগ্য অলরাউন্ডার জেসন হোল্ডার। সর্বোচ্চ বেতন পাওয়া ক্রিকেটারদের মধ্যে সপ্তম স্থানে আছেন তিনি। তার বার্ষিক বেতন বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি ২৪ লাখ টাকা।

৮) কেন উইলিয়ামসন (নিউ জিল্যান্ড) নিউজিল্যান্ড দলের অধিনায়ক ও দেশটির সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। সর্বোচ্চ বেতন পাওয়া ক্রিকেটারদের মধ্যে অষ্টম স্থানে আছেন তিনি। তাঁর বার্ষিক বেতন বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি ৭ লাখ ৪৭ হাজার টাকা।

৯) সাকিব আল হাসান (বাংলাদেশ) বিশ্বসেরা অলরাউন্ডার ও বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান আছেন তালিকার ৯ নম্বরে। তার বার্ষিক বেতন বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ১৬ লাখ ১৪ হাজার টাকা।

১০) ব্রেন্ডন টেইলর (জিম্বাবুয়ে) জিম্বাবুয়ে দলের অধানায়ক ও সেরা ব্যাটসম্যান তিনি। পাশাপাশি উইকেটরক্ষকের দায়িত্বও পালন করেন। তাঁর বার্ষিক বেতন বাংলাদেশি মুদ্রায় ৭৪ লাখ ৬৮ হাজার টাকা।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

টি-টোয়েন্টির আবির্ভাবের কয়েক বছর পর ওডিআই ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। গত কয়েক বছরে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে