| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ওপেনিংয়ে তামিম ও লিটন উইন্ডিজ সিরিজে ১৫ সদস্যের স্কোয়াডে কপাল পুড়েছে যাদের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ ডিসেম্বর ২৩ ১৬:৪৩:০৩
ওপেনিংয়ে তামিম ও লিটন উইন্ডিজ সিরিজে ১৫ সদস্যের স্কোয়াডে কপাল পুড়েছে যাদের

টি-২০ ফরম্যাটের বঙ্গবন্ধু কাপে কোনো বিদেশি ক্রিকেটার না থাকার পাশাপাশি তরুণ ক্রিকেটারদের নিজেদের প্রমাণ করার সুযোগও এসেছে এই টুর্নামেন্ট দিয়েই। এই আসরে এবারের আসরে সিনিয়র ক্রিকেটারদের মধ্য থেকে হাতে গোনা কয়েকজন পারফর্ম করতে পারলেও বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার নজর কেড়েছেন এবারের বঙ্গবন্ধু টি-২০ কাপে।

বাংলাদেশ দল নিজেদের সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে গত মার্চে। জিম্বাবুয়ের বিপক্ষে একাদশে ছিলেন তরুণ ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুব। তবে প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-২০ কাপে নিজেকে মেলে ধরতে পারছেন না তিনি। ফলে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের স্কোয়াড থেকে বাদ যেতে পারে তার নাম।

অন্যদিকে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অধিনায়কের পদ থেকে ইস্তফা দেয়ার পর আর মাঠে নামেননি তিনি। ফলে নড়াইল এক্সপ্রেসের শূন্যতা পূরণে নেয়া হতে পারে বিকল্প কোনো পেসারকে। এক্ষেত্রে প্রেসিডেন্টস কাপ ও টি-২০ টুর্নামেন্টে দুর্দান্ত বল করা শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম থেকে যেকোনো একজনের কপাল খুলে যেতে পারে।

ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের জন্য বিবেচনা করা হতে পারে তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকেও। প্রেসিডেন্টস কাপে দলের অধিনায়কের দায়িত্ব পালনে নিজের দক্ষতাকে প্রমাণ করার পর টি-২০ টুর্নামেন্টেও অধিনায়ক হিসেবে সাফল্য পাচ্ছেন। শুধু তাই নয় ব্যাট হাতেও সেঞ্চুরি হাঁকানো সহ বেশ ধারাবাহিকতার পরিচয় দিচ্ছেন।তবে দলে আসার কোন সম্ভাবনা নেই ইমরুল কায়েস ও টাইগার ভক্তদের প্রিয় আশরাফুল।

এক নজরে দেখে নেয়া যাক উইন্ডিজের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য ১৫ সদস্যের স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মোহাম্মদ নাইম, মোহাম্মদ মিঠুন/আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম/শফিকুল ইসলাম, মুস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

পরবর্তী আইপিএলের জন্য মুস্তাফিজের বড় দাম হাঁকালেন সৌরভ গাঙ্গুলি

পরবর্তী আইপিএলের জন্য মুস্তাফিজের বড় দাম হাঁকালেন সৌরভ গাঙ্গুলি

শেষ ম্যাচে মুস্তাফিজের দুই উইকেটে বিশাল জয় পেল চেন্নাই সুপার কিংস। তারপর প্রাক্তন ভারতীয় ক্রিকেটার, ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে