| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিশাল মূল্যে সিপিএলে দল পেলেন আফিফ হোসেন ধ্রুবকে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ মে ২৩ ১১:১১:৪১
বিশাল মূল্যে সিপিএলে দল পেলেন আফিফ হোসেন ধ্রুবকে

আজকের ড্রাফটে ১৩তম রাউন্ড শেষে বাংলাদেশ থেকে জায়গা পেয়েছেন শুধু অলরাউন্ডার আফিফ হাসান ধ্রুব । ১৩তম রাউন্ডে তাকে দলে নেয় সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস।

বাংলাদেশের তরুণ অলরাউন্ডার আফিফ হোসাইন ধ্রুবকে ৮৭ লাখে মূল্যে দলে ভিড়িয়েছে দলটি। বাংলাদেশের হয়ে বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে মাঠ কাঁপিয়েছিলেন তরুণ এই অলরাউন্ডার আফিফ হোসাইন ধ্রুব।

বাংলাদেশ থেকে সিপিএলে এর আগে দল পেয়েছিলেন সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। সাকিবের সুযোগ হয়েছিল বার্বাডোস ট্রাইডেন্টস ও জ্যামাইকা তালাওয়াহসের হয়ে খেলার। সাকিব তার টি টোয়েন্টি ক্যারিয়ারের সেরা স্পেলও সিপিএল ২০১৩তে অর্জন করেছিলেন। গতবার সিপিএলে সুযোগ পেয়েও শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে ফেলেন সাকিব। মাহমুদুল্লাহ রিয়াদও জাতীয় দলের খেলা থাকায় পুরো আসর খেলতে পারেননি।

সাকিবের মতো টি-টোয়েন্টির সেরা বোলার রশিদ খানও কোন দল পাননি। বিদেশি তারকাদের মাঝে প্রথম রাউন্ডেই যারা দল পান তারা হচ্ছেন এলেক্স হেলস, লাসিথ মালিংগা, ইশুরু উদানা ও শাদাব খান। পরবর্তীতে আরো দল পান ফাওয়াদ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী, থিসারা পেরেরা ও কলিন মুনরোর মতো খেলোয়াড়রা।

২০১৯ সালের সিপিএল শুরু হবে ৪ সেপ্টেম্বর থেকে ও শেষ হবে ১২ই অক্টোবর। প্রতিটি দলের ড্রাফট থেকে ৫ জন বিদেশী খেলোয়াড় নেওয়ার সুযোগ ছিল। তাই যাদের নেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজিদের আশা পুরো আসরেই তারা খেলতে পারবে।

সেপ্টেম্বর মাসে বাংলাদেশ দলের কোন খেলা না থাকলেও এফটিপি অনুযায়ী অক্টোবর মাসে বাংলাদেশ দলের আফগানিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ রয়েছে।

তার আগেই হয়তো জাতীয় দলের সকল খেলোয়াড়দের প্রস্তুতি ক্যাম্পে অংশ নিতে হবে ।ধারণা করা হচ্ছে পুরো আস্রে পাওয়া যাবেনা জেনেই হয়তো তারকা বাংলাদেশি খেলোয়াড়দের প্রতি আগ্রহ দেখায়নি দলগুলো। রশিদ খানও সেপ্টেম্বরে ইউরো টি ২০ আসরের জন্য চুক্তিবদ্ধ, সে কারণে তাকেও দলে নেওয়ার আগ্রহ দেখায়নি কেউ!

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব পাল্টে দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব পাল্টে দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে