| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জয়ের পাশাপাশি যে রের্কড গড়লো টাইগাররা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ জুলাই ২৯ ১৪:০০:৩৯
ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জয়ের পাশাপাশি যে রের্কড গড়লো টাইগাররা

সেন্ট কিটসে ৩০২ রানের লক্ষ্যে দুই উইকেটে দেড়শ পেরিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। গেইল ৬৬ বলে ৭৩ করে ফিরেছেন রুবেলের বলে ক্যাচ দিয়ে। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান হেটমায়ার ও শাই হোপ লড়াই এগিয়ে নিচ্ছিলেন। তাদের ৬৭ রানের জুটি ভেঙে ৩০ করা হেটমায়ারকে বোল্ড করে মিরাজ বাংলাদেশকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন।

আগের দুই ম্যাচের মতো এদিনও ব্রেক থ্রু এনে দেন মাশরাফী। প্রথম দুম্যাচে যেখানে তিরিশের কোটাই পেরোয়নি উইন্ডিজের উদ্বোধনী জুটি, সিরিজ নির্ধারণী ম্যাচে সেখানে পেরিয়ে গেল ফিফটি। সেখানেই ত্রাতা টাইগার অধিনায়ক। সিরিজে তৃতীয়বারের মতো আউট করেছেন লুইসকে।

তখন ক্রমেই খোলস ছেড়ে বেরিয়ে আসার হুঙ্কার ছুড়ছিলেন ক্রিস গেইল, সঙ্গী লুইস থাকলেন মন্থর। তারপরও ১০.১ ওভারে ৫৩ রান তুলে ফেলে স্বাগতিকরা। এরপরই দৃশ্যপটে মাশরাফী। অফস্টাম্পের বাইরে করা তার অফ-কাটারটি লাফিয়ে ওঠে হঠাতই, লুইসের ব্যাট ছুঁয়ে জমা পড়ে মুশফিকের গ্লাভসে। ৫৩ রানের জুটি ভাঙে। বাঁহাতি ওপেনার ৩৩ বলে করে যান ১৩ রান।

গেইল পরেও চালিয়ে যান। ফিফটি তুলে নেয়ার পথে হোপকে নিয়ে ৫২ রানের আরেকটি জুটি গড়েছেন। বিপজ্জনক হয়ে ওঠা এই বাঁহাতি লংঅন দিয়ে রুবেলকে উড়িয়ে মারতে যেয়ে মিরাজের হাতে ধরা পড়েছেন। থামে ছয় চার পাঁচ ছক্কায় ৬৬ বলে ৭৩ রানের ইনিংস। পঞ্চম ছক্কাটি আন্তর্জাতিক ক্রিকেটে গেইলের ৪৭৬তম। তাতে স্পর্শ করেছেন পাকিস্তানের শহিদ আফ্রিদির সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

সেন্ট কিটসে আগে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ৩০১ রান তুলেছে বাংলাদেশ। তামিমের শতক ও মাহমুদউল্লাহর অপরাজিত ফিফটিতে।

যাতে ক্যারিবীয়দের বিপক্ষে প্রথমবার তিনশ ছুঁয়েছে টাইগাররা। উইন্ডিজের বিপক্ষে আগের সর্বোচ্চটি ছিল ২৯২ রান, ২০১২ সালে খুলনায়। আর স্বাগতিকদের মাটিতে আগের সর্বোচ্চ ছিল এই সিরিজের প্রথম ওয়ানডেতে করা ২৭৯ রান

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে