| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ভারতকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলে চমক দেখালো টাইগাররা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ নভেম্বর ১৬ ১৯:০৯:৩৭
ভারতকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলে চমক দেখালো টাইগাররা

ইমার্জিং কাপের প্রথম ম্যাচে হংকংকে হারিয়ে টুর্নামেন্টের শুভ সূচনা করেছিল স্বাগতিক বাংলাদেশ। আর নিজেদের দ্বিতীয় ম্যাচ ভারতকে উড়িয়ে দিয়ে সেই ধারা অব্যাহত রাখল অধিনায়ক নাজমুল হোসেন শান্তর দল। ভারতের ছুঁড়ে দেওয়া ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় মাত্র ১৫ রানেই ওপেনার নাঈমকে হারায় বাংলাদেশ। আর এরপরই পুরো ম্যাচটা নিজেদের আয়ত্তে নিয়েছে সৌম্য ও শান্ত।

এই দুই টপ অর্ডার ব্যাটসম্যান মিলে দ্বিতীয় উইকেটে গড়েন ১৪৪ রানের বিশাল জুটি। আর এতেই টাইগারদের জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়। আর এই সংগ্রহটাও এই দুই টাইগার এনেছিলেন ইনিংসের ২১তম ওভারের মধ্যেই।

সৌম্য সরকার সেঞ্চুরির আভাস দিতে শুরু করলেও শেষ পর্যন্ত পারেননি; ফিরেছেন ৬৮ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলেই। এরপর ইয়াসির আলীকে নিয়ে জয়টা প্রায় নিশ্চিত করেই ফেলেছিলেন অধিনায়ক শান্ত। ব্যক্তিগত শতরানের খুব কাছে গিয়েও শেষ পর্যন্ত ব্যর্থ টাইগার অধিনায়ক। তবে সেঞ্চুরি থেকে মাত্র ৬ রান দূরে থেকে আউট শতক হাতছাড়া করেন অধিনায়ক। আউট হওয়ার আগে ৮৮ বলে ৯৪ রান করেন শান্ত।

এরপর ইয়াসির আলীর সঙ্গে জুটি গড়ে জয়ের বন্দরে নিয়ে যাচ্ছিলেন আফিফ। ঠিক সে সময়ই৩৯ বলে ২১ রান করে আউট হয়ে যান ইয়াসির। এরপর জাকিরকে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন আফিফ। বাংলাদেশ ৪৭ বল আর ৬ উইকেট হাতে তুলে নেয় বড় জয়।

এর আগে দিনের শুরুতে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিক অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টাইগার অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে পেসার হাসান মাহমুদ শুরুতেই তুলে নেন ভারতীয় অধিনায়ক ভারত শরতকে। এরপর সানভির সিংকে ব্যক্তিগত ২৬ রানে তুলে নেন সৌম্য। এরপর উইকেট হারানোর মিছিলে নামে ভারত, দলীয় ৮৮ রানেই ৪ উইকেট হারায় তারা।

তবে পঞ্চম উইকেটে বিনায়ক গুপ্ত ও আরমান জাফর মিলে গড়েন ১২৫ রানের জুটি। বিনায়ককে ৪০ রানে আউট করে জুটি ভাঙেন সৌম্য। এরপর আর কোনো ভারতীয় ব্যাটসম্যান প্রতিরোধ গড়তে পারেনি। এতেই ভারতের ইনিংস থামে ২৪৬ রানে। টাইগারদের হয়ে ৬৪ রানে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন সুমন। দু’টি করে উইকেট আছে তানভীর ও সৌম্যর নামের পাশেও। অন্যদিকে মেহেদী ১০ ওভারে মাত্র ২৬ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট।

এক নজরে দেখে নিন পয়েন্ট তালিকায় বাংলাদেশের অবস্থান

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

ব্রেকিং নিউজ ; অনুশীলনে মারাত্বক চোট পেলো বাংলাদেশের তারকা ব্যাটার, অনিশ্চিত বিশ্বকাপ

ব্রেকিং নিউজ ; অনুশীলনে মারাত্বক চোট পেলো বাংলাদেশের তারকা ব্যাটার, অনিশ্চিত বিশ্বকাপ

পাঁচ ম্যাচে টি টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে জিম্বাবুয়ে। বিশ্বকাপ সামনে রেখে এই সিরিজ বাংলাদেশের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে