| ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

সাকিব-মাশরাফিদের থেকে এখনই বিদায় নিচ্ছেন না রোডস

২০১৯ জুলাই ১০ ২৩:৩৮:০৯
সাকিব-মাশরাফিদের থেকে এখনই বিদায় নিচ্ছেন না রোডস

গত সোমবার (৭ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে জানান হয় প্রধান কোচ স্টিভ রোডসের সাথে চুক্তি বাতিল করা হচ্ছে। কিন্তু বুধবার (১০ জুলাই) আবার অন্য কথা শোনালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, এখনো সরাসরি বাদ দেয়া হয়নি রোডসকে বরং তার সাথে এখনো আলোচনা চলছে। স্টিভ রোডস।

বিসিবির প্রধান নির্বাহি নিজামউদ্দীন চৌধুরি গত সোমবার বিকালে জানিয়েছিলেন রোডস বিদায় নিতে যাচ্ছেন। আগামী ২৫ জুলাই থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সিরিজের আগেই নাকি বাংলাদেশ ছাড়বেন এই ইংলিশ ভদ্রলোক।

তবে নাজমুল হাসান জানালেন, দুইপক্ষ নিজেদের প্রাপ্তি-অপ্রাপ্তি ও চিন্তাধারা নিয়ে আলোচনা করেছে। সব শর্ত পূরণ করে বাংলাদেশের দায়িত্বে আর থাকবেন কিনা সেই সিদ্ধান্ত নেয়ার গুরুভার রোডসের ওপরেই ছেড়ে দিয়েছে বিসিবি।

বিসিবি সভাপতি বলেন, ‘তাকে আম*রা একেবারে বাদ দিইনি। দুইপক্ষ একটি আলোচনায় বসেছিলাম। তাকে সুযোগ দেয়া হয়েছে, ইচ্ছা করলে আরও কয়েক মাস থাকতে পারে। একেবারে বাদ দেয়ার প্রসঙ্গে আম*রা কিছু বলিনি।’ রোডসে চিন্তাধারায় বেশ ফারাক আছে বাংলাদেশের। এই বিষয়গুলো তাকে স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে। নাজমুল হাসান মনে করছেন কোচ হয়ত আর থাকবেন না। তবে তার উত্তরের অপেক্ষায় আছে বিসিবি।

নাজমুল হাসানের ভাষ্যমতে, ‘তার সাথে চিন্তাধারায় যেখানে আমাদের পার্থক্য আছে সেগুলো নিয়ে আলাপ করা হয়েছে। হ্যা, একটা সম্ভাবনা তৈরি হয়েছে উনি যাওয়ার। তবে তার কাছে থেকে এখনো তেমন কোনো উত্তর পাইনি। তাই একেবারে শেষ হয়ে গেছে এমন কিছুই না।’ সব সিদ্ধান্ত পেশাদারিত্বের মধ্যে থেকেই নেয়া হবে জানান তিনি।

নাজমুল হাসান আরও জানান, টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে তাড়াতাড়িই সব গুছিয়ে নেয়ার পরিকল্পনা বিসিবির।

বোর্ড সভাপতির ভাষায়, ‘সে একজন পেশাদার আর আম*রাও পেশাদার বোর্ড। তাই সবকিছু পেশাদারিত্বের মধ্যেই হবে। যতদূর বুঝেছি সে হয়তো আর থাকবে না। এটাও নিশ্চিত নই। আমার ধারণা, সে খুব শীঘ্রই নিজের সিদ্ধান্ত জানিয়ে দেবে। সামনে আবার টি-২০ বিশ্বকাপ আছে তাই আম*রাও চাই যত দ্রুত সম্ভব এই বিষয়টা মিটিতে নিতে।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে