| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়েকে বিশাল রানের টার্গেট দিলো আফগানিস্থান

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ সেপ্টেম্বর ১৪ ২০:২০:৩৯
জিম্বাবুয়েকে বিশাল রানের টার্গেট দিলো আফগানিস্থান

বাংলাদেশে পা রেখে স্বাগতিকদের বিপক্ষে একমাত্র টেস্ট জয়ের পর এবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের মিশন শুরু করেছে আফগানিস্তান। চলমান এই সিরিজে নিজেদের প্রথম ম্যাচে আজ (শনিবার) জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে নেমে নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী ও রহমানউল্লাহ গুরবাজের ঝড়ো ব্যাটিংয়ে ১৯৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে রশিদ খানের দল।মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬ টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে আফগানদের আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। দলটির হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন দুই ব্যাটসম্যান হযরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ। দুজন মিলে শুরুটাও করেন দুর্দান্ত।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬ টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে আফগানদের আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। দলটির হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন দুই ব্যাটসম্যান হযরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ। দুজন মিলে শুরুটাও করেন দুর্দান্ত।

উদ্বোধনী জুটিতে ৫৭ রান যোগ হলে ১৩ রানে থাকা জাজাইকে ফেরান চাতারা। এর ৩ রান বাদে আরেক ওপেনারকে একই পথের সারথি বানান শন উইলিয়ামস, আউট হওয়ার আগে রহমানউল্লাহর ব্যাট থেকে আসে ৪৩ রান। এরপর নতুন ব্যাটসম্যান নাজিব তারাকাই ও আসগর আফগান সমান ১৪ রান করে দ্রুত বিদায় নিলে ৯০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে আফগানিস্তান। সেখান থেকে দলের হাল ধরেন নাজিবউল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী।

জিম্বাবুয়ের বোলারদের উপর দিয়ে রীতিমত তাণ্ডব বইয়ে দেন দুজন। যেখানে ইনিংসের ১৭ তম ওভারে চাতারার করা শেষ চার বল থেকে টানা চারটে ছক্কা হাঁকান নবী। কম যাননি নাজিবউল্লাহও, পরের ওভারের শুরুর ৪ বলে ৩টা ছয়ের পাশাপাশি ১টা চারের মার মারেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এরই সাথে তুলে নেন নিজের ব্যক্তিগত অর্ধশতকটাও।

এই দুই ব্যাটসম্যানের ধ্বংসাত্মক ব্যাটিংয়ের উপর ভর করে নির্ধারিত ২০ ৫ উইকেট হারিয়ে ওভার শেষে ১৯৭ রানের বিশাল সংগ্রহ পায় আফগানিস্তান। শেষ দিকে নবী ৩৮ রান করে আউট হলেও দলের হয়ে মাত্র ৬টা ছয় ও ৫টা চারের সাহায্যে মাত্র ৩০ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন নাজিবউল্লাহ জাদরান। এর আগে সিরিজের প্রথম ম্যাচে গতকাল বাংলাদেশ দলের মুখোমুখি হয়েছিলো জিম্বাবুয়ে। যেখানে বৃষ্টি বিঘ্নিত ১৮ ওভারের উত্তেজনাকর ম্যাচে বাংলাদেশের কাছে ৩ উইকেটে হেরে গেছে জিম্বাবুয়ে। টুর্নামেন্টের আজকের ম্যাচটি মাসাকাদজার দলের দ্বিতীয় ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোরঃ আফগানিস্তানঃ ১৯৭/৫ (২০ ওভার) রহমানউল্লাহ গুরবাজ ৪৩, নাজিবউল্লাহ জাদরান ৬৯*, মোহাম্মদ নবী ৩৮; শন উইলিয়ামস ২/১৬

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

ব্রেকিং নিউজ ; তামিম-বিসিবি সম্পর্কে নাটকীয় মোড়, বিশ্বকাপেই ফিরছেন তামিম

ব্রেকিং নিউজ ; তামিম-বিসিবি সম্পর্কে নাটকীয় মোড়, বিশ্বকাপেই ফিরছেন তামিম

আর মাত্র কয়েক দিনের মধ্যে বাংলাদেশের নির্বাচক প্যানেল কে আইসিসির কাছেন বাংলাদেশের ১৫ সদস্যের তালিকা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে