| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

কলকাতায় শাকিবের ‍‍`নবাবের‍‍`অবস্থা কি ‘শিকারি’র মতো হবে?

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ জুলাই ০৭ ০০:২৯:৫২
কলকাতায় শাকিবের ‍‍`নবাবের‍‍`অবস্থা কি ‘শিকারি’র মতো হবে?

প্রতিবন্ধকতা সাঙ্গ করেও দেশের প্রেক্ষাগৃহে এই ঈদে মুক্তি পায় শাকিব ও শুভশ্রী অভিনীত ছবি ‘নবাব’। এখনো দেশের প্রেক্ষাগৃহে তুমুল দাপট নিয়ে চলছে ছবিটি। হল রিপোর্টগুলোর মতে ঈদুল ফিতুরে এখন পর্যন্ত সবচেয়ে এগিয়ে থাকা ছবিও শাকিব খান অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’। যা দেখতে বাংলার সিনেমা হলে এখনো লেগে আছে মানুষের ঢল! আর এরমধ্যেই শোনা গেল, এবার কলকাতার প্রেক্ষাগৃহেও মুক্তি পাচ্ছে ‘নবাব’ ছবিটি।

আর কলকাতায় ‘নবাব’ মুক্তির কথা আসতেই একটি শঙ্কাও উঁকি দিচ্ছে সিনে-আলোচকদের মনে। সেটা হলো, গেল বছরে দেশের সিনেমা হলে আলোচিত ও ব্যবসাসফল ছবি ‘শিকারি’র মতো শাকিবের ‘নবাব’ও কি কলকাতায় বাণিজ্য করতে ব্যর্থ হবে? নাকি বাণিজ্যসফল সিনেমার তালিকায় নাম লেখাতে পারবে নবাব?

দেশের সিনেমায় তুমুল ব্যবসা করা ‘নবাব’ নিয়ে এমন প্রশ্ন তোলায় যারা নাক সিঁটকাচ্ছেন, তারা নিশ্চয় অবগত নন যে, গেল বছর একই প্রোডাকশন ও একই নির্মাতার ছবি ‘শিকারি’তে দুর্দান্ত অভিনয় করে সুনাম কুড়ান শাকিব খান। বাণিজ্যিক ধারার ছবি হিসেবে গেল কয়েক বছরের মধ্যে দেশের প্রেক্ষাগৃহে দারুণ ব্যবসাও করেছিলো শিকারি, কিন্তু সেটা কলকাতায় নয়; বরং বাংলাদেশের প্রেক্ষাগৃহে। কলকাতায় ছবিটি ১১৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েও রীতিমত ফ্লপ হয়েছিলো।

তবে ‘শিকারি’ ছবিটি কলকাতায় ফ্লপ হলেও সেখানে বাংলাদেশের তারকা অভিনেতা শাকিব খানকে পরিচয় করাতে যথেষ্ঠ ভূমিকা রাখে। শুধু তাই নয়, শিকারির পর সেখানকার প্রযোজক ও নির্মাতারাও শাকিবকে নিয়ে আগ্রহী হয়ে উঠেন। সেই হিসেবে অনেকেই মনে করছেন, ‘শিকারি’র মতো শাকিবের ‘নবাব’ ছবিটি বাণিজ্যিকভাবে অসফল হওয়ার সুযোগ কম। কারণ গত এক বছরে অনেক সমিকরণই বদলে দেন শাকিব খান, তাকে ঘিরেও সেখানে বাজার তৈরি হয়েছে। সব মিলিয়ে ‘নবাব’ ছবিটি বাংলাদেশের মতো কলকাতায়ও আগাম শাকিবের সাফল্য দেখছেন অনেকে।

জাজ মাল্টিমিডিয়া ও কলকতার এসকে মুভিজের প্রযোজনায় ‘নবাব’ ছবিটি কলকাতায় মুক্তি পাচ্ছে চলতি মাসের ২৮ তারিখে। ছবিটি পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জী। ছবিতে শাকিব ও শুভশ্রী ছাড়াও অভিনয় করেছেন অমিত হাসান, রজতাভ দত্ত, সব্যসাচী, খরাজ মুখার্জি, কমল প্রমুখ অভিনেতারা।

ক্রিকেট

পাপনের হস্তক্ষেপে এবার বদলেছে ৫ বছরের এলোমেলো রেকর্ড

পাপনের হস্তক্ষেপে এবার বদলেছে ৫ বছরের এলোমেলো রেকর্ড

বুধবার সকাল সকাল মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাল্কা অনুশীলন উপস্থিত ছিলেন জাতীয় ...

আইপিএলের জটিল সমীকরণের এক ম্যাচ আজ, চেন্নাইয়ের যে ক্ষতি যে লাভ

আইপিএলের জটিল সমীকরণের এক ম্যাচ আজ, চেন্নাইয়ের যে ক্ষতি যে লাভ

চলতি আইপিএল শেষ হতে চলেছে। প্লে অফে যাওয়ার লড়াই জমে উঠেছে। এরই মধ্যে কলকাতা নাইট ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে