| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আশরাফুলের জাতীয় দলে ফেরার পথ জানিয়ে দিলেন কোচ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ ডিসেম্বর ০১ ২৩:৩৮:১১
আশরাফুলের জাতীয় দলে ফেরার পথ জানিয়ে দিলেন কোচ

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের জন্য দেওয়া বিপ টেস্টে ১১.৩ পয়েন্ট করে সবাইকে চমকে দিয়েছিলেন আশরাফুল। নিজেই জানিয়েছিলেন ক্যারিয়ারের এই পড়ন্ত সময়েই নাকি নিজেকে সবচেয়ে ফিটে মনে হচ্ছে তার। মিনিস্টার রাজশাহীর হয়ে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে পেয়ে যান খেলার সুযোগও। এই টুর্নামেন্টে দিয়েই আবারও লাল সবুজের জার্সিতে ফেরার আশাবাদ ব্যক্ত করেছিলেন তিনি।

ফের জাতীয় দলে ঢোকার এই সুর্বণ সুযোগ ঠিক কতোটুকু কাজে লাগাতে পারলেন তিনি?এখন পর্যন্ত বঙ্গবন্ধু টি-টুয়েন্টি লিগে ৩ ম্যাচে মাত্র ৩৬ রান করেছেন আশরাফুল। কিন্তু দূ’র্ভাগ্য’জনক ভাবে দুইবার রান আ’উটের স্বীকার হয়ে আউট হয়েছেন তিনি। প্রথম ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে সুবিধা করতে পারেনি।

৯ বলে মাত্র ৫ রান করে রান আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিলো। জেমকন খুলনার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে অবশ্য অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। নান্দনিক তিন বাউন্ডারিতে ১১৩.৬৩ স্ট্রাইকরেটে ২২ বলে ২৫* ছিলেন অপরাজিত। কিন্তু পরে ম্যাচে আবারও ব্যর্থ তিনি।

ফরচুন বরিশালের বিপক্ষে পেসার আবু জায়েদ রাহির বলে দারুণ এক চোখ ধাঁধানো শট দিয়ে শুরুটা ভালো করলেও, নিজের ভুলে ডাবলস নিতে যেয়ে আবারও রান আউটের শিকার হন আশরাফুল।রাজশাহীর কোচ সারোয়ার ইমরান আশরাফুলের পারফর্মেন্স এ সন্তুষ্ট না হলেও, জাতীয় দলে ফেরার ব্যাপারে আশাবাদী।

তিনি বলেন, ‘আশরাফুলের ব্যাড লাক ঠিক বলব না। আশরাফুলের ডিসিশনগুলো, দুইটা রানআউট তিনটা ম্যাচের মধ্যে একটু দৃষ্টিকটুই। তারপরও আমি মনে করি আশরাফুল টেকনিক্যালি এবং ট্যাকটিকালি আগের অবস্থায় ফিরে আসছে। ওর একটা বড় স্কোরের অপেক্ষায় আছি আমরা।’

তিনি আরও যোগ করেন, ‘আমি আশাবাদী। গত আড়াই মাস আমরা একসাথে কাজ করছি, ম্যাচ খেলছি। সেই হিসেবে আশরাফুল তো টেকনিক্যালি আগের জায়গায় ফেরত আসছে এবং টেকটিক্যালি ও মেন্টালি কতদূর এগোতে পারে, এটার উপরই নির্ভর করবে ও আন্তর্জাতিক ম্যাচে খেলতে পারবে কিনা। মেন্টালি স্ট্রং হতে হবে। সেইসঙ্গে ফিজিক্যাল এবং টেকটিক্যাল পার্টটাতে যদি সে আরো স্ট্রং হতে পারে, তাহলে আন্তর্জাতিক আঙিনায় খেলতে পারবে।’

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবার কোহলির যে কথা খুশি করে দিয়েছে আফ্রিদিকে

এবার কোহলির যে কথা খুশি করে দিয়েছে আফ্রিদিকে

রাজনৈতিক বৈরিতার কারণে গত এক যুগ ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। দ্বিপাক্ষিক সিরিজ তো ...

মুস্তাফিজ থাকলে ম্যাচ জেতা হোতোনা বেঙ্গালুরুর, চেন্নাইকে হারিয়ে ম্যাচ শেষে একি বললো বিরাট কোহলি

মুস্তাফিজ থাকলে ম্যাচ জেতা হোতোনা বেঙ্গালুরুর, চেন্নাইকে হারিয়ে ম্যাচ শেষে একি বললো বিরাট কোহলি

আইপিএলের ৬৮ তম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে খেলতে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুই দলের জন্যই কঠিন ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে