| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহীকে পৃথিবীর কাছে পরিচিত করতে যা করতে চান,তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী; পলক

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ নভেম্বর ১৯ ১৯:০৭:৩০
রাজশাহীকে পৃথিবীর কাছে পরিচিত করতে যা করতে চান,তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী; পলক

শনিবার দুপুর ১টায় রাজশাহী কলেজ বিজনেস ক্লাব কর্তৃক আয়োজিত রাজশাহী কলেজে প্রথম জব ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সরকারের উন্নয়ন কর্মকা-ের কথা উল্লেখ করে তিনি বলেন, যদি আমরা তরুন প্রজন্মকে প্রশ্ন করি আজ থেকে পাঁচ বছর পরে আমরা বাংলাদেশকে কোথায় দেখতে চাই? তাহলে অনেকেই বলবে মালেয়শিয়া অথবা সিঙ্গাপুর। এই মালেয়শিয়াকে গড়ার জন্য মালেয়শিয়ার জনগন দীর্ঘ ১৮ বছর মাহাথির মোহাম্মাদের ওপর আস্থা রেখেছেন বলেই মাহাথির মোহাম্মাদ তার ডায়নামিক লিডারশিপ, ভিশনারী লিডারশীপ দিয়ে মালেয়শিয়াকে একটি দরিদ্র দেশ থেকে উন্নত দেশে পরিণত করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাহাথির মোহাম্মাদ ও লিকুইনোর সাথে তুলনা করে তিনি বলেন, যদি আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি ডিজিটাল বাংলাদেশ গড়তে চাই তাহলে আগামী সংসদ নির্বাচনেও এই অসমাপ্ত কাজগুলি সমাপ্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার মার্কা নৌকা মার্কাকে বিজয়ী করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের ভবিষ্যৎকে আমাদের নিশ্চিত করতে হবে।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী, নিউ গভঃ ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর জার্জিস কাদির, সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর মফিজউদ্দীন মোল্লাসহ বিভিন্ন সরকারী কর্মকর্তা ও কলেজের শিক্ষকমন্ডলী।

দুই দিন ব্যাপী এই মেলার আয়োজকরা জানয়িছেনে, মেলার প্রথম দিন সকাল ১১টা হতে বকিলে ৩টা র্পযন্ত প্রতিটি কোম্পানীর স্টলে চাকরি প্রার্থীদের সিভি জমা নেয়া হবে। দ্বিতীয় দিনেই সিভি যাচাই বাছাই শেষে নিয়োগ প্রদান করা হবে।

মেলায় সার্বিক সহায়তা দিচ্ছে আইসিটি ডিভিশান, এলআইসটি। মেলা চলাকালনি কলেজের অডিটোরিয়ামে, এইচএম শহীদ কামরুজ্জামান ভবন ও কলা ভবনে বভিন্নি কোম্পানীর সেমিনার আয়োজন করা হয়েছে। জব ফেয়ারের শেষ দিনে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা র্পযন্ত থাকছে সাংস্কৃতকি অনুষ্ঠান। মেলায় দর্শনার্থী এবং চাকুরী প্রত্যাশিদের ভিড় লক্ষ্য করা যায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে