| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মুস্তাফিজ ২, পাথিরানা ২, তুষার দেশপাণ্ডে ৪, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা*** ১৯ রানে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ, এক ম্যাচ পরেই দেশে ফিরবেন ; কান্নার স্বরে ম্যাচ শেষে যা বললেন চেন্নাই অধিনায়ক*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষে একি বললেন মুস্তাফিজুর রহমান*** হায়দ্রাবাদের বিপক্ষে ২ উইকেট নিয়ে আইপিএলে একমাত্র ক্রিকেটার হিসাবে যে রেকর্ড গড়লেন মুস্তাফিজ*** মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর অবিশ্বাস্য কারন জানালেন ধোনি*** কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব পাল্টে দিলেন মুস্তাফিজ***

জেনেনিন অভিনেত্রী তারিনের অজানা যত কথা

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ জুলাই ২৬ ২১:২৪:৫৪
জেনেনিন অভিনেত্রী তারিনের অজানা যত কথা

সেজন্য শুটিংয়ের ঝামেলা চুকিয়ে রাজেন্দ্রপুর থেকে সরাসরি ঢাকায় ফিরেছেন তিনি। আজ সকালেই অংশ নিয়েছেন দুটি চ্যানেলের লাইভ শো’তে। একটি আরটিভি’র ‘তারকালাপ’ এবং অন্যটি চ্যানেল আইয়ের ‘তারকা কথন’।

এর বাইরের পুরোটা সময় তিনি বাবা-মা ও পরিবারের অন্যান্যদের সময় দিবেন। জন্মদিন এলে তারিনের নিজের কোন পরিকল্পনা থাকেনা। তার দুই বোন তুহিন ও নাহিনই তারিনের জন্মদিনকে বিশেষায়িত করে তুলতে করেন নানান আয়োজন। সন্ধ্যা বেলায় বাসাতে কিছু ঘরোয়া আয়োজন থাকবে। কাছের মানুষেরা আসবেন।

জন্মদিন প্রসঙ্গে তারিন বলেন, ‘আজকালকার জন্মদিন ভুলে যাওয়ার সুযোগ নেই। রাত ১২টা বাজতেই মোবাইল, ফেসবুকে শুভেচ্ছা আসতে থাকে। জীবনটাকে বেশ আনন্দময় লাগে।’

তিনি আরো বলেন, ‘জন্মদিনে বিশেষ কিছু চাওয়ার নেই আমার। শুধু সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমার বাবা মা’কে দীর্ঘজীবী করেন এবং সুস্থ-সুন্দরভাবে বাঁচিয়ে রাখেন। কারণ আমার বাবা মা’ই আমার পৃথিবী।’

তারিন মঙ্গলবার, ২৫ জুলাই রাজেন্দ্রপুরে নক্ষত্রবাড়িতে শেষ করেছেন ‘মেঘের আড়ালে মেঘ’ শিরোনামে নতুন টেলিছবির কাজ। তৌকীর আহমেদের পরিচালনায় এতে তার সঙ্গে আরো অভিনয় করছেন রওনক হাসান, শম্পা রেজা, আহমেদ কিসলু প্রমুখ।

এরই মধ্যে নিয়াজ মাহবুবের নির্দেশনায় ‘ইলিশ’ শিরোনামে আরেকটি টেলিছবিতে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি বরিশালের বিভিন্ন জায়গায় নাটকটির দৃশ্যধারণ শেষ হয়েছে। দুটো টেলিছবিই আগামী ঈদে এনটিভিতে প্রচার হবে। এছাড়াও আসছে কোরবানী ঈদ উপলক্ষে আরও বেশ কিছু কাজ হাতে আছে। শিগগিরই সেগুলোর কাজ শুরু হবে বলে জানান তিনি।

তারিন জাহানের জন্মস্থান নোয়াখালী। ১৯৮৫ সালে জাতীয় সাংস্কৃতিক প্রতিভা অন্বেষণ ‘নতুন কুঁড়ি’-তে অভিনয়, নাচ এবং গল্প বলাতে প্রথম হন। তখন থেকেই তিনি শিশু শিল্পী হিসাবে ছোট পর্দায় কাজ শুরু করেন। তিনি ওস্তাদ হাসান ইকরাম উল্লাহ’র কাছে শাস্ত্রীয় সংগীতে তালিম নেন।

পরবর্তীতে নাচ, মডেলিং আর অভিনয়ে জনপ্রিয় হলেও সংগীত নিয়ে তেমন নিয়মিত ছিলেন না তারিন। তবে ২০১১ সালের ঈদ উল আযহায় ‘আকাশ দেব কাকে’ শিরোনামে প্রথম একক অ্যালবাম বের করেন। সেখানে ১০টি গান ছিল যার মধ্যে ৪ টি দ্বৈত। এই দ্বৈতগানগুলো তিনি কলকাতার রাঘব চ্যাটার্জী ও রূপঙ্কর বাগচী এবং বাংলাদেশের ইবরার টিপু ও তপন চৌধুরীর সঙ্গে গেয়েছিলেন। এছাড়া ‘স্বপ্নগুলো জোনাক পোকার মতো’ নাটকের শিরোনাম গানেও কণ্ঠ দিয়েছিলেন অনেক আগে।

তবে অভিনেত্রী তারিনের সাফল্যের গল্প অনেক বড়। হুমায়ূন আহমেদের ‘এইসব দিন রাত্রি’ ধারাবাহিক নাটকে প্রথম শিশু চরিত্রে অভিনয় করেন। তারপর তিনি ১৯৮৮ সালে শহীদুল্লাহ কায়সারের লেখা উপন্যাস অবলম্বনে নির্মিত ধারাবাহিক নাটক ‘সংসপ্তকে’-ও শিশু চরিত্রে অভিনয় করেন।

তিনি প্রথমবারের মতো প্রধান চরিত্রে অভিনয় করেন তৌকির আহমেদের সঙ্গে ‘কাঁঠাল বুড়ি’ নামের নাটকে। এটি ছিলো বাংলাদেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায় প্রচারিত প্রথম নাটক।

টিভির সঙ্গে সঙ্গে চলচ্চিত্রেও পা রেখেছেন তারিন। ‘পিরীত রতন পিরীত ধন’ এবং ‘কাজলের দিনরাত্রি’ নামের দুটি ছবিতে তিনি কাজ করেছেন। তারমধ্যে ‘কাজলের দিনরাত্রি’ ছবিটি ২০১৩ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য মনোনীত হয়।

অভিনয়ের পাশাপাশি নৃত্য ও বিজ্ঞাপনের মডেলিংয়েও দারুণ জনপ্রিয়। প্রায় সময়ই তাকে নানা রকম অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করতে দেখা যায়। হাজির হন বাহারি সব পণ্যের বিজ্ঞাপনেও।

তারিনের প্রযোজনা প্রতিষ্ঠানও রয়েছে যেখান থেকে একাধিক জনপ্রিয় নাটক-টেলিফিল্ম নির্মিত হয়েছে। সাফল্যের এই জয়যাত্রা অব্যাহত থাকুক মিষ্টি হাসির দুর্দান্ত অভিনত্রেী তারিনের-এই প্রত্যাশা চিরকাল।

ক্রিকেট

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

১৯ রানে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ, এক ম্যাচ পরেই দেশে ফিরবেন ; কান্নার স্বরে ম্যাচ শেষে যা বললেন চেন্নাই অধিনায়ক

১৯ রানে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ, এক ম্যাচ পরেই দেশে ফিরবেন ; কান্নার স্বরে ম্যাচ শেষে যা বললেন চেন্নাই অধিনায়ক

গত রাতে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ডু আর ডাই ম্যাচে চেন্নাই হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল। টস হেরে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে