| ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

ফাইনালের আগে রয়কে সাজা দিলো আইসিসি

২০১৯ জুলাই ১২ ০০:৩৫:৫৮
ফাইনালের আগে রয়কে সাজা দিলো আইসিসি

জেসন রয়ের ৮৫ রানের ইনিংসে ভর করে অস্ট্রেলিয়াকে পাত্তায় দেয়নি ইংল্যান্ড। ফলে দ্বিতীয় সেমিফাইনাল জয়ে দ্বাদশ বিশ্বকাপের স্বাগতিক দল পৌঁছে গেছে ফাইনালে। রয় শাস্তি পেলেও আম্পায়ারের সেই সিদ্ধান্ত ভুলই ছিল। তবে ম্যাচ শেষে একটি সুসংবাদ পেতে হয়েছে দলকে ফাইনালে তোলার অন্যতম নায়ক রয়কে। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে জরিমানা গুনেছেন এই ডানহাতি ওপেনার।

একইসাথে পেয়েছেন ডিমেরিট পয়েন্টও। বৃহস্পতিবার (১১ জুলাই) এজবাস্টনে জয়ের জন্য ইংলিশদের লক্ষ্য ছিল ২২৪ রান। রয়ের ব্যাটে ভর করে ইয়ন মরগানের নেতৃত্বাধীন দল পায় দারুণ শুরু। বেয়ারস্টো ৩৪ রান করে বিদায় নিলে দলীয় ১২৪ রানে ভাঙে উদ্বোধনী জুটি। দলীয় ১৪৭ রানে সাজঘরে ফেরেন রয়ও।

তবে তার আউট নিয়ে আম্পায়ারের সিদ্ধান্ত ছিল বিতর্কিত। প্যাট কামিন্সের বলে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির হাতে তালুবন্দী হিসেবে তার বিদায় ঘটলেও আসলে ব্যাট ও বলের সংযোগই ঘটেনি। সেঞ্চুরির কাছাকাছি থেকে আম্পায়ার কুমার ধর্মসেনার এমন ভুল সিদ্ধান্ত স্বভাবতই মেনে নিতে পারেননি রয়। তাই প্রকাশ করেন ক্ষোভ, আম্পায়ারের সাথে কথাও হয়। তবে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশের এমন আচরণ আইসিসির দৃষ্টিতে নীতি বহির্ভূত। আর তাই পেতে হচ্ছে শাস্তি। শাস্তি হিসেবে রয়ের ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। একইসাথে তার নামের পাশে যুক্ত হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট। আম্পায়ারের সিদ্ধান্তে নাখোশ রয় অবশ্য তখন রিভিউ নিয়েছিলেন। কিন্তু এর আগেই বেয়ারস্টোর জন্য ব্যর্থ রিভিউ খরচ করে ফেলায় সাজঘরে ফেরা ছাড়া গতি ছিল না রয়ের। এবার গুনতে হল জরিমানাও।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে