| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রেকর্ড পরিমাণে কমলো স্বর্ণের দাম দেখেনিন সর্বশেষ মূল্য

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ অক্টোবর ২১ ১৫:৫৯:৫৩
রেকর্ড পরিমাণে কমলো স্বর্ণের দাম দেখেনিন সর্বশেষ মূল্য

কলকাতার বাজারে লাফিয়ে কমতে দেখা গিয়েছে সোনার দর। ২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার মূল্য কমে দাড়িয়েছে ৫ হাজার ১৩০ টাকা। যা আগের তুলনায় হ্রাস পেয়েছে ১৪৭ টাকা। ৮ গ্রামে এই দাম কমে গিয়ে দাড়িয়েছে ৪১ হাজার ৪০ টাকা। সবশেষ খবর অনুযায়ী কলকাতার বাজারে প্রতি ১০ গ্রাম সোনার মূল্য রয়েছে ৫১ হাজার ৩০০ টাকা। যা আগের চেয়ে কমেছে ১ হাজার ৪৭০ টাকা। এই মূল্যে ১০০ গ্রাম সোনার দরপতন হয়েছে ১৪ হাজার ৭০০ টাকা।

২৪ ক্যারেটের সোনার মূল্যের এমন দরপতনের দিন অবশ্য বেড়েছে ২২ ক্যারেটের সোনার মূল্য। আগের চেয়ে বেশ খানিকটা চড়া হতে দেখা গেছে এই ধাতবের দাম। ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনার মূল্য এদিন বেড়েছে ৫০ টাকা।উল্লেখ্য, গত বুধবার (১৪ অক্টোবর) লাগাতার কমতির দিকে ছিল দিল্লির বাজারে সোনার দর।

এদিন দিল্লির বাজারে সোনার দাম কমতে দেখা গিয়েছে ৬৩১ টাকা পর্যন্ত। ফলে প্রতি ১০ গ্রাম সোনার মূল্য গিয়ে ঠেকেছে ৫১ হাজার ৩৬৭ টাকায়। এমন দরপতনের কারন হিসেবে বিশেষজ্ঞদের ধারনা ডলারের বিপরীতে টাকার মূল্য বৃদ্ধি পাবার কারনেই দরপতন হয়েছে। শুধু সোনাই নয় কমতির দিকে ছিল রুপার দামও। একই দিনে রুপার দাম কমেছে ১ হাজার ৬৮১ টাকা।

ফলে প্রতি কেজি রুপার মূল্য গিয়ে ঠেকেছে ৬২ হাজার ১৫৮ টাকায়। এছাড়া গত ৭ অক্টোবর সারাদিনই সোনার এই দরপতন লক্ষ্য করা গিয়েছিল। ফলে কলকাতার বাজারে এদিন ২২ ক্যারেটের এক গ্রাম সোনা বিক্রি হয়েছিল ৪ হাজার ৯৪৭ টাকায়। ১০ গ্রামের মূল্য দাড়িয়েছে ৪৯ হাজার ৪৭০ টাকা। আগের দিনের থেকে ১০ গ্রাম সোনার মূল্য কমেছিল ৪৫০ টাকা।

দিল্লির বাজারে একই দিন সোনার দরপতন হয়েছে আরও বেশি। কলকাতার তুলনায় অবশ্য সবসময়ই মূল্য কম থাকে দিল্লির বাজারে। ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনা এদিন দিল্লিতে বিক্রি হয়েছে ৪৮ হাজার ৯০০ টাকায়। আগের দিনের চেয়ে এদিন দাম কমেছে প্রায় ৫০০ টাকা। এদিকে শহরে শনিবার (১৭ অক্টোবর) সোনার দাম কমে গিয়েছে ১৭ হাজার টাকা। এমন দুর্দান্ত দরপতনের পর সোনার চাহিদা বেড়ে যাবে বেশ এমনিটাই ধারনা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

ম্যাচ জয়ের পর মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ দু প্লেসিস

ম্যাচ জয়ের পর মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ দু প্লেসিস

গত বারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস এবার কোয়ালিফাই করতে পারল না। চরম নাটকীয় ভাবে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে