| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

এইমাত্র পাওয়া : হঠাৎ করে ২০২১ আইপিএল থেকে বাদ পড়লো ৩টি দল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ০২ ২০:৩৭:১৩
এইমাত্র পাওয়া : হঠাৎ করে ২০২১ আইপিএল থেকে বাদ পড়লো ৩টি দল

ক্রিকেট বোর্ড অফ কন্ট্রোল (বিসিসিআই) এবার আহমেদাবাদ সহ ছয়টি স্থানে আইপিএল করার সিদ্ধান্ত নিয়েছে যা কোনও ফ্র‍্যাঞ্চাইজির হোম গ্রাউন্ড নয়। বিসিসিআইয়ের এই সিদ্ধান্তের পরে, ফ্র্যাঞ্চাইজিরা আপত্তি জানার পাশাপাশি সম্মিলিতভাবে প্রতিবাদ করার খবরও এসেছে, যদিও ফ্র্যাঞ্চাইজিরা এ বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করলেও কোনও বিরোধিতা অস্বীকার করেনি। আমিন ও বিসিসিআই এখনও পর্যন্ত এ বিষয়ে কোন প্রতিক্রিয়া দেখায়নি।

ক্ষুব্ধ ফ্র্যাঞ্চাইজিগুলির কর্মকর্তারা এক বিবৃতিতে বলেছেন, “এই সিদ্ধান্ত আমাদের তিনটি দলকে খারাপভাবে প্রভাবিত করবে। হোম গ্রাউন্ডে যে দলগুলি ভাল খেলা খেলেন, তারা পুরো লিগে ভাল করে, কারণ ঘরের মাঠে পাঁচ বা ছয়টি জয় দলকে প্লে অফসে খেলতে সহায়তা করবে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্স হোম সুবিধা পাবে এবং আমাদের তিনটি দল নিজেদের ঘরের থেকে দূরে খেলবে।”

তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর ছেলে কে টি রামা রাও বিসিসিআই এবং আইপিএল কর্মকর্তাদের সোশ্যাল মিডিয়া মাধ্যমে আসন্ন আইপিএল ভেন্যু হায়দ্রাবাদে অন্তর্ভুক্ত করার জন্য আবেদন করেছেন। ম্যাচ চলাকালীন তিনি সরকারের পক্ষ থেকে পূর্ণ সহায়তার আশ্বাসও দিয়েছেন। একই সঙ্গে, বিসিসিআই অসন্তুষ্ট ফ্র্যাঞ্চাইজিদের বোঝানোর চেষ্টা করছে যে তারা বর্তমান মহামারী পরিস্থিতি বিবেচনায় অসহায়।

বিসিসিআই তুলনা করেছে যে আইপিএলের আগের মরসুমটিও সংযুক্ত আরব আমিরশাহীতে হয়েছিল, যা ঘরের বাইরে ছিল, কিন্তু ফ্র্যাঞ্চাইজিগুলির যুক্তি ছিল যে সংযুক্ত আরব আমিরশাহীতে সমস্ত দল ঘরের বাইরে ক্রিকেট খেলেছে। ফ্র্যাঞ্চাইজিরা আরও যুক্তি দিয়েছিলেন যে ঘরের মাঠ থেকে দূরে ক্রিকেট ম্যাচগুলি কেবল মাঠে ক্রিকেটকেই প্রভাবিত করে না, বাণিজ্যও বন্ধ করে দেয়। বিসিসিআই ফ্র্যাঞ্চাইজিদেরকে এই মাসের শেষের দিকে ভেন্যুগুলি ঘোষণা করার প্রতিশ্রুতি দিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

টস জিতলো বাংলাদেশ, দেখে নিন ২য় টি টোয়েন্টির চমক ভরা একাদশ

টস জিতলো বাংলাদেশ, দেখে নিন ২য় টি টোয়েন্টির চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মুস্তাফিজকে নিয়ে আবারও মুখ খুললেন ধোনি

পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মুস্তাফিজকে নিয়ে আবারও মুখ খুললেন ধোনি

আজ পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মোস্তাফিজকে মিস করার কথা বলেছেন ধোনি ৷ মোস্তাফিজুর রহমান ফিরে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে