| ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

স্টিভ রোডর্সের বিদায় সমালোচনা নাকি সত্য

২০১৯ জুন ২৫ ১৯:২৭:৩৭
স্টিভ রোডর্সের বিদায় সমালোচনা নাকি সত্য

চান্দিকা হাতুরুসিংহের পর বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার স্টিভ রোডস। এরপর থেকেই দারুণ সাফল্য পেতে থাকে বাংলাদেশ জাতীয় দল।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তাদের বিপক্ষে সিরিজ জয়। এরপর এশিয়া কাপের ফাইনাল, দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়। ত্রিদেশীয় সিরিজের চ্যাম্পিয়ন। এবং সর্বশেষে বিশ্বকাপেও দুর্দান্ত করছে বাংলাদেশ দল।

কিন্তু ক্রিকেট পাড়ায় গুঞ্জন উঠেছে বিশ্বকাপের পরেই প্রধান কোচ স্টিভ রোডস কে বাদ দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে তাঁর চুক্তি আগামী বছর অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। “আমাকে আর ছয় মাস রাখলে আমি বাংলাটা আরও ভালোভাবে শিখে ফেলতাম’ আফগানিস্তান ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলন বলেছিলেন বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস।

তাহলে কি সত্যই বিদায় নিতে হচ্ছে তাকে। প্রথম আলোয় এই সংবাদ প্রকাশিত হওয়ার পর সোশ্যাল মিডিয়াতে বিসিবির সমালোচনা করছেন অনেকেই। যার হাত ধরে এত সাফল্য পেয়েছে বাংলাদেশ তাকে কি কারণে বাদ দিচ্ছে বিসিবি এটা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

বিসিবির কর্মকর্তাদের সঙ্গে জাতীয় দলের অনেক সদস্যও একমত-কাউন্টি দলের কোচ হিসেবে হয়তো যোগ্য উস্টারশায়ারের সাবেক এই কোচ। কিন্তু জাতীয় দলের কোচ হওয়ার মতো যথেষ্ট যোগ্যতা তাঁর নেই। রোডসের মধ্যে নেই বাংলাদেশের মতো উন্নতির সিঁড়িতে থাকা একটা দলের পথপ্রদর্শক হওয়ার মতো নেতৃত্বগুণও।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে