| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

তার মতে নিউজিল্যান্ডে ভালো খেলা কঠিন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ০৬ ২২:৩৪:১৭
তার মতে নিউজিল্যান্ডে ভালো খেলা কঠিন

সেদিনই ক্রাইস্টচার্চ ছেড়ে কুইন্সটাউন যাবে টাইগাররা। তারপর হাতে থাকবে মাত্র ৯ দিন। ১৯ মার্চ ডানেডিনে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। কেমন করবে টাইগাররা? ইতিহাস জানাচ্ছে, নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরম্যাটের কোনোটিতেই জয়ের রেকর্ড নেই বাংলাদেশের। এখনও হারই সঙ্গী হয়ে আছে।

নিউজিল্যান্ডের ঠান্ডা আবহাওয়া, কনকনে বাতাস আর ঘাসের উইকেটে স্বাভাবিক খেলা যে কোনো বিদেশি দলের জন্য কঠিন। আসলে কন্ডিশনটাই ভালো খেলার পথে সবচেয়ে বড় বাধা। ভালো খেলতে হলে সেই বাধা টপকাতে হবে। দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু তাই মনে করেন। অপর দুই নির্বাচক হাবিবুল বাশার আর আব্দুর রাজ্জাক দেশের বাইরে।

বাশার টিম বাংলাদেশের সাথে নিউজিল্যান্ড। আর রাজ্জাক লিজেন্ডস অব বাংলাদেশের হয়ে খেলছেন ভারতের রায়পুরে। এ মুহূর্তে তিন নির্বাচকের মধ্যে শুধু মিনহাজুল আবেদিন নান্নু দেশে। তবে পাঁচ বছর আগে টাইগাররা যখন ২০১৬-২০১৭ সালে নিউজিল্যান্ড গিয়েছিল, সেই সফরে দলের সাথে ছিলেন প্রধান নির্বাচক।

সেই সিরিজে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি- তিন ফরম্যাটেই কিউইদের সাথে খেলেছিল বাংলাদেশ। ফলে নিউজিল্যান্ডের আবহাওয়া, উইকেট তথা পুরো কন্ডিশন সম্পর্কে নান্নুর ধারণা পরিষ্কার। সেই পূর্ব অভিজ্ঞতা থেকে জাতীয় দলের প্রধান নির্বাচক মনে করেন, নিউজিল্যান্ডে ভালো করা কঠিনই হবে।

নান্নুর কথা, ‘নিউজিল্যান্ডে ভালো করতে হলে সামর্থ্যের সেরাটা উপহার দিতেই হবে। সেখানে ভালো ক্রিকেট খেলা খুবই কঠিন। এটা অবশ্যই আপনাদের মাথায় রাখতে হবে।’ তবে তাই বলে যে ভালো খেলাই যাবে না, আগেই হার মাথায় নিয়ে বসে থাকতে হবে, এমনটাও মানতে নরাজ নান্নু। তিনি বলেন, সবাই যদি নিজেদের সেরাটা দিতে পারে, তাহলে আশাবাদী হওয়াই যায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

পরবর্তী আইপিএলের জন্য মুস্তাফিজের বড় দাম হাঁকালেন সৌরভ গাঙ্গুলি

পরবর্তী আইপিএলের জন্য মুস্তাফিজের বড় দাম হাঁকালেন সৌরভ গাঙ্গুলি

শেষ ম্যাচে মুস্তাফিজের দুই উইকেটে বিশাল জয় পেল চেন্নাই সুপার কিংস। তারপর প্রাক্তন ভারতীয় ক্রিকেটার, ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে