| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের নিরাপত্তা নিয়ে যা বলেছে বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ মার্চ ১৫ ১২:৩৮:১৯
নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের নিরাপত্তা নিয়ে যা বলেছে বিসিবি

বিশ্ব শান্তি সূচকে নিউজিল্যান্ডের অবস্থান সবসময়ই উপরের দিকে থাকে। এমন শান্তিপূর্ণ দেশ বলেই কিনা, নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ দল কোনো নিরাপত্তা প্রটোকলের অধীনে ছিল না। সেই ঘটনাই আরেকটু হলে কান্নায় ভাসাতে পারত ক্রিকেট অঙ্গনকে।

শুক্রবার (১৫ মার্চ) হ্যাগলি ওভালের আল নূর মসজিদে জুমার নামাজ আদায় করতে যাচ্ছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা, তাদের সাথে ছিলেন সাংবাদিক এবং অমুসলিম ক্রিকেটার ও টিম স্টাফও। আল নূর মসজিদে সন্ত্রাসীর বন্দুক হামলার সময়েই মসজিদের দিকে এগচ্ছিলেন ক্রিকেটাররা। জনৈক পথচারীর সতর্কতায় তখনই তারা টিম হোটেলে ফিরে আসেন।

এই ঘটনায় নিহতের সংখ্যা ইতোমধ্যে ১৭ ছাড়িয়েছে। নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ দলের সাথে কোনো নিরাপত্তা প্রটোকল না থাকলেও এখন বিসিবির পক্ষ থেকে নিউজিল্যান্ড ক্রিকেটকে বলা হয়েছে যেন নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বার্তা সংস্থা রয়টার্সকে বলেন-

‘নিউজিল্যান্ড ক্রিকেটের কর্মকর্তাদের সাথে আমাদের সর্বক্ষণ যোগাযোগ হচ্ছে। আমরা তাদের বলেছি আমাদের দলের চারপাশে যেন নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়।’

শুক্রবার নিউজিল্যান্ডের সময় অনুযায়ী দুপুর ১টা ৪৫ মিনিটে এই গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে হতাহতের ঘটনাও ঘটেছে। প্রথমে ৬ মুসল্লির মৃত্যুর কথা বলা হলেও সেই সংখ্যা ইতোমধ্যে ২৭ ছাড়িয়েছে। হামলার সময় একাধিক অস্ত্রধারী সক্রিয় ছিল। তাদের মধ্যে একজন হামলার সময় সরাসরি সম্প্রচারের মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করছিল, যে বীভৎস ভিডিও ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে। একজন অস্ত্রধারীকে আটকও করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালেই স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু হওয়ার কথা ছিল। ঐ ম্যাচের জন্যই টাইগাররা সেখানে অবস্থান করছিলেন। তবে ভয়ানক এই হামলার পর ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল করা হয়েছে, যে সিদ্ধান্ত এসেছে নিউজিল্যান্ড ক্রিকেট ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের যৌথ মতের ভিত্তিতে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে