| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

এইমাত্র শেষ হলো ২য় দিনের খেলা,কত রানে এগিয়ে আছে টাইগাররা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ ডিসেম্বর ০১ ১৬:৪৬:৪৭
এইমাত্র শেষ হলো ২য় দিনের খেলা,কত রানে এগিয়ে আছে টাইগাররা

দ্বিতীয় দিনে ২৫৯ রান নিয়ে খেলা শুরু করেন অধিনায়ক সাকিব আল হাসান এবং মাহমুদুল্লাহ রিয়াদ। এই দুইজনের ব্যাটিং এর উপর ভর করেই দলীয় ৩০০ রান পার করে বাংলাদেশ। তবে দলীয় ৩০১ রানের মাথায় ৮০ রান করে কেমার রোচ এর বলে ক্যাচ আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন সাকিব আল হাসান।

সাকিব আউট হলে তার পরিবর্তে ব্যাটিংয়ে এসে হাল ধরেন লিটন দাস। হাফ সেঞ্চুরি তুলে নেওয়া মাহমুদুল্লাহ রিয়াদ এর সাথে ভালই সঙ্গ দেন লিটন। ওয়ানডে স্টাইলে ৪৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন লিটন। লাঞ্চ বিরতি থেকে ফিরে আউট হয়ে যান লিটন দাস। ৫৪ রান করে আউট হন তিনি।

তাইজুল ইসলাম কে সাথে নিয়ে ২০৪ বলে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নেন মাহমুদুল্লাহ রিয়াদ। ২০১৩ সালের পর ৭ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি করলেন মাহমুদুল্লাহ রিয়াদ। এর আগে এই পজিশনে নেমে সেঞ্চুরি করেছেন মুশফিকুর রহিম এবং নাসির হোসেন।

২৬ রান করে তাইজুল ইসলাম আউট হলে কিছুটা ওয়ানডে স্টাইলে খেলে মাহমুদুল্লাহ রিয়াদ। ক্যারিয়ার সেরা ১৩৬ রান করে আউট হন তিনি। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫০৮ রান সংগ্রহ করে বাংলাদেশ দল।

গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক সাকিব আল হাসান। অভিষিক্ত সাদমান ইসলামকে নিয়ে ব্যাট হাতে দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু স্কোরবোর্ডে ৪২ রান যোগ করার পর ব্যক্তিগত ১৯ রানে জোমেল ওয়ারিকানের বলে আউট হয়ে ফেরেন তিনি।

দ্বিতীয় উইকেটে মুশফিকের সঙ্গে জুটি বেঁধে বাংলাদেশের ইনিংসটা এগিয়ে নিয়ে যেতে থাকেন সাদমান। তবে লাঞ্চের ঠিক আগের বলে মুমিনুলকে তুলে নিয়েছেন কেমার রোচ।

মুমিনুল হকের আফসোসই হবে। চমৎকার ব্যাটিং করছিলেন। কিন্তু একটা বাজে শটে মধ্যাহ্ন বিরতির আগমূহূর্তে ব্যাক্তিগত ২৯ ও দলীয় ৮৭ রানে আউট হয়ে ফিরেছেন এই বাঁহাতি। মুমিনুলকে না হারালে মিরপুর টেস্টের প্রথম সেশনটা পুরোপুরিই বাংলাদেশের হত।

লাঞ্চ বিরতি থেকে ফিরেই অভিষিক্ত সাদমান ইসলামের সঙ্গে জুটি বেঁধে বাংলাদেশকে ভালোই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন মোহাম্মদ মিঠুন। কিন্তু বিশুর দারুণ এক বলে ৬১ বলে ২৯ রান করে ফেরেন তিনি। বাংলাদেশ হারায় ১৫২ রানে তৃতীয় উইকেট। চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসেও বিশুর বলেই ফেরেন মিঠুন।

তবে অভিষেকেই আলো ছড়িয়েছেন সাদমান ইসলাম। যেভাবে এগোচ্ছিলেন সেঞ্চুরিটাও বেশি দূরে ছিল না। কিন্তু ১৯৯ বলে ৭৬ রানে ফিরলেন সাদমান ইসলাম। লেগস্পিনার দেবেন্দ্র বিশুর বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন এই বাঁহাতি ওপেনার।

ব্যাটিংয়ে নেমে দারুণ এক রেকর্ড গড়েছেন মুশফিকুর রহিম। তামিম ইকবাল এর পর বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। তবে দিন টা শেষ করেন অধিনায়ক সাকিব আল হাসান এবং মাহমুদুল্লাহ রিয়াদ। সাকিব আল হাসান ৫৫ এবং মাহমুদুল্লাহ রিয়াদ ৩১ রান করে দিন শেষ করেন। বাংলাদেশের স্কোর ৫ উইকেটে হারিয়ে ২৫৯ রান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫ উইকেটে ৭৫ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। সাকিব আল হাসান ২ মেহেদি হাসান মিরাজ ৩ উইকেট।

উইন্ডিজ টেস্ট স্কোয়াড : ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), সুনীল আমব্রিস, দেবেন্দ্র বিশু, রস্টন চেজ, শেন ডওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, জাহমার হ্যামিল্টন, শিমরন হেটমায়ার, শাই হোপ, শেরমন লুইস, কিমো পল, কাইরন পাওয়েল, রেইফন রেইফার, কেমার রোচ, জোমেল ওয়ারিকেন। আর

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবার লিটনকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন কোচ হাথুরু

এবার লিটনকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন কোচ হাথুরু

ফর্মটা একেবারেই ভালো যাচ্ছে না লিটন দাসের। শ্রীলঙ্কা সিরিজ থেকেই বাজে সময় কাটাচ্ছেন এই ওপেনার। ...

জমে উঠেছে আইপিএলের শেষ চার, আজকের খেলায় দুই দলেরই বাঁচা-মরার লড়াই

জমে উঠেছে আইপিএলের শেষ চার, আজকের খেলায় দুই দলেরই বাঁচা-মরার লড়াই

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের শেষ পাঁচটি ম্যাচ জিতেছে। এমন জয় পয়েন্ট টেবিলে বিরাট কোহলিদের অনেক ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে