| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

এশিয়া কাপেই ভারতীয় দলের নতুন ফিল্ডিং কোচ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ সেপ্টেম্বর ১৪ ২২:০৮:৩২
এশিয়া কাপেই ভারতীয় দলের নতুন ফিল্ডিং কোচ

প্রাথমিক ভাবে জানা গিয়েছে এশিয়া কাপে ভারতীয় দলের ফিল্ডিংয়ের গাফিলতি সামলাতে দেখা যাবে শ্রীলঙ্কার সাবেক প্রথম শ্রেণীর ক্রিকেটার নুয়ান সেনেভিরতœকে। বিশেষ করে এশিয়া কাপে পাকিন্তানের বাঁ-হাতি পেসারদের সামলানোর জন্য ভারতীয় ব্যাটসম্যানদের থ্রো-ডাউনের দায়িত্বে থাকবেন নয়া সহকারী ফিল্ডিং কোচ। প্রায় এক দশকেরও বেশি সময় কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে সেনেভিরতেœর। পরবর্তীকালে এশিয়া কাপের পারফর্ম্যান্সের উপর ভর করে দীর্ঘমেয়াদী সময়ে সেনেভিরতœকে কোহলির দলের সঙ্গে কাজ করতে দেখা যাবে।

বিষযয়টি নিয়ে বোর্ডের সূত্রে বিবৃতি দিয়ে বিস্তারিত না জানানোয় সেনেভিরতেœর চুক্তি নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে বেশ ধোঁয়াশা তৈরি হয়েছে। অন্য একটি সূত্রের মতে নয়া সহকারী ফিল্ডিং কোচের সঙ্গে এক বছরের চুক্তি হয়েছে। অর্থাৎ সেপ্টেম্বরে দুবাইয়ে হতে চলা এশিয়া কাপ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের সঙ্গে কাজ করবেন সেনেভিরতেœ। কোহলিদের ফিল্ডিং কোচ রামকৃষ্ণণ শ্রীধরের সহকারী হিসেবে কাজ করবেন শ্রীলঙ্কান এই কোচ।

দুবাইতে কাল বাংলা-লংকার লড়াই১৪ম এশিয়া কাপের বাংলা-লংকা যুদ্ধটা কাল। আসরের উদ্বোধনী দিনে কাল দুবাইয়ে জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় ৫টায় আর স্থানীয় সময়ে বিকেল ৩টায় ম্যাচ শুরু হবে।

ওয়েস্ট ইন্ডিজ থেকে ২-১ ব্যবধানে ওডিআই সিরিজ জিতে দেশে ফিরে আসা মাশরাফি বাহিনী কাল এশিয়া কাপের উদ্বোধনী দিনে শ্রীলংকার মুখোমুখি হবে। এশিয়া কাপের মিশন শুরু করতে মাশরাফিরা ৯ সেপ্টেম্বর দেশত্যাগ করে। আর সাকিব যুক্তরাষ্ট্র থেকে সরাসরি দলের সঙ্গে যোগ দিলেন।

৫ দিনের অনুশীলন শেষে কাল মাশরাফিদের এশিয়া কাপের প্রথম পরীক্ষা। বাংলাদেশ দুবাইতে কোন ম্যাচ না খেলার অভিজ্ঞতা নিয়েই কাল প্রথম পরীক্ষায় মাঠে নামবে।

তবে এশিয়া কাপ সহ সর্বোপরি শ্রীলংকার বিপক্ষে টিম বাংলাদেশের জয়ের পরিসংখ্যান মোটেও আশা জাঁগানোর মতো নয়। পরিসংখ্যান ও অভিজ্ঞতা সেটা বলে। এ যাবত কাল টিম বাংলাদেশ ১৯৮৬ থেকে ২০১৮ অবদি মোট ওডিআই খেলেছে ৩৪৩টি, তাতে হেরেছে ২২৬ ম্যাচে, জয় ১১০টি এবং কোন ফলাফল আসেনি ৭ ম্যাচে। অপরদিকে লংকা মোট খেলেছে ৮২৩টি!

এছাড়া পূর্বের ইতিহাস বলছে টিম বাংলাদেশের এশিয়া কাপে ৪৪ ম্যাচ খেলে শ্রীলংকার বিপক্ষে মাত্র ৬টি ওডিআই ম্যাচে জয়ের মুখ দেখেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

টি-টোয়েন্টির আবির্ভাবের কয়েক বছর পর ওডিআই ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। গত কয়েক বছরে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে