| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

এবারের এশিয়া কাপ জিতবে বাংলাদেশ!

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ আগস্ট ১১ ১৪:৫৯:০৪
এবারের এশিয়া কাপ জিতবে বাংলাদেশ!

এশিয়া কাপের এবারের আসর হবে ওয়ানডে ফরম্যাটে।আর মাশরাফিদের সবচেয়ে বেশি সাফল্য রয়েছে এই ফরম্যাটেই।এদিকে কদিন আগেই উইন্ডিজে সিরিজ জয় করে দেশ ফিরেছে টাইগাররা।তাই আত্নবিশ্বাসটা একটু বেশিই বলা যায়।উইন্ডিজ সফর শেষে এখন সবার লক্ষ্য সামনের এশিয়া কাপের শিরোপা। গত এশিয়া কাপে বাংলাদেশ দুর্দান্ত খেলেছিল। যদিও এই আসরে দুইবার ফাইনালের খুব কাছে গিয়ে হারতে হয়ছে বাংলাদেশকে।তবে আত্নবিশ্বাস থাকলেও টাইগার ভক্তদের মনে এখন প্রশ্ন এশিয়া কাপে কেমন করবে বাংলাদেশ?

বাংলাদেশ দলের কয়েকটি পজিশনে দুর্বলতা আছে। এই দুর্বলতা কাটাতে পারলে আরও অপ্রতিরোধ্য হয়ে উঠতে পারে বাংলাদেশ দল।

বাংলাদেশের প্রথম দুর্বলতা ওপেনিং জুটি। উইন্ডিজ সফরে ওয়ানডেতে রীতিমতো ধুঁকতে দেখা গেছে তামিমের সঙ্গীকে। এনামুক হক বিজয় পুরোপুরি ব্যর্থ হয়েছেন। তাই অন্য সবার থেকে তুলনামূলকভাবে ভালো খেলা লিটন দাসকে সুযোগ দিয়ে দেখা যেতে পারে।

বাংলাদেশ বেশ লম্বা সময় ধরে তিন নম্বর উইকেটের খেলোয়াড় নিয়ে ভুগেছে। শেষ পর্যন্ত সাকিব আল হাসান ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দারুণ খেলে বোর্ডের আস্থার প্রতিদান দিয়েছেন। যদিও ইনজুরির কারণে এশিয়া কাপে সাকিবকে নাও দেখা যেতে পারে দলের সঙ্গে। তাহলে সাকিবের জায়গায় কে খেলবে সেটা নিয়ে দুশ্চিন্তায় পড়তে পারে বাংলাদেশ। সাকিব না থাকলে তিন নম্বর পজিশনে মমিনুলকে নামিয়ে দেখা যেতে পারে। তাছাড়া বাংলাদেশ `এ` দলের হয়ে আয়ারল্যান্ডে দুর্দান্ত পারফর্ম করছেন মমিনুল। মমিনুলের এই পজিশনে খেলার অভিজ্ঞতাও রয়েছে।

একই সঙ্গে শেষের দিকে বাংলাদেশের রান তুলতে না পারার সমস্যাটা দীর্ঘদিনের। শেষের দিকে সাধারণত ব্যাটিং করে থাকেন মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মাশরাফি বিন মর্তুজা। সাব্বির দীর্ঘদিন অফফর্মে রয়েছেন। তাঁকে এবার বিশ্রাম দেওয়া প্রয়োজন। তাঁর জায়গায় আরিফুল হককে সুযোগ দেয়া যেতে পারে। একই সঙ্গে দ্রুত রান তোলা ব্যাটসম্যানদের দিয়ে আলাদা একটি ছোট প্রশিক্ষণের ব্যবস্থা করলে তা বাংলাদেশের জন্যই ভালো হবে।

সব মিলিয়ে ওপেনিং জুটি সমস্যা ও শেষের দিকে দ্রুত রান তোলার সমস্যা দূর করাই এখন মূল চ্যালেঞ্জ। আর এই চ্যালেঞ্জটা উতরে গেলে এশিয়া কাপে ভালো কিছু হবে বলেই আশা করা যায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

লিটনকে আমরা নেবই বলে দিলেন শান্ত, নিজেদের ফর্ম যা-তা বাদ পড়েন সাইফুদ্দিন

লিটনকে আমরা নেবই বলে দিলেন শান্ত, নিজেদের ফর্ম যা-তা বাদ পড়েন সাইফুদ্দিন

অবশেষে বাংলাদেশ তাদের বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে। কিন্তু একজন বোলার ভালো ফর্ম করেও এক ম্যাচের ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে