| ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ডাক পেতে যাচ্ছে ইমরুল কায়েস

২০২১ ডিসেম্বর ০২ ১৭:৪১:৫৯
নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ডাক পেতে যাচ্ছে ইমরুল কায়েস

জাতীয় দলে তামিম ইকবাল না থাকায় অনেক হিমশিম খেতে হচ্ছে নির্বাচকদের। তার কারণ এখন পর্যন্ত তামিম ইকবালের জায়গায় যারা সুযোগ পেয়েছেন কেউই প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারিনি। ঘরের মাঠের নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে ও ব্যর্থ হয়েছে বাংলাদেশের টপ অর্ডাররা।

এরপর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও একই অবস্থা। টি-টোয়েন্টি পরিবর্তে ফরমাট পরিবর্তন করে টেস্ট ক্রিকেটেও ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা। তামিম ইকবালের অনুপস্থিতিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ সফল হতে পারেনি সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত।

এ অবস্থায় নির্বাচকরা এখন কি করবে? পরিস্থিতি এখন এমন পর্যায়ে দাঁড়িয়েছে যে টি-টোয়েন্টি ক্রিকেটের স্পেশালিস্ট ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম শেখ ডাকা হয়েছে টেস্ট দলে। তবে এই মুহূর্তে তরুণ ক্রিকেটারদের উপর ভরসা রাখতে পারছেনা নির্বাচকরা।

তাই ক্রিকেট পাড়ায় নতুন গুঞ্জন উঠেছে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ টেস্ট দলে দেখা যেতে পারে অভিজ্ঞ একজন ওপেনার ব্যাটসম্যান। আর সেই ব্যাটসম্যান হতে পারেন ইমরুল কায়েস। বাংলাদেশের জার্সিতে ৩৯ টি টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ইমরুল কায়েসের।

সর্বশেষ ভারতের বিপক্ষে কলকাতায় দিবা-রাত্রির টেস্ট ম্যাচের একাদশে ছিলেন ইমরুল। কিন্তু এরপর থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি। যদিও ঘরোয়া ক্রিকেট লীগে অফ ফর্মে রয়েছে ইমরুল কায়েস।

অবশেষে জাতীয় ক্রিকেট লীগে মাত্র একটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। তবে নিউজিল্যান্ডের খেলার অভিজ্ঞতা রয়েছে ইমরুল কায়েসের। সেই অভিজ্ঞতা থেকেই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ইমরুল কায়েসকে দেখা যেতে পারে বলে নতুন গুঞ্জন উঠেছে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে