| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ প্রকাশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ সেপ্টেম্বর ১৩ ১১:২৩:২৬
শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ প্রকাশ

শুরুতেই বামহাতি-ডানহাতি কম্বিনেশন ক্রিকেট বিশ্বে বেশ জনপ্রিয়। তাই তামিমের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে লিটন দাসকে।এছাড়াও সর্বশেষ উইন্ডিজ সিরিজে ওয়ানডে ম্যাচ না খেললেও টি-টুয়েন্টিতে ভাল পারফরমেন্স এবং দেশের বাইরে ভালো খেলার কারনেই ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে যে তিনিই থাকবেন তা মোটামুটি নিশ্চিত।

এরপর তিনে সাকিব অটো চয়েস। বিগত কয়েকটি সিরিজে তিন নম্বর পজিশন নিয়ে দুশ্চিন্তা দূর করেছেন সাকিব। এই পজিশনে রানও পাচ্ছেন তিনি। এরপর চারে মুশফিক। পাঁচে এবার মোসাদ্দেক কিংবা মমিনুলকে খেলানো হতে পারে। কারণ শেষ দিকে স্লগ ওভারে মাহমুদউল্লাহর মতো একজন ব্যাটসম্যান প্রয়োজন। সেক্ষেত্রে মাহমুদউল্লাহ খেলবেন ছয়ে।

আর সাতে থাকবেন সাব্বিরের বদলে সুযোগ পাওয়া আরিফুল হক। সবশেষ বিপিএলে তাঁর নিখুত ফিনিশিং এবং শেষের দিকে দ্রুত রান তোলার দক্ষতাই এ পজিশন সকলের কাছে প্রসংশার দাবিদার তিনি। শেষ দিকে রিয়াদ-আরিফুল জুটি জমে উঠলে দ্রুত রান আসবে স্কোর বোর্ডে। আর আটে মাশরাফি। বিগত কয়েকটি সিরিজেও এই পজিশনে খেলেছেন টাইগার কাপ্তান।

বোলিং পজিশনে যথারীতি পেস এ্যাটাকে মাশরাফির সাথে রুবেল-মুস্তাফিজের থাকা মোটামুটি নিশ্চিত।আর স্পিনে সাকিবের সাথে মেহেদী মিরাজ এবং নাজমুল অপুর মধ্যে যে কোনো একজন খেলতে পারেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত/মমিনুল হক, মেহেদি হাসান মিরাজ/নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে