| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গোল,গোল,গোল ফেরার ঘোষণা দিয়েই হ্যাটট্রিক এমবাপের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ মে ২২ ১২:২৫:৩৮
গোল,গোল,গোল ফেরার ঘোষণা দিয়েই হ্যাটট্রিক এমবাপের

সেই খুশির খবর আর কিছু নয়, ২০২৫ সাল পর্যন্ত- অর্থ্যাৎ আগামী তিন বছরের জন্য পিএসজির সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হয়েছেন এমবাপে। রিয়াল মাদ্রিদে যাওয়ার যে গুঞ্জন ছিল, সেটাকে উড়িয়ে দিয়ে পিএসজিতেই থাকার ঘোষণা দিলেন এমবাপে নিজে।

সেই ঘোষণার পরই ফ্রেঞ্চ লিগ মৌসুমের শেষ ম্যাচটি খেলতে নামে মেসি-নেইমার-এমবাপেরা। মাঠে নেমেই গোল উৎসবে মেতে ওঠেন ফরাসি জায়ান্টরা। রীতিমত হ্যাটট্রিক করে বসেন কিলিয়ান এমবাপে। ক্লাবের সঙ্গে নতুন চুক্তির পর যেন রীতিমত জ্বলে উঠলেন ফরাসি এই স্ট্রাইকার। যে কারণে মেটজকে হ্যাটট্রিকে ভাসিয়েছেন তিনি।

সব মিলিয়ে মেটজকে ৫-০ গোলে হারিয়েছে পিএসজি। ৫৮ মিনিটেই লাল কার্ড দেখেন মেটজের ফুটবলার বউবাকার ট্রাওর। ফলে প্রায় আধাঘণ্টা ১০ জন নিয়ে খেলতে হয়েছে তাদেরকে। যদিও ১০ জনের দলে পরিণত হওয়ার পর মাত্র একটি গোল হজম করেছেন তারা।

কিলিয়ান এমবাপের হ্যাটট্রিক ছাড়াও পিএসজির হয়ে গোল করেন নেইমার এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। এই জয়ে ৩৮ ম্যাচ শেষে মোট ৮৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করলো ফ্রেঞ্চ লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ৭১।

পিএসজিতে থাকার ঘোষণা দিয়ে মাঠে নামার পর ম্যাচের প্রথম আধঘণ্টাতেই মেটজকে নাচিয়ে ছাড়েন এমবাপে। প্রথম আধঘণ্টাতেই জোড়া গোল করে বসেন তিনি। ২৫ মিনিটে করেন প্রথম গোল। ২৮তম মিনিটে দ্বিতীয় গোল করেন তিনি। এই গোলে পুরোপুরি অবদান লিওনেল মেনির।

৩১ মিনিটে তৃতীয় গোল করে বসেন নেইমার। পিএসজির হয়ে শততম গোল করলেন ব্রাজিলিয়ান এই তারকা। ২৫ থেকে ৩১ মিনিট, এই ছয় মিনিটেই ৩ গোল হজম করে বসে মেটজ।

প্রথমার্ধ শেষ হলো পিএসজির ৩-০ গোলে এগিয়ে থেকে। দ্বিতীয়ার্ধ শুরুর ৫ম মিনিটেই (ম্যাচের ৫০ মিনিট) চতুর্থ গোল করে পিএসজি। সে সঙ্গে হ্যাটট্রিক পূরণ করেন কিলিয়ান এমবাপে। এ নিয়ে লিগ ওয়ানে ২৮তম গোল করেন এমবাপে। সে সঙ্গে লিগের গোল্ডেন বুটও নিশ্চিত করে নিলেন তিনি।

৫৮ মিনিটে লাল কার্ড দেখেন মেটজের ফুটবলার বউবাকার ট্রাওর। ৬৭ মিনিটে দলের হয়ে পঞ্চম গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

জমে উঠেছে আইপিএলের শেষ চার, আজকের খেলায় দুই দলেরই বাঁচা-মরার লড়াই

জমে উঠেছে আইপিএলের শেষ চার, আজকের খেলায় দুই দলেরই বাঁচা-মরার লড়াই

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের শেষ পাঁচটি ম্যাচ জিতেছে। এমন জয় পয়েন্ট টেবিলে বিরাট কোহলিদের অনেক ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে