| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিপিএল নিলাম শেষে প্রতিটি দলের খরচের তালিকা প্রকাশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ নভেম্বর ১৯ ১৬:০০:৪২
বিপিএল নিলাম শেষে প্রতিটি দলের খরচের তালিকা প্রকাশ

এছাড়া ড্রাফটে পাওয়া ৮ সেটের সবকয়টিতে ডেকে সর্বোচ্চ ১৬ খেলোয়াড় নিয়েছে ঢাকা প্লাটুনই। যেখানে রয়েছে স্থানীয় ক্রিকেটারদের এ+ গ্রেডে থাকা দুই ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও তামিম ইকবাল এবং বিদেশিদের এ+ গ্রেডে থাকা শহীদ আফ্রিদিও।

যার ফলে তাদের খরচের অঙ্কটা ছাড়িয়েছে ৪ কোটির ঘর। সবমিলিয়ে সর্বোচ্চ ৪ কোটি ৪৮ লাখ টাকা খরচ হয়েছে তাদের। যার মধ্যে দেশি দুই এ+ গ্রেডের পেছনে ৫০ লাখ করে ১ কোটিসহ মোট ১০ ক্রিকেটারের জন্য খরচ হয়েছে ২ কোটি ২২ লাখ টাকা। আর বাকি ৬ বিদেশির জন্য তাদের গুনতে হয়েছে ২ কোটি ২৬ লাখ টাকা।

টাকার হিসেবে সবচেয়ে কম খরচ হয়েছে সিলেট থান্ডার্সের। তারা ড্রাফট শেষে দলে ভিড়িয়েছে ৯ দেশি ও ৫ বিদেশি ক্রিকেটারকে। যাতে নেই কোনো এ+ গ্রেডের ক্রিকেটার। দেশি ক্রিকেটারদের পেছনে তাদের খরচ হয়েছে ১ কোটি ৪৮ লাখ টাকা এবং বিদেশিদের পেছনে ১ কোটি ২৬ লাখ টাকা। সবমিলিয়ে ঢাকার প্রায় অর্ধেক তথা ড্রাফটে ২ কোটি ৭৪ লাখ টাকা খরচ করেছে সিলেট। ঢাকা প্লাটুনের পর দ্বিতীয় সর্বোচ্চ খরচ গেছে খুলনা টাইগার্সের। তারাও ঢাকার মতো দলে নিয়েছে ১০ দেশি ও ৬ বিদেশি ক্রিকেটারকে। যেখানে রয়েছে দেশিদের এ+ গ্রেডে থাকা মুশফিকুর রহীম এবং বিদেশিদের এ+ গ্রেডে থাকা রিলে রুশো। দেশিদের এ গ্রেড থেকেও কোনো খেলোয়াড় নেয়নি খুলনা।

সবমিলিয়ে ১৬ জনের দল গড়তে খুলনার খরচ হয়েছে ৩ কোটি ৯৭ লাখ টাকা। এর মধ্যে দেশি ১০ ক্রিকেটারের পেছনে তাদের খরচ ১ কোটি ৭১ লাখ টাকা এবং বিদেশি ৬ ক্রিকেটারের জন্য তাদের খরচ ঢাকার সময় ২ কোটি ২৬ লাখ টাকা।

এছাড়া বাকি চার দল রাজশাহী রয়্যালস, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স প্রায় কাছাকাছি অর্থ খরচ করেছে। ঢাকা ও খুলনার মতো ১০ দেশি, ৬ বিদেশি নিয়ে গড়া দলে চট্টগ্রামের খরচ হয়েছে ৩ কোটি ৭১ লাখ টাকা। এর বাইরে কুমিল্লার ৩ কোটি ৬৫ লাখ, রংপুরের ৩ কোটি ৬১ লাখ ও রাজশাহীর খরচ হয়েছে ৩ কোটি ৫০ লাখ টাকা।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

রাওয়ালপিন্ডিতে তৃতীয় টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের কাছে ১৭৮ রানে হেরেছে স্বাগতিক পাকিস্তান। লাহোরে চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে