| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ফিরছেন সাকিব, পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ ডিসেম্বর ০৩ ১৮:৫৯:০১
ফিরছেন সাকিব, পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

সাইফের প্রতি অগাধ আস্থার কথা হেড কোচ রাসেল ডমিঙ্গো জানালেও ঢাকা টেস্টে তার সার্ভিস মিস করছে দল। অসুস্থতার কারনে ঢাকা টেস্টের একাদশ থেকে সাইফ ছিটকে যাওয়ায় ওপেনিং পজিশনে নিশ্চিতভাবেই আসছে পরিবর্তন।

২০ সদস্যের প্রাথমিক দলে ডাকা হয়েছে নাইম শেখ ও মাহমুদুল হাসান জয়কে। টপ অর্ডারে সাদমান ইসলামের সাথে নাইম শেখের চেয়ে অবশ্য মাহমুদুল হাসান জয় কিছুটা এগিয়ে রয়েছেন ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে।

তিন নম্বর পজিশনে নাজমুল হোসেন শান্তকে দেখা গেলেও সাকিব আল হাসান একাদশে ফেরায় বাদ পড়তে হবে আরও একজনকে। মূলত সাকিব আল হাসান না থাকার কারণেই একাদশে জায়গা করে নেন ইয়াসির আলি রাব্বি। অভিষেক ম্যাচে ইয়াসির আলি দ্বিতীয় ইনিংসে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়লেও দ্বিতীয় টেস্টের জন্য ফিট রয়েছেন এই ব্যাটার। তবে সাকিব ফেরায় একাদশ থেকে ছিটকে যেতে পারেন তিনি।

অন্যদিকে মিডল অর্ডারে মুশফিকুর রহিম ও মুমিনুল হকের সাথে সাকিব যুক্ত হওয়ায় দলের ব্যাটিং বিভাগে শক্তিও কিছুটা বৃদ্ধি পাবে নিশ্চিতভাবেই।

বিকল্প ভাবনা রয়েছে আরও একটি। যদি নাজমুল হোসেন শান্ত সাদমান ইসলামের সাথে ইনিংস উদ্বোধন করতে নামেন তাহলে মাহমুদুল হাসান জয়ের অভিষেকের অপেক্ষা হয়তো কিছুটা দীর্ঘ পেতে পারে। সেক্ষেত্রে নাইম ও মাহমুদুল দুজনেই থাকতে পারেন একাদশের বাইরে। শুধু তাই নয় শান্তকে একাদশের বাইরে রাখলে মাহমুদুল হাসান জয়ের অভিষেক হতে পারে এই ম্যাচেই। পেস বোলিং সাইড থেকে বাদ পড়তে পারে রাহি একাদশে আসতে পারেন তাসকিন। কেননা গতির কারনে একাদশে সুযোগ পেয়ে যেতে পারেন এবাদত। যার ফলে বাদ পড়তে পারেন রাহী।

উল্লেখ্য, পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে আগামীকাল (৪ ডিসেম্বর)। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করার পরদিন অর্থাৎ ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ বহর। যেখানে ঢাকা টেস্টের ২০ সদস্যের স্কোয়াড থেকে ১৭ জন নিউজিল্যান্ডে গেলেও বাদ পড়তে হবে তিনজনকে।

ঢাকা টেস্টের জন্য পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের একাদশ: সাদমান, নাজমুল হোসেন শান্ত/মাহমুদুল হাসান জয়/নাইম শেখ, সাকিব, মুমিনুল, মুশফিক, লিটন, ইয়াসির, মিরাজ, তাইজুল, তাসকিন, রাহী/এবাদত

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

পরবর্তী আইপিএলের জন্য মুস্তাফিজের বড় দাম হাঁকালেন সৌরভ গাঙ্গুলি

পরবর্তী আইপিএলের জন্য মুস্তাফিজের বড় দাম হাঁকালেন সৌরভ গাঙ্গুলি

শেষ ম্যাচে মুস্তাফিজের দুই উইকেটে বিশাল জয় পেল চেন্নাই সুপার কিংস। তারপর প্রাক্তন ভারতীয় ক্রিকেটার, ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে