| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দেখুন আজকের ম্যাচে রংপুরকে জেতালেন যে টাইগার

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ নভেম্বর ২৮ ১৭:৫১:৩৯
দেখুন আজকের ম্যাচে রংপুরকে জেতালেন যে টাইগার

১৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে গেইলের উইকেট হারায় রংপুর। ৫রানে সোহেল তানভীরের বলে ক্যাচ দিয়েবিদায় নেন তিনি। পরে অবশ্য জিয়াউর রহমান ও ব্রেন্ডন ম্যাককালামের জুটিতে দাঁড়ানোর চেষ্টা করে মাশরাফির দল। ১৮ বলে ঝড়ো স্টাইলে ৩৬রান করেন জিয়া।

জিয়াউরকে স্টাম্পড করলে দলীয় ৬৬ রানে ভাঙে গুরুত্বপূর্ণ এই জুটি। এরপর ১৮ রানেব্যাট করতে থাকা মোহাম্মদ মিঠুনকে বিদায় করেন ব্রেসনান। রংপুরের অবশ্য এরপরেও প্রতিরোধ দেওয়ার মতো ব্যাটসম্যান ছিল। ব্রেন্ডন ম্যাককালাম ৩৮ বলে ৪৩ রানেফিরলে রংপুরের রানের রাশ কিছুটা সময়ের জন্যে টেনে ধরেছিল সিলেট। সেই অবস্থা থেকে দলকে ধীরে ধীরে টেনে তুলেন রবি বোপারা। বোপারা ঝড়ো গতিতে তোলা ৩৩ রানে ফিরলে শেষ দিকে একাই দুর্দান্ত কিছু শট খেলে রংপুরকে ১৯.৪ ওভারে জয় পাইয়ে দেন মাশরাফি। মাশরাফি অপরাজিত ছিলেন ১৭রানে। তার ১০ বলের ইনিংসে ছিল ২টি ছয়। এছাড়া ৭ বলে ১৪ রানে অপরাজিত ছিলেন নাহিদুল। ম্যাচসেরা হন নাজমুল ইসলাম।

আগের তিন ম্যাচে টস জিতে বোলিং নিয়েছিল রংপুর রাইডার্স। মঙ্গলবারও সেই সিদ্ধান্তের ব্যতিক্রম করেননি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সিলেট সিক্সার্সের বিপক্ষে আগের মতোই বোলিংয়ের সিদ্ধান্ত নেন। এরপরেও সিলেটকে আটকাতে পারেনি তার দল। শুরুটা স্লথ থাকলেও বাবার আজম ও সাব্বির রহমানেরদৃঢ়তায় ৫ উইকেটে ১৭৩ রানের বড় পুঁজি পায় শুরুতে।চট্টগ্রামে শুরুতে তেমন আগ্রাসন অবশ্য চালাতে পারেনি সিলেট। ৫৩ রানেফিরে যান নুরুল হাসান, নাসির হোসেন ওআন্দ্রে ফ্লেচার। তিনজনের বিদায়ে রানের চাকা সচল করতে ভূমিকা রাখে বাবর আজম ও সাব্বির রহমান জুটি।

বাবরকে ব্যক্তিগত ৫৪ রানে বিদায় দিলে ভাঙে বিপজ্জনক এই জুটি। ৩৭ বলে ৪টি চার ও একটি ছয় মারা বাবর রান আউটের বলি হয়ে ফেরেন সাজঘরে। এরপর সাব্বিরও আর ইনিংস লম্বা করতে পারেননি। ১৯তম ওভারে ৪৪ রানে খেলতে থাকা সাব্বিরকে বোল্ড করেন মাশরাফি বিন মুর্তজা। এই দুজন ফিরলে হুইটলি ও ব্রেসনান মিলে শেষ দিকে দ্রুত গতিতে রান তুললে ৫ উইকেটে ১৭৩ রানে থামে সিলেট। ১১ বলে ১৭ রানে ব্যাট করছিলেন হুইটলি ও ৫ বলে তুলনামূলক ঝড়ো গতিতে ব্যাট চালিয়ে ১৬ রানে অপরাজিত ছিলেন ব্রেসনান। ব্রেসনানের ইনিংসে ছিল ১টি ছয় ও ২টি চার। হুইটলির ইনিংসে ছিল ১টি চার ও ১টি ছয়।রংপুরের হয়ে ৪ ওভারে ১৮ রান দিয়ে সফলছিলেন নাজমুল ইসলাম। একটি নেন মাশরাফি।

আর লঙ্কান টো ক্রাশার লাসিথ মালিঙ্গা ছিল আরও ব্যয়বহুল। ৪ওভারে ৪৫ রান দিয়েছেন তিনি। ওয়াইডও ছিল ৪টি!আজকের ম্যাচে তিনটি পরিবর্তন এনেছে রংপুর। বাদ পড়েছেন শাহরিয়ার নাফীস, থিসারা পেরেরা ও সোহাগ গাজী। ফিরেছেন সামিউল্লাহ শেনওয়ারি, জিয়াউর রহমান ও নাজমুল ইসলাম।সিলেটের হয়ে ফিরেছেন পাকিস্তান থেকে যোগ দেওয়া সোহেল তানভীর, রস হুইটলি ও নাবিল সামাদ। বাদ পড়েছেন দানুশকা গুনাথিলাকা, গোলাম মোবাশ্বের খান ও তাইজুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে