| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আরব আমিরাতে কাল থেকে শুরু হচ্ছে টি২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াই

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ অক্টোবর ২২ ২৩:৫৭:৩১
আরব আমিরাতে কাল থেকে শুরু হচ্ছে টি২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াই

সুপার লড়াই তথা দিনের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে ম্যাচটি।

আর দিনের দ্বিতীয় ম্যাচে দুবাই আন্তজার্তিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।

সুপার টুয়েলভে গ্রুপ-১ এ আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ ও বাছাই পর্বে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন দল।

সুপার টুয়েলভে গ্রুপ-২ এ আছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড, স্কটল্যান্ড ও ‘এ’ গ্রুপের রানার্স আপ দল। টি-২০ র‍্যাংকিংয়ের শীর্ষ আট দল আগেই বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জন করে। দলগুলো হলো- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ড।

এদিকে সুপার টুয়েলভে খেলতে নামার আগে দু’টি করে অফিসিয়াল প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে এই পর্বের সবগুলো দল। প্রস্তুতি ম্যাচে ভারত ও দক্ষিণ আফ্রিকা দু’টিতেই জয় পেয়েছে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও আফগানিস্তান ১টি করে ম্যাচ জিতেছে। ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড কোন ম্যাচ জিততে পারেনি।

বাছাই পর্বে খেলা আট দল থেকে সেরা চার দল যোগ হবে সুপার টুয়েলভে। ইতোমধ্যে বাংলাদেশ ও স্কটল্যান্ড সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে।

আজ বাছাই পর্বে শেষ রাউন্ড শেষে আরও দু’দল সুপার টুয়েলভের টিকিট পাবে। সুপার টুয়েলভে ৩০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৮ নভেম্বর শেষ হবে সুপার টুয়েলভের লড়াই।

এদিকে সুপার টুয়েলভের দুই গ্রুপের পয়েন্ট টেবিলের সেরা চার দল সেমিফাইনালের টিকিট পাবে। ১০ ও ১১ নভেম্বর হবে দু’টি সেমিফাইনাল।

প্রথম সেমি হবে আবু ধাবিতে, দ্বিতীয়টি হবে দুবাইয়ে। আগামী ১৪ নভেম্বর দুবাইয়ে হবে ফাইনাল। দুই সেমিফাইনালের দুই বিজয়ী দল ফাইনাল খেলবে। ফাইনালের জন্য রিজার্ভ-ডে রাখা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

পাপনের আইপিএলে খেললে মুস্তাফিজের কোন লাভ নেই মন্তব্যের কড়া জবাব দিলেন ধোনী

পাপনের আইপিএলে খেললে মুস্তাফিজের কোন লাভ নেই মন্তব্যের কড়া জবাব দিলেন ধোনী

পাপনের আইপিএলে খেললে মুস্তাফিজের কোন লাভ নেই মন্তব্যের কড়া জবাব দিলেন ধোনী আইপিএলে মুস্তাফিজ খেললে চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে