| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

কালকের ম্যাচে টস করবেন কে, সাকিব নাকি রিয়াদ?

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ মার্চ ১৫ ১৯:৪০:০২
কালকের ম্যাচে টস করবেন কে, সাকিব নাকি রিয়াদ?

সাকিবের অনুপস্থিতিতে টেস্ট ও টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দীর্ঘদিন দলের নেতৃত্ব দেওয়ায় দলের পরিবেশের সঙ্গেও বেশ পরিচিত হয়ে উঠেছেন তিনি। নিদাহাস ট্রফিতেও তিন ম্যাচে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচের আগে সাকিবকে দলে যোগ করেছে বিসিবি। জানিয়েছে পুরোপুরি ফিট বিধায় গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলে অন্তর্ভুক্তি করানো হয়েছে তাকে। তবে প্রশ্ন জেগেছে আগামীকাল সাকিব একাদশে থাকলে অধিনায়কত্ব করবেন কে?

সাকিবের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া মাহমুদউল্লাহ নাকি নিয়মিত অধিনায়ক সাকিব? আজ দলের কোন ঐচ্ছিক অনুশীলন না থাকায় সংবাদ সম্মেলনে এসেছিলেন কোচ কোর্টনি ওয়ালশ। এই প্রশ্নের জবাবে খানিকটা এড়িয়ে গেলেন তিনি। বললেন কালকের ম্যাচেই দেখতে পারবে সবাই।

‘সাকিব দলের সঙ্গে যোগ দেওয়াটা বেশ ভালো খবর। সে আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সে যদি ফিট হয় তাহলে খেলবে। আর অধিনায়কত্ব কে করবে সেটা সময় বলে দেবে।’

অন্যদিকে সাকিব দলের সঙ্গে যোগ দেওয়াতে নিজেদের পরিকল্পনায় পরিবর্তন আনতে হচ্ছে শ্রীলঙ্কাকে। বাংলাদেশ দলের সেরা খেলোয়াড়কে নিয়ে নতুন করে পরিকল্পনা কষতে হবে শ্রীলঙ্কার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের। সাকিবকে নিয়ে এখনি পরিকল্পনা কষতে শুরু করেছেন এই লঙ্কান কোচ।

ম্যাচের আগেরদিন শ্রীলঙ্কার প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন চন্ডিকা। সাকিবকে কীভাবে আটকানো যায় সেই পরিকল্পনাই করছেন তিনি। তাঁর বোলিংয়ের পাশাপাশি কীভাবে ব্যাটসম্যান সাকিবকে মোকাবিলা করবে তাঁর বোলাররা সেটা নিয়েও ভাবছেন হাথুরুসিংহে।

‘আমরা জানি, ও খুব ভালো একজন খেলোয়াড়। সাকিব এলে ওদের সুবিধা হবে। সমন্বয়ে বদল আনতে পারে। চাইলে একজন ব্যাটসম্যান বেশি খেলাতে পারবে, চাইলে একজন বোলারও। আমরা শুধু সাকিবকে কীভাবে মোকাবিলা করতে পারি, সেটা নিয়ে ভাবছি। কীভাবে ওর ৪ ওভার ভালোভাবে সামলানো যায়, ওর ব্যাটিংয়ের সময় কীভাবে বোলিং করতে পারি, সেটাই ভাবছি।’

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে কড়া ভাষায় মুখ খুললেন মাশরাফি

বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে কড়া ভাষায় মুখ খুললেন মাশরাফি

মাশরাফিকে আর লাল-সবুজ জার্সিতে দেখা যায় না। জাতীয় দল থেকে দূরে থাকলেও খেলার খোঁজ নেওয়া ...

চমক দিয়ে ২ মাসেই প্রস্তুত বাংলাদেশের বিশেষ বিশ্বকাপ ভেন্যু

চমক দিয়ে ২ মাসেই প্রস্তুত বাংলাদেশের বিশেষ বিশ্বকাপ ভেন্যু

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হতে আর মাত্র ১৬ দিন বাকি। ইতোমধ্যে বাংলাদেশের বিশ্বকাপ স্টেডিয়াম ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে