| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আজ রাত ৮টার পর হাতিরঝিলে ঢুকা নিষেধ

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ ডিসেম্বর ৩১ ১২:১২:৫৪
আজ রাত ৮টার পর হাতিরঝিলে ঢুকা নিষেধ

ডিএমপির পক্ষ থেকে আরও বলা হয়েছে, রাত আটটার পর হাতিরঝিল এলাকায় কাউকে অবস্থান করতে দেওয়া হবে না। এ সময়ের মধ্যে গুলশান, বনানী ও বারিধারা এলাকার বাসিন্দাদের নিজ নিজ এলাকায় ফিরতে অনুরোধ করা হয়েছে। একই সময়ের পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বাইরের কোনো গাড়ি প্রবেশ করতে দেওয়া হবে না। সন্ধ্যা ছয়টার পর রাজধানীতে কোনো বার খোলা রাখা যাবে না।

এ ছাড়া রাস্তার মোড়, ফ্লাইওভার, রাস্তায়, ভবনের ছাদে এবং প্রকাশ্য স্থানে কোনো ধরনের জমায়েত, সমাবেশ বা উৎসব করা যাবে না। উন্মুক্ত স্থানে নববর্ষ উদ্‌যাপন উপলক্ষে কোনো ধরনের অনুষ্ঠান বা সমবেত হওয়া যাবে না বা নাচ, গান ও কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না।

অন্যদিকে আজ রাত আটটা থেকে ১ জানুয়ারি ভোর ছয়টা পর্যন্ত ঢাকার বিভিন্ন আবাসিক হোটেল, রেস্তোরাঁ, জনসমাবেশ ও উৎসবস্থলে সব ধরনের লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র বহন না করতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। এসব নির্দেশনা পালনে ব্যর্থ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ট্রাফিক ড্রাইভারশন ও পরামর্শ১। গুলশান, বনানী ও বারিধারায় প্রবেশের সব রাস্তা রাত আটটা থেকে বন্ধ রাখা হবে। তবে এ এলাকায় বসবাসকারীদের প্রবেশের জন্য কামাল আতাতুর্ক অ্যাভিনিউ (কাকলি ক্রসিং) ও আমতলী ক্রসিং (মহাখালী) খোলা রাখা হবে। সে ক্ষেত্রে গুলশান, বনানী ও বারিধারায় বসবাসরতদের রাত আটটার মধ্যে ওই এলাকায় প্রবেশের অনুরোধ করা হয়েছে।

২। রাত আটটা থেকে গুলশান, বনানী ও বারিধারা এলাকায় প্রবেশের ক্ষেত্রে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা-ফিনিক্স রোড ক্রসিং, বনানী ১১নং রোড ক্রসিং, চেয়ারম্যান বাড়ি ক্রসিং, শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, ডিওএইচএস বারিধারা-ইউনাইটেড হাসপাতাল ক্রসিং ও নতুন বাজার ক্রসিং এলাকাসমূহ ব্যবহার করা যাবে না। তবে এ এলাকা থেকে বের হওয়ার ক্ষেত্রে এসব ক্রসিং ব্যবহার করা যাবে।

৩। একইভাবে ৩১ ডিসেম্বর রাত আটটা থেকে পরের দিন ১ জানুয়ারি ভোর ছয়টা পর্যন্ত শুধুমাত্র শাহবাগ ক্রসিং ও নীলক্ষেত ক্রসিং দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা পরিচয় প্রদর্শন এবং শনাক্তকরণের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যানবাহন নিয়ে প্রবেশ করতে পারবেন। এ জন্য পরিচয়পত্র সঙ্গে রাখার জন্য সবাইকে বিনীত অনুরোধ জানানো হচ্ছে।

৪। পলাশী ক্রসিং, ভাস্কর্য ক্রসিং, বকশি বাজার ক্রসিং, রোমানা চত্বর ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং এবং শহীদুল্লাহ হল ক্রসিং দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সব গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

৫। হাইকোর্ট পয়েন্ট থেকে আসা সব ধরনের গাড়ি দোয়েল চত্বর বামে মোড় নিয়ে শহীদুল্লাহ হল হয়ে চানখাঁরপুল ক্রসিং দিয়ে বের হয়ে যেতে পারবে।

৬। বেপরোয়া, মদ্যপ ও বিপজ্জনক অবস্থায় গাড়ি চালানো যাবে না।

৭। সড়ক ব্যবহার সংক্রান্ত যেকোনো জরুরি প্রয়োজনে ডিসি ট্রাফিক (উত্তর)-০১৭১৩৩৭৩২২৫, এডিসি ট্রাফিক (উত্তর)-০১৭১৩৩৭৩২২৬, এসি ট্রাফিক (গুলশান)-০১৭১৩৩৯৮৪৯৭, এসি ট্রাফিক (উত্তরা)-০১৭১৩৩৯৮৪৯৮, ডিসি ট্রাফিক (দক্ষিণ)-০১৭১৩৩৭৩২২৩, এডিসি ট্রাফিক (দক্ষিণ)-০১৭১৩৩৭৩২২৪, ডিসি (গুলশান)-০১৭১৩৩৭৩১৬৬ ও ডিসিকে (উত্তরা)-০১৭১৩৩৭৩১৫৬ ফোন করার অনুরোধ জানানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

অবসরের দিনক্ষণ জানিয়ে দিলেন ধোনির!

অবসরের দিনক্ষণ জানিয়ে দিলেন ধোনির!

ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির প্রচুর ফ্যান ফলোয়িং রয়েছে। এই তারকা ক্রিকেটার ভক্তদের প্রতিশ্রুতি দিয়েছিলেন যে ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

কোপার আগে ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

কোপার আগে ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিলই প্রথম কোপা আমেরিকায় অংশগ্রহণকারী দল ঘোষণা করে। কোচ দারিভাল জুনিয়র তার প্রথম মেয়াদে কিছু ...



রে