| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

তামিমের বাড়ির মেজবানে তারকাদের মিলন মেলা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ নভেম্বর ২৬ ২২:৪৭:৫১
তামিমের বাড়ির মেজবানে তারকাদের মিলন মেলা

কিছুটা পিছনের দিকে গেলেই ওয়াকার ইউনিস থেকে হাবিবুল বাশার সুমন। চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানে বিশ্ব ক্রিকেটের এতসব সাবেক ও বর্তমান নায়কেরা একই স্বাদের নিচে স্বাদ নিচ্ছেন। সাথে কিন্তু আকরাম খান, নাফিস ইকবাল ও তামিম ইকবালও ছিলেন। কিন্তু তারাআজকে কোনো অতিথি হয়ে আসেননি; তারা নিজেরাই নিমন্ত্রণকারী। রবিবার ২৬ নভেম্বর যেন খান পরিবারের আয়োজনে ক্রিকেট তারকাদের বন্দরনগরীর লেডিস ক্লাবে সম্মেলন চলছিল।

২৪ নভেম্বর শুক্রবার থেকে শুরু হওয়া চট্টগ্রাম পর্বে গত টানা দুদিনের খেলার পর রবিবার দিন বিরতি ছিল। খান পরিবার এই বিরতি সময়টাতেই সুযোগে স্বদ্ব ব্যবহার করে নিল। মেজবানে চট্টগ্রামে বিপিএল খেলতে আসা সাতটি দলকেই তারা আমন্ত্রণ জানান। আবার শনিবার আগেরদিন গণমাধ্যম কর্মীদেরকে প্রেসক্লাবে গিয়েও নিমন্ত্রণ করে আসেন। মেজবান উপলেক্ষ আলোকসজ্জায় ভরপুর হয় মূল সড়ক থেকে লেডিস ক্লাবের প্রবেশ পথ পর্যন্ত। ক্লাবে প্রবেশ করা মাত্র সৌম্য সরকার-সানজামামুল ইসলামসহ চিটাগং ভাইকিংসের ক্রিকেটারদের দেখা মিলে। যদিও আকরাম খান-নাফিস ইকবাল-তামিম ইকবালরা চিটাগং ভাইকিংসের সাথে কোনো ভাবেই সংযুক্ত না তারপরেও যেনো বাকিদের অভ্যার্থনা জানিয়ে আসছিলেন। চট্টগ্রামের ঐতিহ্যাবাহী আয়োজন হচ্ছে মেজবান। আর সেখানে দলটাও যে চট্টগ্রাম মশাল বহন করে যাচ্ছেন। বিশ্ব ক্রিকেটের আনাগোনায় পুরো লেডিস ক্লাব গম গম করছিল। তারা সকলেই সেখানে বসে রুর নলা, কালো ভুনা, খাসির মাংস, রুটি-পরোটাসহ বিভিন্ন রকম খাবারের স্বাদ নিচ্ছিলেন। আবার কোমল পানীয় ছিল। সর্বশেষ পানের খিলি তো বটেই।

ক্লাবের সদর দরজায় দাড়িয়ে ছিলেন আকরাম খান। কারো প্রবেশেই তিনি অভ্যার্থনায় আমন্ত্রণ জানিয়ে ভিতরে নিচ্ছেন। অন্যদিকে তামিম ইকবাল-নাফিস ইকবালরা আপ্যায়নের ব্যস্ততায় সময় কাটিয়েছেন। শততম এই ব্যস্ত সময়ে আকরাম খান বা তামিম ইকবাল কারোই কোনো প্রকার বক্তব্য খুঁজেও পাওয়া যায়নি। কিন্তু বারবার আকরাম খান বলছিলেন যে এটি তাদের পারিবারিক অনুষ্ঠান।

কেবল মাত্র সাবেক-বর্তমান খেলোয়াড়ই নয়; খান পরিবারের সকলেই উক্ত মেজবানে উপস্থিত ছিলেন। এমন কী চট্টগ্রামের বিশিষ্টজনরাও সেখানে উপস্থিত ছিলেন। কিন্তু এই মেজবানে রংপুর রাইডার্সের মাশরাফি বিন মর্তুজা বা তার সতীর্থ কারোই কোনো দেখো মিলেনি। বিসিবির একজন কর্মকর্তা সূত্রে জানা গেছে যে, রংপুর রাইডার্সের পূর্ব নির্ধারণ করা সময়ে অন্য কোথায় অনুষ্ঠান থাকায় মেজবানে দলের কেই উপস্থিত হতে পারেনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে