| ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮

দ্বিতীয় টেস্ট একাদশে ফিরছেন সাকিব, দেখেনিন কপাল পুড়ছে যার

২০২১ ডিসেম্বর ০৩ ১১:৪৭:০৭
দ্বিতীয় টেস্ট একাদশে ফিরছেন সাকিব, দেখেনিন কপাল পুড়ছে যার

চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে ব্যাট করতে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা। দুই ওপেনার সাদমান ইসলাম ও সাইফ হাসানের পাশাপাশি দুই ইনিংসেই দুই টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হুসেইন শান্ত ও মুমিনুল হক খারাপ পারফর্ম করেন।

নড়বড়ে নড়বড়ে এই টপ অর্ডার নিয়ে আবার কি পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচের একাদশ সাজাবে বাংলাদেশ? তবে অসুস্থতার কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে পড়েছেন সাইফ হাসান।

তাই পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচের বাংলাদেশের ওপেনিং জুটিতে আসছে পরিবর্তন একপ্রকার নিশ্চিত। তবে সাইফের পরিবর্তে খেলবেন কে? প্রথমবারের মতো বাংলাদেশ টেস্ট দলে সুযোগ পেয়েছেন মাহমুদুল হাসান জয় এবং নাঈম শেখ।

তবে বর্তমান প্রথম শ্রেণীর ক্রিকেট পারফরম্যান্স বিবেচনায় নাঈম শেখের থেকে অনেক বেশি এগিয়ে রয়েছেন মাহমুদুল হাসান জয়। সর্বশেষ জাতীয় ক্রিকেট লিগের চমৎকার ব্যাটিং করেছেন তিনি। অন্যদিকে দীর্ঘদিন ধরে প্রথম শ্রেণীর ক্রিকেট ম্যাচ খেলেননি মোহাম্মদ নাঈম শেখ।

তাইতো পাকিস্তানের বিপক্ষে অভিষেক হতে পারে মাহমুদুল হাসান জয়ের। ঘরোয়া ক্রিকেট লীগে এবারের আসরে দুর্দান্ত পারফরম্যান্স করে টেস্ট দলে জায়গা করে নিয়েছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের এই সদস্য। পারফরম্যান্স বিবেচনায় এই মুহূর্তে সবার থেকে এগিয়ে রয়েছেন মাহমুদুল। তবে তার প্রতিদ্বন্দ্বি হয়েছেন অনেকেই।

ইনজুরি থেকে ফিরে ঢাকা টেস্টে একাদশে ফিরছেন সাকিব আল হাসান এটা একপ্রকার নিশ্চিত। অন্যদিকে চট্টগ্রাম টেস্টে মোটামুটি ভালই পারফরম্যান্স করেছেন সদ্য সুযোগ পাওয়া ইয়াসির আলী রাব্বি। মূলত সাকিব না থাকায় একাদশে সুযোগ পেয়েছিলেন তিনি।

তবে যদি ইয়াসির আলী রাব্বিকে ঢাকা টেস্টে রাখা হয় তাহলে একাদশ থেকে বাদ পড়বেন কে? সে ক্ষেত্রে সাইফ হাসান এর পরিবর্তে সেখানে ওপেনিংয়ে দেখা যেতে পারে নাজমুল হোসেন শান্ত কে। আর সেটা যদি হয় তাহলে ঢাকা টেস্টে অভিষেক হচ্ছে না মাহমুদুল হাসান জয়ের। তবে জয় একাদশে সুযোগ পেলে বাদ পড়তে পারেন ইয়াসির আলী রাব্বি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে