| ঢাকা, রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

ঈদের দিনে বড় সুখবর পেল বাংলাদেশ টিম

২০১৯ আগস্ট ১৩ ০৯:৩৩:৫৬
ঈদের দিনে বড় সুখবর পেল বাংলাদেশ টিম

বিশ্বকাপের পরপরই সাবেক কোচ স্টিভ রোডসকে বিদায় করার পর থেকে নতুন কোচ খোঁজা শুরু করেছে বিসিবি। কয়েকদিন আগেই দক্ষিণ আফ্রিকান তারকা রাসেল ডোমিঙ্গো এসে ইন্টারভিউ দিয়ে গিয়েছেন। আবার ঈদের ছুটি শেষে আগামী বুধবার নিউজিল্যান্ডের মাইক হেসন আসছেন কোচ হওয়ার ইন্টারভিউ দিতে।আজকে এই বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। ঈদে বাংলাদেশের দলের জন্য এর থেকে সুখবর আর কি হতে পারে ?

নিউজিল্যান্ডকে ২০১৫ বিশ্বকাপের ফাইনালে তোলা হেসন ব্যক্তিগত কারণ দেখিয়ে বছরখানেক আগে দলের দায়িত্ব ছেড়ে দেন। মাঝখানের সময়টুকুতে কাজ করেছেন আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের সাথে। এবার তিনি আবারো ফিরতে চাইছেন আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায়।

সেজন্য বিসিবির কাছে দাখিল করেছেন নিজের আবেদনপত্র। বিসিবিও তার ব্যাপারে বেশ আগ্রহী। তবে দুই পক্ষের আগ্রহের সুতো কতটা দীর্ঘ হবে সেটি বোঝা যাবে তার সাথে বোর্ডের কথাবার্তা শেষে। সেই আনুষ্ঠানিক কথাবার্তা সারতে শুক্রবার ঢাকায় পা রাখবেন হেসন, এরপর বসবেন বোর্ড কর্তাদের সামনে সাক্ষাৎকার দিতে। জানাবেন নিজের পরিকল্পনা।

ক্রিকেট পরাশক্তি ও গত দুই বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের ইতিহাসের অন্যতম সফল কোচ হেসন। সবচেয়ে বেশি সময় নিউজিল্যান্ডের প্রধান কোচ হিসেবে কাজ করা লোকও তিনি। শুধু জাতীয় দলই নয়, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও আছে তার আগ্রহ। সেক্ষেত্রে বাংলাদেশে তার আসন গাড়া না হলে হয়ত নজর দেবেন কোনো টি-টোয়েন্টি লিগের দিকেই।

বিসিবির একটি বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে এমনটি জানা গিয়েছে । সূত্রটি জানিয়েছে ঈদের ছুটি শেষের পরেরদিন বুধবারই হেসন আসছেন । এর আগে গত ৭ আগস্ট ধানমন্ডিতে বেক্সিমকো ফার্মা অফিসে বিসিবি সভপাতি নাজমুল হাসান পাপন, অন্যতম সিনিয়র পরিচালক মাহবুব আনাম, জালাল ইউনুস, আকরাম খান, লোকমান হোসেন, ইসমাইল হায়দার মল্লিক এবং প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজনসহ বোর্ডের নীতি নির্ধারকদের ইন্টারভিউ দিয়ে যান ডোমিঙ্গো।

জানা গিয়েছে, বিসিবি ডোমিঙ্গোর উপর বেশ সন্তুষ্ট । তার কারণ অন্যান্য বিদেশি কোচদের তুলনায় তিনি কম পারিশ্রমিকে কাজ করতে ইচ্ছুক ৷ তার ওপর তিনি বছরে ২৫০ দিন কাজ করতে ইচ্ছা প্রকাশ করেছেন। যা কিনা অন্যান্য কোচদের তুলনায় অনেকটাই বেশি। তাই বিসিবি এখন হেসনের ইন্টারভিউয়ের অপেক্ষায় রয়েছে । খবর পাওয়া গিয়েছে, হেসন বা ডোমিঙ্গোর যে কোনো একজনকেই নিয়োগ দিবে বিসিবি।আর যদি মাইক হেসনকে কোচ হিসেবে পেয়েই যায় তাহলে এর থেকে ভাল খবর আর কিছু হতেই পারে নাহ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে