| ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

অস্ট্রেলিয়ার দেওয়া যে প্রস্তাব প্রত্যাক্ষাণ করলো পাকিস্তান

২০২২ জানুয়ারি ২৫ ২২:৪১:০২
অস্ট্রেলিয়ার দেওয়া যে প্রস্তাব প্রত্যাক্ষাণ করলো পাকিস্তান

এবার সরাসরিই অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রস্তাব ফিরিয়ে দিলো পাকিস্তানিরা। আসন্ন পাকিস্তান সফরে তিনটি টেস্ট খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। নির্ধারিত সূচি অনুযায়ী প্রতিটি টেস্টই আলাদা আলাদা ভেন্যুতে হবে। তবে কোভিডের কারণে এক ভেন্যুতে টেস্ট সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। কিন্তু সিএর এমন প্রস্তাব প্রত্যাখান করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আগামী মার্চে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান সফর করবে অস্ট্রেলিয়া। বরাবরের মতোই করোনা নিয়ে বেশ সতর্ক অজিরা। পাকিস্তান সফরে ভ্রমণ কমিয়ে আনতে একই ভেন্যুতে টেস্ট সিরিজ আয়োজনের পক্ষে ছিল সিএ। পিসিবির এক কর্মকর্তা বলেন, ‘টানা ১৯ দিন একই ভেন্যুতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন সম্ভব নয়।

করাচি, লাহোর এবং রাওয়ালপিন্ডিতে তিনটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া।’ করো’নার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণের সংক্রমণ পুরো বিশ্বেই নতুন করে উদ্বেগ তৈরি করছে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে সিরিজ আয়োজনে বদ্ধপরিকর পিসিবি।

পিসিবি কর্মকর্তা আরও বলেন, ‘করাচি, লাহোর এবং রাওয়ালপিন্ডি সব জায়গায় যতটা সম্ভব উপযুক্ত পরিবেশ তৈরি করার চেষ্টা করবে পিসিবি। মাঠে দর্শক প্রবেশ প্রসঙ্গে পরে সিদ্ধান্ত নেয়া হবে।’ এই সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ ছাড়াও তিনটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। ১৯৯৮ সালের পর এবার পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে