| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ২৯ ১৭:৩২:৩৫
ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম করেছে। তারপর থেকে দেশের ক্রিকেটে ব্যাপক পরিবর্তন করা হয়েছে। নির্বাচন প্যানেল সেই পরিবর্তনের অন্যতম অংশ। নতুন নির্বাচকরা দায়িত্ব গ্রহনের পর আশা করা হচ্ছিল জাতীয় দলে আবারও ফিরবেন তামিম।কিন্তু তেমন কিছু হয়নি। টি টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে আবারও সেই একই আলোচনা সামনে এসেছে।

তামিম ইকবাল দীর্ঘদিন জাতীয় দলের বাইরে। এই সময়কালে তিনি তার ক্রিকেটের চেয়ে বেশি আলোচনা করেছিলেন তার অবসর ঘোষণা নিয়ে এবং ঘন ঘন সংবাদ সম্মেলন করেছিলেন। এরপর থেকে আলচনায় ছিল জাতীয় দলে কবে ফিরবেন তামিম। তিনি ফিরবেন কি না কেউ জানে না।

জানা গেছে, পরিচালনা বিসিবি চেয়ারম্যান নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করে জাতীয় দলে ফেরার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তামিম। এই বৈঠক এখনও অনুষ্ঠিত হয়নি। তবে বৈঠকের আগে তামিমের বিষয়টি নিয়ে মুখ খুললেন বিসিবি চেয়ারম্যান নাজমুল হাসান পাপন। জানিয়েছেন, তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে নতুন আপডেট।

রোববার (২৯ এপ্রিল) গণমাধ্যমের মুখোমুখি হন পাপন। তিনি বলেছেন, আগামী বছর জাতীয় দলে ফিরতে পারেন তামিম। পাপন বলেন, "শেষবার যখন তার সাথে যোগাযোগ করা হয়েছিল, তখন বলা হয়েছিল যে সে (তামিম) প্রথমে ক্রিকেট অপারেশন থেকে জালাল ইউনিস এবং আমাদের ভাই সিরাজের (ইনায়েত হোসেন সিরাজ) সাথে বসবে এবং তার পরে সে আমার সাথে বসবে," পাপন বলেছিলেন। তিনি তাদের সাথে বসলেন, এবং এখন তিনি আমার সাথে বসবেন। আমি যা শুনেছি, তার কাছ থেকে শোনার আগে কারও মন্তব্য করা উচিত নয়।

জাতীয় দলে না খেললেও ফরচুন বরিশালের হয়ে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেছেন তামিম। দলকে প্রথমবারের মতো বিপিএলের শিরোপাও এনে দেন তিনি। এছাড়া ডিপিএলের হোম জার্সিতেও এই বাঁ-হাতি আছেন।

এদিকে গত ১০ মার্চ বিসিবির সঙ্গে বৈঠকে বসেছিলেন তামিম। সেই বৈঠকের ফল অবশ্য এখনও জানা যায়নি। সেই বৈঠকের পর ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী বলেছিলেন, 'আলাপ আলোচনা হয়েছে। এখন বিষয়গুলো আমরা সভাপতি সাহেবের (পাপন) কাছে জানাব। আলাপ করার পরে তারপর আমরা একটা বক্তব্য দেবো। তার (তামিম) প্ল্যান আমরা শুনেছি, এবার সভাপতিকে জানিয়ে আলাপ শেষে আমরা বিস্তারিত জানাতে পারবো।

তবে বিসিবির কিছু গোপন সূত্র মতে তামিমের ফিরতে হলে হাথুরুকে কোচের দায়িত্ব থেকে সরিয়ে দিতে হবে। কিন্তু বিসিবি হাথুরুর উপর ভরশা রেখে আগামী ২০২৫ সালের টি টোয়েন্টি ট্রাফি পর্যন্ত। আর হাথুরু থাকাকালীন তামিম জাতীদ দলে ফিরবেন না এটা দেশের সকল ক্রিকেট প্রেমীরা জানে। তাই দাবী করা হচ্ছে তামিম ইস্যুতে আলোচনা শুধু মাত্র বিসিবির লোক দেখানো ছাড়া আর কিছু নয়। ২০২৫ সালের পরে তামিমের ফিটনেস কেমন থাকবে সেটা আমরা কেউ জানিনা। অনেকের মতে আমরা তামিমের জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ টি অনেক আগেই দেখে দেখে ফেলেছি। আর কখনোই জাতীয় দলে দেখা যাবেনা তামিমকে।

ক্রিকেট

বিশ্বকাপ সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

বিশ্বকাপ সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণাও কম বিতর্কিত ছিল না। অবশেষে মঙ্গলবার (১৪ মে) ২০২৪ সালের টি-টোয়েন্টি ...

শুধু ভারত নয়, বাংলাদেশের বাদ পড়াদের একাদশ হারিয়ে দিতে পারে বিশ্বের যেকোন দলকে

শুধু ভারত নয়, বাংলাদেশের বাদ পড়াদের একাদশ হারিয়ে দিতে পারে বিশ্বের যেকোন দলকে

১৪০ কোটি মানুষের দেশ ভারত, প্রায় বলাবলি হয় ভারত চাইলে বিশ্বকাপে আরেকটা দল পাঠাতে পারে। ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে