| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপ জিতলে ক্রিকেটারদের বড় অঙ্কের অর্থ পুরস্কার ঘোষণা করল পাকিস্তান

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ০৫ ২০:৪৯:১৪
বিশ্বকাপ জিতলে ক্রিকেটারদের বড় অঙ্কের অর্থ পুরস্কার ঘোষণা করল পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর এক মাসেরও কম বাকি। টুর্নামেন্টের নবম আসর ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে, আগামী 1 জুন থেকে শুরু হবে। বিশ্বকাপ শুরুর আগে শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে দুই দল। বেশিরভাগ দল ইতিমধ্যে তাদের লাইনআপ ঘোষণা করেছে। যদিও দলটি এখনো আনুষ্ঠানিকভাবে পাকিস্তান চ্যাম্পিয়নশিপের ফাইনালিস্ট ঘোষণা করেনি।

আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজের মাধ্যমে গ্রিনের মেনরা তাদের বিশ্বকাপ স্কোয়াডে চূড়ান্ত ছোঁয়া দেবে। তবে এর মধ্যেই বড় পদক্ষেপ দেশ ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি বিশ্বকাপের আগে ক্রিকেটারদের অনুপ্রাণিত করতে একটি বিশাল নগদ পুরস্কার ঘোষণা করেছেন। তার জন্য অবশ্যই বিশ্বকাপ জিততে হবে বাবর আজমকে।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপার খুব কাছাকাছি গিয়েও স্বপ্নভঙ্গ হয়েছে পাকিস্তানের। ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে গেছে তারা। এবার সেই স্বপ্ন পূরণ করতে চায় বাবর আজম বাহিনী। যে জন্য নতুন কোচিং স্টাফের সঙ্গে অবসর ভেঙে দলে ফেরানো হয়েছে দুই তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকেও। দেশটির গণমাধ্যম জিও সুপারের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান যদি বিশ্বকাপে ভালো করতে পারে এবং আগামী ২৯ জুনের ফাইনালে তাহলে দলের প্রত্যেক ক্রিকেটারকে এক লাখ ডলার করে পুরস্কার দেওয়া হবে। আজ (রোববার) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ক্রিকেটারদের সঙ্গে মধ্যাহ্নভোজের অনুষ্ঠানে এমন ঘোষণা দেন পিসিবি চেয়ারম্যান।

উল্লেখ্য, বিশ্বকাপে একই গ্রুপ ‘এ’-তে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান। ৯ জুন তারা বহুল কাঙ্ক্ষিত ম্যাচে নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে মুখোমুখি হবে। এর আগে বাবররা আসরের প্রথম ম্যাচ খেলবেন ৬ জুন, তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র। ভারত-পাকিস্তানের গ্রুপটিতে বাকি দলগুলো হচ্ছে— আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র ও কানাডা। তবে বিশ্বকাপের জন্য এখনও দল ঘোষণা করেনি পাকিস্তান। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের মাটিতে চলতি মাসে তারা দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ওই সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড দিয়েছে পিসিবি। তাদের মধ্য থেকেই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হবে। ধারণা করা হচ্ছে ২১ মে’র পরে ঘোষণা হবে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড!

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে