| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

খারাপ সময়ে মেসি-নেইমারদের সমর্থন, আর সাকিব-তামিমদের গালি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ জুলাই ২৬ ২১:২৫:৩৪
খারাপ সময়ে মেসি-নেইমারদের সমর্থন, আর সাকিব-তামিমদের গালি

এবারের বিশ্বকাপেও পতাকা টানানো দিয়ে মারামারির ঘটনা ঘটেছে। মেসিকে খারাপ বললেই অন্য পক্ষ তেড়ে এসে। তেমনই নেইমারকে খারাপ বললেই তেড়ে আসে অন্য পক্ষ।

মেসি কোপা আমেরিকাতে চিলির বিপক্ষে পেনাল্টি মিস করে যখন অবসর নিল, তখন একপক্ষ সেটাকে নাটক বলল। অন্যপক্ষ অর্থাৎ মেসি ভক্তরা তখন মেসিকে ডিফেন্ড করল। মেসিই বিশ্বসেরা সেটা তারা প্রমান করতে চাইলো।

মেসি ২০১৪ বিশ্বকাপের সেরা খেলোয়ার হলো। তখন ম্যারাডোনা সেটার সমালোচনা করল। তখন মেসি ভক্তরা ম্যারডোনাকে গালাগালী করে মেসিকে ডিফেন্ড করল। মেসিই সেটার যোগ্য প্রমান করতে চাইলো।

চলতি বিশ্বকাপে মেসি একেবারেই খারাপ খেলল। আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করল। ক্রোয়েশিয়ার বিপক্ষে খুজেই পাওযা গেলনা মাঠে। যখন তার সমালোচনা হচ্ছে চারদিকে তখন এই বাংলাদেশের ভক্তরাই তাকে ডিফেন্ড করতে চাইল। মেসি একা জাতীয় দলে কিছুই করতে পারবে না। তাকে সমালোচনা করা যাবে না। তারা মেসিকে সমালোচনা থেকে আগলে রাখলো।

ব্রাজিল ২০১৪ বিশ্বকাপে ৭ গোল হজম করল। ব্রাজিল ভক্তরা ডিফেন্ড করল ব্রাজিলকে। থিয়াগো সিলভা এবং নেইমার থাকলে এটা হতো না। চলতি বিশ্বকাপে ব্রাজিল কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল। তারা বলল, ব্রাজিল যোগ্য দলের মতই খেলেছে। কিন্তু ভাগ্যের কাছেই হেরেছে। ফিফা বর্ষসেরা খেলোয়ারের তালিকায় নেই নেইমার। তারা বলল, নেইমার ৪ মাস মাঠের বাইরে ছিল। ক্লাবের অর্ধেক ম্যাচই খেলতে পারেনাই। তাহলে তো সে থাকবে না। নেইমারকে সমালোচনা থেকে আগলে রাখলো।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের ম্যাচে একের পর এক ব্যর্থ হচ্ছিলো রোনালদো। রোনালদো ভক্তরা তাকে আগলে রাখলো। সমালোচনার জবাবে তারাও পাল্টা জবাব দিতে থাকলো।

সবকিছুই ঠিক আছে। কিন্তু যখন বাংলাদেশের বেলায় আসে তখন কেউ নেই। বাংলাদেশ ভালো খেললে বলে টাইগার। আর হারে দেয় গালী। হারের পর বলে না, যে ভালো খেলে হেরেছে। বলেনা, ভাগ্যের কারনে হেরেছে। বলেনা, ভালো খেলেছে। তখন যত সমালোচনা শুরু।

কে কাকে কত বেশি গালী দিতে পারে সেটারই যেন হয় প্রতিযোগিতা। সাকিব তামিম ভালো করলেও তাদেরই দোষ। প্রথম ম্যাচে এমন উইকেটে সেঞ্চুরী করেও তামিমের দোষ ছিল বল বেশি খেলেছে। সাকিবের দোষও ছিল একই। গতকালও একই দোষ সাকিব তামিমের। অথচ ৪৯ পর্যন্তও বাংলাদেশ হারতে পারে এমনটা মনেই হয়নি। ৬ বলে মাত্র ৮ রান। এখন তারা বলেনা যে ভাগ্যের কারনে হেরেছে। কারন, এখানে মেসি-রোনালদো-নেইমার নেইমার। এখানে আছে তামিম, সাকিবরা যারা আমাদের দেশেরই মানুষ। যারা আমাদের দেশকে বাইরের কাছে উজ্জল করছে তাদের পাশে দাড়ানোর কোন মানে নেই। দাড়াতে হবে তো মেসি-রোনালদো-নেইমারদের পাশে যারা আমাদের চিনেও না।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের প্রস্তাব দিল যে দেশ

টি-টোয়েন্টির আবির্ভাবের কয়েক বছর পর ওডিআই ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। গত কয়েক বছরে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে