| ঢাকা, রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

তামিম বিশ্বকাপে খেলবেন কি-না সরাসরি জানিয়ে দিলেন বিসিবি বস পাপন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ২৮ ১৮:২৫:২১
তামিম বিশ্বকাপে খেলবেন কি-না সরাসরি জানিয়ে দিলেন বিসিবি বস পাপন

শুনলাম আগামী বছর থেকে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলবেন তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চেয়ারম্যান নাজমুল ইসলাম পাপন রোববার (২৮ এপ্রিল) সাভার পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) প্যারাপ্লেজিক রোগীদের (সিআরপি) পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

ক্রীড়ামন্ত্রী বলেন, তামিমকে প্রথমে বিসিবির ক্রিকেট ম্যানেজমেন্ট বিভাগের প্রধান জালাল ইউনিস ও বোর্ডের পরিচালক ইনায়াত হুসেইন সিরাজের সঙ্গে বসতে বলা হয়েছিল। তারপর আমার সাথে বসবে। তাদের সঙ্গে বসলেন তামিম। এখন আমার সাথে বসো।

বিসিবি প্রধান বলেছেন, তামিমের কথা শোনার আগে কোনো মন্তব্য করা উচিত নয়। তবে যা শুনেছি, তিনি বলেছেন যে তিনি আগামী বছর থেকে জাতীয় দলে খেলবেন মুস্তাফিজুর রহমানকে দেশে না ফিরিয়ে আইএসএল খেলা বেশি লাভজনক হবে কিনা জানতে চাইলে পাপন বলেন: হ্যাঁ, আইএসএল বেশি লাভজনক হবে। এটা লাভজনক ছিল কিন্তু আমরা কীভাবে উপকৃত হব? বিশ্বকাপে তামিম খেলবেন কি না এমন প্রশ্নের জবাবে বিসিবি বস বলেন তামিমের সাথে কথা না বলে আমি কিছু বলতে চাইনা। তবে আমি যতটা জানি তামিমকে ছাড়াই আমরা বিশ্বকাপ খেলতে যাব।

প্রসঙ্গত, গত বছরের জুলাইয়ে সিরিজ চলাকালীন হঠাৎ অবসরের ঘোষণা দেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর তামিম তার নির্দেশে পরদিনই দলে ফিরে আসার ঘোষণা দেন। আড়াই মাস পর সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ দিয়ে ফিরেছেন বাংলাদেশের সর্বকালের সেরা ওপেনার। তারপর আবার অনেক নাটক! পরে, তামিম বোর্ড কর্মকর্তাদের "নোংরামির" অভিযোগ করার পর ভারতে বিশ্বকাপ থেকে নিজেকে প্রত্যাহার করে নেন।

এরপর থেকে তামিম কবে জাতীয় দলে ফিরবেন, তা নিয়ে আলোচনা চলছে। বিপিএল ফাইনালে তামিম ইকবাল বলেছিলেন, তাকে জাতীয় দলে ফেরাতে হলে অনেক কিছু করতে হবে। অনেক কিছু পরিবর্তন করতে হবে।

কোচ চান্দিকা হাথুরুসিংহের অধীনে তামিম আর খেলবেন না, এমন গুঞ্জনও রয়েছে। এ বিষয়ে সম্প্রতি বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে প্রশ্ন করেছিল যমুনা টেলিভিশন। সেসময় পাপন বলেছিলেন, তামিমের খেলা নিয়ে হাথুরুসিংহেকে কেন বলতে হবে? সে খেলতে চাইলে খেলবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ হারলে বিদায় চেন্নাই, রাজস্থানের বিপক্ষে এমন ম্যাচে আগে মুস্তাফিজকে আইপিএলে চেয়ে আবেদন

আজ হারলে বিদায় চেন্নাই, রাজস্থানের বিপক্ষে এমন ম্যাচে আগে মুস্তাফিজকে আইপিএলে চেয়ে আবেদন

ডু অর ডাই ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামে চেন্নাই সুপার কিংস। ৩৫ রানের বড় ...

চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ, দেখে নিন স্কোর

চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ, দেখে নিন স্কোর

চলমান বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চার ম্যাচ শেষ। টানা চার ম্যাচে ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

ব্রেকিং নিউজ ; পিএসজিকে বিদায় জানালেন এমবাপ্পে

ব্রেকিং নিউজ ; পিএসজিকে বিদায় জানালেন এমবাপ্পে

দীর্ঘ নাটকীয়তার পর অবশেষে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন কিলিয়ান এমবাপে। তার সঙ্গে রিয়াল মাদ্রিদের যাত্রা ...



রে