| ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

অধিনায়ক হিসেবে উইকেট শিকারে শীর্ষ চারে মাশরাফি

২০১৯ মে ১৩ ২০:০৬:৩৬
অধিনায়ক হিসেবে উইকেট শিকারে শীর্ষ চারে মাশরাফি

২০১৪ সালে প্রথমবারের মতো বাংলাদেশকে ওয়ানডেতে নেতৃত্ব দেন মাশরাফি বিন মর্তুজা। মাশরাফির অধিনায়কত্বের ছোঁয়ার যেন পরশ পাথরের ছোঁয়ার মতো বদলে দেয় বাংলাদেশের ক্রিকেটকে৷ বর্তমানে তিনি এখন দেশের ইতিহাসের সেরা অধিনায়ক। আর সেরার আসনে বসেই ছুঁলেন এক অনন্য রেকর্ড।

আর সেরার আসনে বসেই ছুঁলেন এক অনন্য রেকর্ড।অধিনায়ক হিসেবে আজ ৭৫তম ওয়ানডে খেলতে নেমেছিলেন মাশরাফি৷ আজ মাঠে নামার আগে অধিনায়ক হিসেবে ৯৫টি উইকেট শিকার করে অধিনায়কদের হিসেবে সর্বকালের সেরা উইকেট শিকারীর তালিকায় পঞ্চম অবস্থানে ড্যানিয়েল ভিট্টোরির সঙ্গে ছিলেন মাশরাফি৷

আজ স্পেলের ১০ ওভার বল করে ৬০ রান দিয়ে নেন আরো ৩ উইকেট৷ যার ফলে বর্তমানে সাবেক পাকিস্তানি খেলোয়াড় ওয়াকার ইউনুসের তালিকার চতুর্থ অবস্থানে আছেন মাশরাফি।

মাশরাফি নিশ্চিতভাবে ইংলিশ বিশ্বকাপ পর্যন্ত খেলছেন। তাই তাঁর হাতে আরো বেশ কিছু ম্যাচ রয়েছে৷ সবকিছু ঠিক থাকলে আইরিশদের বিপক্ষে পরবর্তি ম্যাচেই ইউনুসকে টপকে যাবেন মাশরাফি।

ক্যারিয়ারের এতো বাঁধা-বিপত্তির পরও যে অবস্থানে মাশরাফি এসেছেন, সেটি অন্যান্য খেলোয়াড়দের জন্য স্বপ্নের চূড়াই বলা চলে। তালিকায় মাশরাফির উপরে থাকা তিনজন হলেন ( প্রথম থেকে যথাক্রমে) ওয়াসিম আকরাম, শন পলক ও ইমরান খান। তাঁদের উইকেট সংখ্যা যথাক্রমে – ১৫৮, ১৩৪ ও ১৩১।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে