| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এইমাত্র শেষ হলো আফগান ও জিম্বাবুয়ের ম্যাচ জেনেনিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ সেপ্টেম্বর ১৪ ২২:০৯:৪৪
এইমাত্র শেষ হলো আফগান ও জিম্বাবুয়ের ম্যাচ জেনেনিন ফলাফল

টসে হেরে ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করে জিম্বাবুয়ের সামনে ১৯৮ রানের বিশাল লক্ষ্য দাঁড় করায় আফগানরা। পাহাড়সম রানের টার্গেটে খেলতে নেমে এই চাপে রীতিমত পিষ্ট হয়ে যায় জিম্বাবুয়ে। নিজেদের ইনিংসের শুরুতেই তারা হারিয়ে বসে হ্যামিল্টন মাসাকাদজাকে। ৩ রান করে অধিনায়ক রান আউটে কাটা পড়ার পর একে একে টেইলর (২৭), উইলিয়ামস (০) ও আরভিন (১০) আউট হয়ে গেলে দলীয় ৪৪ রানেই ৪ উইকেট হারিয়ে বসে তারা।

এরপর টিনোটেন্ডা মুতোম্বোজি ও রায়ান বার্ল মিলে ইনিংস মেরামতের কাজ শুরু করলেও এগোতে পারেননি খুব বেশিদূর, ২০ রানে থাকা মুতোম্বোজিকে রশিদ খান প্যাভিলিয়নের পথ দেখালে ভাঙে পঞ্চম উইকেটে দুজনের ৪৪ রানের পার্টনারশিপ। খানিক বাদে ২৫ রান করে বার্ল রশিদের দ্বিতীয় শিকারে পরিণত হলে জয়ের আশা ফিকে হয়ে যায় জিম্বাবুয়ের। শেষদিকে নেভিল মাদজিভা ও রেজিস চাকাভা চেষ্টা করলেও তা হারের ব্যবধানটাই কমিয়েছে শুধু।

ফলে জিম্বাবুয়েকে ১৬৯ রানে আটকে দিয়ে ২৮ রানের সহজ জয় তুলে নিয়ে ত্রিদেশীয় সিরিজে নিজেদের যাত্রা শুরু করলো আফগানিস্তান। এর আগে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুটা দুর্দান্ত করেন আফগানিস্তানের দুই ব্যাটসম্যান হযরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ৫৭ রান। ১৩ রানে থাকা জাজাইকে চাতারা ফেরানোর পর ৩ রান বাদে আরেক ওপেনারকে একই পথের সারথি বানান শন উইলিয়ামস, আউট হওয়ার আগে রহমানউল্লাহর ব্যাট থেকে আসে ৪৩ রান।

এরপর নাজিব তারাকাই ও আসগর আফগান দ্রুত আউট হয়ে যাওয়ার পর নাজিবউল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী জিম্বাবুয়ের বোলারদের উপর দিয়ে রীতিমত তাণ্ডব বইয়ে দেন। যেখানে ইনিংসের ১৭ তম ওভারে চাতারার করা শেষ চার বল থেকে টানা চারটে ছক্কা হাঁকান নবী। কম যাননি নাজিবউল্লাহও, পরের ওভারের শুরুর ৪ বলে ৩টা ছয়ের পাশাপাশি ১টা চারের মার মারেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এরই সাথে তুলে নেন নিজের ব্যক্তিগত অর্ধশতকটাও।

এই দুই ব্যাটসম্যানের ধ্বংসাত্মক ব্যাটিংয়ের উপর ভর করে নির্ধারিত ২০ ওভার থেকে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রানের বিশাল সংগ্রহ পায় আফগানিস্তান। শেষ দিকে নবী ৩৮ রান করে আউট হলেও দলের হয়ে ৬টা ছয় ও ৫টা চারের সাহায্যে মাত্র ৩০ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন নাজিবউল্লাহ জাদরান।

সংক্ষিপ্ত স্কোরঃ

আফগানিস্তানঃ ১৯৭/৫ (২০ ওভার) নাজিবউল্লাহ জাদরান ৬৯, রহমানউল্লাহ গুরবাজ ৪৩, মোহাম্মদ নবী ৩৮; শন উইলিয়ামস ২/১৬

জিম্বাবুয়েঃ ১৬৯/৭ (২০ ওভার) রেজিস চাকাভা৪২*, ব্রেন্ডন টেইলর ২৭, রায়ান বার্ল ২৫, টিনোটেন্ডা মুতোম্বোজি ২০; রশিদ খান ২/২৯, ফরিদ মালিক ২/৩৫

ফলাফলঃ আফগানিস্তান ২৮ রানে জয়ী।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

রাওয়ালপিন্ডিতে তৃতীয় টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের কাছে ১৭৮ রানে হেরেছে স্বাগতিক পাকিস্তান। লাহোরে চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে