| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ভুটানকে গোলবন্যায় ভাসিয়ে দিলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ আগস্ট ২৩ ১৫:৪২:৫৬
ভুটানকে গোলবন্যায় ভাসিয়ে দিলো বাংলাদেশ

ভারতে চলতি সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে লঙ্কানদের কাছে হারা ভুটানকে ৫-২ ব্যবধানে গোলবন্যায় ভাসিয়েছে বাংলাদেশের যুবারা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের তত্ত্বাবধানে ফোর্টিজ গ্রাউন্ডে বাফুফের একাডেমিতে প্রশিক্ষণ নিচ্ছে এই ফুটবলাররা। জাতীয় যুব কোচ হিসেবে রবার্ট মার্টিন রাইলসের অধীনে নিজেদের প্রস্তুত হয়েছে রাব্বি-পিয়াসরা। সেটার প্রতিফলন পাওয়া গেল মাঠেও।

সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচেই ভুটানকে উড়িয়ে দিয়ে শুরু করলো মিশন। গত সোমবার (১৯ আগস্ট) কলকাতায় পৌঁছে বুধবার শহরের ক্লাব ইউনাইটেড স্পোর্টস ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলেছিল লাল-সবুজ জার্সি-ধারী কিশোররা। সেই ম্যাচ জিতে বাড়তি আত্মবিশ্বাস নিয়ে আগামীকাল শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে বিধ্বস্ত করেছে লাল-সবুজ যুবরা।

ভারতের কল্যাণী স্টেডিয়ামে দুপুরে শুরু হয় ম্যাচটি। রেফারির বাঁশির পর থেকে যেন তেতে উঠে মিরাদ-আলামিনরা। ১৫ মিনিটে আল মিরাদের গোলে বাংলাদেশের গোলযাত্রা শুরু। অবশ্য গোলরক্ষকের ভুলে ২১ মিনিটে সমতায় ফেরে ভুটান। তবে ব্যবধান বাড়াতেও দেরি করেনি রাকিবরা। আল আমিনের গোলে আবার লিড নেয় বাংলাদেশ। এবারও গোলরক্ষক সাব্বির গাজী শিশুসুলভ ভুলে সমতায় ফেরে ভুটান। গোলকিক দেয়ার সময় সাব্বির বলটা ডি বক্সের একটু বাইরে চোজাংয়ের পায়ে দিয়ে দিলে ব্যবধান সমতা করে ভুটান। তবে থেমে থাকেনি দেশের যুবারা। প্রথমার্ধেই শুভ সরকারের গোলে লিড নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে এসে বলতে গেলে কোন সুযোগ পায়নি ভুটান। আক্রমণভাগে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদেরই দাপট। ৮০ মিনিটে নিজের দ্বিতীয় দলের চতুর্থ গোলটি করেন মিরাদ। ততখনে জয়ের বন্দরে পৌছে যায় বাংলাদেশ। ম্যাচ যখন অতিরিক্ত সময়ে শেষ বাঁশির অপেক্ষায় ব্যবধান ৫-২ করেন বদলি হিসেবে মাঠে নামা ইমন ইসলাম বাবু। এ জয়ে বড় আশ্বাস নিয়ে শুরু করলো বাংলাদেশ।

এবারের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান ও শ্রীলঙ্কার কিশোর ফুটবলাররা। লিগ ভিত্তিতে হবে এই টুর্নামেন্ট। ২১ তারিখ থেকে শুরু হওয়া টুর্নামেন্টের প্রথম ম্যাচে নেপালকে ৫-০ ব্যবধানে উড়িয়ে মিশন শুরু করেছে স্বাগতিক ভারত। অন্যদিকে ভুটানকে হারিয়েছে লঙ্কান যুবারা। বাংলাদেশের পরের তিন ম্যাচ চলতি মাসের ২৫ তারিখ লঙ্কানদের সঙ্গে, ২৭ তারিখ নেপালের সঙ্গে ও ২৯ তারিখ ভারতের সঙ্গে একই ভেন্যুতে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

মুস্তাফিজকে রিটেইন করবে না চেন্নাই! ভরসা রাখছে পাথিরানার উপরেই

মুস্তাফিজকে রিটেইন করবে না চেন্নাই! ভরসা রাখছে পাথিরানার উপরেই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের মতো আসর কাটালেও পরের আসরে মুস্তাফিজুর রহমানকে রিটেন করছে না চেন্নাই ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

ব্রেকিং নিউজ ; তিন বড় চমক দিয়ে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

ব্রেকিং নিউজ ; তিন বড় চমক দিয়ে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

কোপা আমেরিকার আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তারা লড়বে ইকুয়েডর ও গুয়াতেমালার ...



রে