| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মাশরাফির সতর্কবার্তা, তামিমের আত্মবিশ্বাস

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ জুলাই ২৯ ১২:১১:১১
মাশরাফির সতর্কবার্তা, তামিমের আত্মবিশ্বাস

ব্যাট হাতে ২৫ বলে ৩৬। আর বোলিং তাণ্ডবে মূল্যবান দুই উইকেট। নিখাঁত অলরাউন্ডারিং পারফর্ম দেখিয়ে বিদেশের মাটিতে দীর্ঘ নয় বছর পর বাংলাদেশকে সিরিজ জেতালেন মাশরাফি বিন মর্তুজা। ক্যাপ্টেন ফ্যান্টাসি আসলে এমনই। যার ক্ষণিকে ক্ষণিকে রহস্য আর উত্তেজনায় ঠাসা। কখনো ব্যাট হাতে দুই-চারটে চার-ছক্কা, আবার কখনো বোলিং তাণ্ডবে প্রতিপক্ষেকে চুপসে দেয়াই তার কাজ। ঠিক তেমনই ওয়ার্নার পার্কে ভয়ঙ্কর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে এক জাদুকরি উপাখ্যানের মাধ্যমে দলকে শ্বাসরুদ্ধকর জয় এনে দেন তিনি।

এদিন মাশরাফি ছাড়াও তামিম-মাহমুদউল্লাহ খেলেছেন আপন মনে। সিরিজ জেতার ম্যাচটিতে ১১তম সেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম। শুধু তাই নয়, এনামুল-সাকিব ও মুশিদের উথান-পতনের নীরব স্বাক্ষী থেকেছেন তিনি। এক পাশ অকেজো হয়ে পড়া টপ অর্ডারকে পরম যত্নে আগলে রেখেছেন তিনি। যদিওবা শুরু থেকে ধীরে-সুস্থে ব্যাট চালিয়েছেন তামিম। যা অনেকের কাছে খারাপ লেগেছিল। তবে তামিমের মতে, এটি নাকি গেইম প্ল্যানের অংশ ছিল।

ম্যাচ শেষে তামিম-মাশরাফির বক্তব্য তুলে ধরা হলো।

তামিম ইকবালক্রিকেট মানসিক জোরের খেলা। আমরা শেষ ম্যাচ হেরেছি। আর পর্যাপ্ত পরিমাণ প্যাক্টিসের কারণে ফের ঘুরে দাঁড়িয়েছি। সত্যিকার অর্থে ক্রিকেটের এই ফরম্যাটটাই আমরা সবচেয়ে বেশি কর্ম্পোট ফিল করি। এছাড়া আমাদের পরিকল্পনার অংশবিশেষ দীর্ঘক্ষণ উইকেটে টিকে থাকা। কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করা খুব একটা সহজ নাই। তাই আমাদের পরিকল্পনা ছিল দীর্ঘক্ষণ টিকে থাকা। এই জয়ের মূল বিষয়বস্তু হচ্ছে ধৈর্য্য।

মাশরাফি বিন মর্তুজাসত্যি কথা বলতে আজকের ম্যাচে তামিম সাকিবরা অসাধারণ খেলেছে। এখন থেকে জুনিয়রদের দায়িত্ব নিতে হবে। স্বাগতিকদের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজ নিয়ে সতর্ক থাকতে হবে। কারণ তারা মোটেও বিষয়টিকে সহজভাবে নিবে না।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে