| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ইতালিতে অবৈধ প্রবাসীদের জন্য বিশাল সুখবর

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুন ০১ ২০:০২:৫১
ইতালিতে অবৈধ প্রবাসীদের জন্য বিশাল সুখবর

জানা গেছে, অভিবাসীদের বৈধতায় দুটি ক্যাটাগরিতে কৃষিকাজ ও বাসাবাড়িতে বয়স্কদের দেখাশোনার কাজে যারা রয়েছেন, তারাই বৈধ হওয়ার সুযোগ পাবেন। কিন্তু এই প্রক্রিয়ায় অনেকেই বৈধ হওয়ার প্রক্রিয়া থেকে বাদ পড়বেন।

অভিবাসীদের বৈধতাকরণে ইতালি সরকার বেশকিছু শর্ত দেওয়ায় প্রতিবাদ সমাবেশ করেছে ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। গতকাল রোববার দুপুরে রোমের পিয়াচ্ছা এসকুইলিনো এলাকায় দেশটির বৃহৎ সামাজিক সংগঠন ইল ধূমকেতুর আয়োজনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক নূরে আলম সিদ্দিকী বাচ্চুর পরিচালনায় বাংলাদেশ সমিতি ইতালিসহ বিভিন্ন সামাজিক ও কমিউনিটি নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশ থেকে প্রতিবাদ আন্দোলন অব্যাহত রাখতে সামাজিক ব্যক্তিত্ব কে এম লোকমান হোসেনকে আহ্ববায়ক করে একটি কমিটি গঠন করা হয়।

এদিকে, ইতালির ভেনিস শহরে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দের আয়োজনে রোববার সকালে প্রতিবাদ সমাবেশ করেছে প্রবাসী বাংলাদেশিরা।

ভেনিসের কয়েন মার্কেট চত্বরে প্রায় ১ হাজার বাংলাদেশি প্রতিবাদ সমাবেশে অংশ নেন। এ সময় সমাবেশের আয়োজকদের মধ্যে কমিউনিটি নেতা সৈয়দ কামরুল সারোয়ার, আবু তাহের খান, আরফান মাস্টারসহ অনেকে বক্তব্য দেন।

প্রতিবাদ সমাবেশে কমিউনিটি নেতৃবৃন্দরা অবৈধভাবে বসবাসকারীদের বিনা শর্তে বৈধতা দিতে ইতালি সরকারের প্রতি আহবান জানান। যেভাবে ২০০৯ ও ২০১২ সালে সকলের জন্য শর্তহীন বৈধতা দেওয়া হয়েছিল।

অবৈধ অভিবাসীদের বৈধতা দেওয়ার জন্য ঘোষিত আইন পরিবর্তন করে সকলের জন্য বৈধতার বিষয়টি নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

এবার মুস্তাফিজকে নিয়ে অ-বাস্তব মন্তব্য করলেন সৌরভ গাঙ্গুলি

এবার মুস্তাফিজকে নিয়ে অ-বাস্তব মন্তব্য করলেন সৌরভ গাঙ্গুলি

মোস্তাফিজের দুই উইকেটে বিশাল বড় জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। আর তাই তো লাইভে এসে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে