| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে ফিরলেন হারিয়ে যাওয়া সেই ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ মার্চ ১৫ ০০:২৪:১৮
শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে ফিরলেন হারিয়ে যাওয়া সেই ক্রিকেটার

ঘোষিত দলের নেতৃত্বে রয়েছেন পেসার লাসিথ মালিঙ্গা। লাকমল ছাড়াও দলে ফিরেছেন ২০১৬ বিশ্বকাপে খেলা লেগ স্পিনার জেফরি বন্দরসে।

তবে দলে জায়গা হয়নি অভিজ্ঞ ক্রিকেটার দীনেশ চান্দিমালের। যদিও নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে দলের নেতৃত্বে ছিলেন তিনিই। কিন্তু কম অভিজ্ঞতা নিয়েই ডাক পেয়েছেন প্রিয়ামল পেরেরা।

এছাড়াও স্কোয়াডে চমক হয়ে এসেছে ব্যাটসম্যান সাদিরা সামারাউইকরামার নাম। ওপেনার অভিষকা ফার্নান্দো দলে সুযোগ পেয়েছেন। বাদ পড়েছেন দাসুন শানাকা।

চোটের কারণে বেশ কজন খেলোয়াড় দলে জায়গা পাননি। শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক অশান্ত ডি মেল জানিয়েছেন, দলের সিনিয়র ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউস এখনও পুরোপুরি চোট কাটিয়ে উঠতে পারেননি। হ্যামস্ট্রিং ইনজুরিতে ভোগা এই অলরাউন্ডার এখন আছেন ফিটনেস ফিরে পাওয়ার লড়াইয়ে। শিরদাঁড়ার চোটে ভুগছেন দানুশকা গুনাথিলাকা। ফাস্ট বোলার দুশমন্থ চামিরাও হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন। সর্বশেষ চোট পাওয়া কুশাল পেরেরার চোটও এখনও সেরে না ওঠায় তাকে রেখেই স্কোয়াড সাজাতে হয়েছে নির্বাচকদের। দলের গুরুত্বপূর্ণ এই ক্রিকেটারের চোট সেরে উঠতে ৯ সপ্তাহ সময় লাগবে। বিশ্বকাপ দলে তার জায়গা পাওয়া নিয়েও রয়েছে সংশয়- জানিয়েছেন প্রধান নির্বাচক।

প্রসঙ্গত, স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী ১৯ মার্চ। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২২ ও ২৪ মার্চ।

একনজরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কা স্কোয়াড-

লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকওয়েলা, অভিষকা ফার্নান্দো, সাদিরা সামারাউইকরামা, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, প্রিয়ামল পেরেরা, থিসারা পেরেরা, সুরাঙ্গা লাকমল, ইসুরু উদানা, আসিথা ফার্নান্দো, আকিলা ধনঞ্জয়া, জেফরি বন্দরসে ও লক্ষণ সান্দাকান।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে