| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

জনগণ ভোট দিলে আমাদের কি করার আছে: নাসিম

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ জুলাই ০২ ১৫:৩৬:১৪
জনগণ ভোট দিলে আমাদের কি করার আছে: নাসিম

ভোটের আগে ভ্যাট আইন দুই বছরের জন্য স্থগিত করে আওয়ামী লীগ ক্ষমতায় থেকে যাওয়ার ‘অশুভ ইঙ্গিত’ দিচ্ছে বলে গত ২৯ জুন এক সংবাদ সম্মেলনে মন্তব্য করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এ বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম বলেন, “আবগারি শুল্ক প্রত্যাহারের কারণে এবং ভ্যাট আইন স্থগিত করার কারণে জনগণ আমাদেরকে ভোট দিলে আমাদের কি করার আছে।

“যা জনগণের জন্য কল্যাণকর, তাই করে এই সরকার। আগামী নির্বাচনে কে ক্ষমতায় আসবে, সেটা বুঝবে জনগণ।”

বাজেট পাশের পর বিএনপির মুখ বন্ধ হয়ে গেছে দাবি করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “বাজেট নিয়ে জনগণের অনুভূতি ও মনোভাবকে বুঝেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আবগারি শুল্ক স্থগিত ও ভ্যাট আইন বাতিল হওয়ায় বিএনপির মুখ বন্ধ হয়ে গেছে।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাম্প্রতিক এক বক্তব্যের জবাবে নাসিম বলেন, “অহেতুক মাঠ গরম করার জন্য কথা বলে যাচ্ছেন বেগম খালেদা জিয়া। কিন্তু এসব কোনো কথাই কাজে আসবে না। সঠিক সময়েই নির্বাচন হবে।

“অযথা মাঠ গরম করা বক্তব্য ও সন্ত্রাসীমূলক কাজ করে লাভ নেই। নির্বাচন সংবিধান অনুযায়ী সঠিক সময়েই হবে। চৌদ্দদল ঐক্যবদ্ধভাবে কাজ করে জনগণের ভোটের মাধ্যমে আগামী নির্বাচনী ক্ষমতায় আসবে।”

হলি আর্টিজান বেকারিতে হামলার বছরপূর্তি উপলক্ষে আওয়ামী লীগের এই নেতা বলেন, “এই ঘটনা মানুষের মনে ব্যাপকভাবে নাড়া দিয়েছে। সরকার ও প্রশাসনের আন্তরিক প্রচেষ্ঠায় এদের (জঙ্গিদের) যাত্রাপথ অনেকটা দুর্বল হয়েছে কিন্তু নিঃশেষ হয়ে যায় নি।

“এদেরকে চিরতরে নির্মূল করতে হলে পরিবার ও সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে। তা না করে শুধু সরকার ও প্রশাসনের দিকে তাকিয়ে থাকলে চলবে না।”

এসময় সদ্য প্রয়াত গেরিলা মুক্তিযোদ্ধা শহীদুল হক মামা, সঙ্গীত শিল্পী সুধীন দাশের প্রয়াণে ১৪ দলের পক্ষ থেকে শোক জানানো হয়। সংবাদ সম্মেলন থেকে আন্তর্জাতিক জার্নালে বিশ্বের ১৮ নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম আসায় তাকে চৌদ্দদলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

এসময় ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদীদলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদ একাংশের সাধারণ সম্পাদক শিরীন আখতার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বি এম মোজাম্মেল হকসহ চৌদ্দ দলের নেতারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

কোহলিকে টপকে ছক্কার রেকর্ড আভিষেকের

কোহলিকে টপকে ছক্কার রেকর্ড আভিষেকের

ভারতীয় ব্যাটারদের মধ্যে এক আসরে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড এতদিন ছিল বিরাট কোহলির দখলে। ২০১৬ ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

কোপার আগে ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

কোপার আগে ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিলই প্রথম কোপা আমেরিকায় অংশগ্রহণকারী দল ঘোষণা করে। কোচ দারিভাল জুনিয়র তার প্রথম মেয়াদে কিছু ...



রে