| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ইমরান খানের প্রাক্তন স্ত্রীরা কে কোথায় আছেন?

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ জুলাই ২৭ ০১:২৭:৪৮
ইমরান খানের প্রাক্তন স্ত্রীরা কে কোথায় আছেন?

গতকাল বুধবার পাকিস্তানের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে এখন পর্যন্ত এগিয়ে আছে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। ২৭২টি আসনের মধ্যে এখন পর্যন্ত ১১৩টি আসন পেয়েছে পিটিআই। এরপরই আছে মুসলিম লিগ (নওয়াজ)। তবে দলটি পেয়েছে ৬৪টি আসন। ধারণা করা হচ্ছে, ইমরান খানই হতে যাচ্ছেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী।

পাকিস্তানের পার্লামেন্ট নির্বাচনে ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিকে ইনসাফ পার্টি মুসলিম লীগ-নওয়াজের চেয়ে প্রায় দ্বিগুণ আসন পেয়ে বিজয়ী হয়েছে। তবে তেহরিকে ইনসাফ ছাড়া আর সব দল নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে। এ খবর দিয়েছে পার্সটুডে।

একজীবনে পরপর তিন নারীর সঙ্গে ঘরও বেধেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইমরান খান। আর এ কারণে ইমরানের প্রধানমন্ত্রী হওয়া নিয়ে প্রথম স্ত্রী জেমাইমা তাকে শুভেচ্ছা জানালেও বাকি দুজন এখনও রয়েছে একেবারেই নিরব।

মিডিয়া পাড়ায় তাকে নিয়ে আলোচনা-সমালোচনার অন্ত নেই। তার প্রথম স্ত্রী থাকেন লন্ডনে। সেখানে সে ইমরানের দুই সন্তানকে নিয়ে বসবাস করছেন। ইমরানের দ্বিতীয় স্ত্রী পাকিস্তানি বংশোদ্ভূত বিবিসির উপস্থাপিকা রিহাম খান এবং সর্বশেষ তৃতীয় স্ত্রী পাকিস্তানের সুন্দরী মানেকা থাকেন পাকিস্তানে।

প্রথম স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদের পরেও সম্পর্কটা অতটা তিক্ত নয়। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় স্ত্রী মোটেও সহ্য করতে পারেন না ইমরানকে।

১৯৯৫ সালে ব্রিটিশ ধনকুবের পরিবারের কন্যা জেমাইমা গোল্ডস্মিথকে বিয়ে করেন ইমরান। ২০০৪ সালে তাদের ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর ২০১৫ সালে দ্বিতীয় এবং ১০ মাসের ব্যবধানে তৃতীয়বারের মতো বিয়ে করেন তিনি।

গণমাধ্যমকে দেয়া একটি সাক্ষাৎকারে ইমরান খান বলেছিলেন, ‘আমি সাধারণত রেহাম খানকে নিয়ে মুখ খুলি না। এখন এটা বলব যে, জীবনে বেশ কিছু ভুল করেছি। এর মধ্যে দ্বিতীয় বিয়েটা জীবনের সবচেয়ে বড় ভুল ছিল।’ তবে তৃতীয় স্ত্রী বুশরা মানেকাকে নিয়ে বেশ খুশি পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান।

তৃতীয় স্ত্রী বুশরা মানেকা প্রসঙ্গে তিনি বলেন, ‘বিয়ের আগে আমি তার চেহারার দিকে এক পলকও তাকাইনি। আমি বিয়ের প্রস্তাব দিয়েছি তাকে না দেখেই।’

৩৯ বছর বয়সী বুশরা মানেকা সম্পর্কে ইমরান খান আরও বলেন, ‘তিনি একজন ধর্মীয় পণ্ডিত। ভক্তদের কাছে পথপ্রদর্শক তিনি। স্বামী ছাড়া অন্য কোনো পুরুষের সামনে আসেন না তিনি। এলেও মুখ নেকাবে ঢাকা থাকে।’

১৯৯২ বিশ্বকাপে পাকিস্তানকে চ্যাম্পিয়ন করা দলের অধিনায়ক ছিলেন ইমরান। নব্বুই দশকে অন্যতম সেরা অলরাউন্ডারের খ্যাতিও ছিল তার। খেলোয়াড়ি জীবনে সুদর্শন এই ক্রিকেটার প্লে-বয় হিসেবেও ছিলেন বেশ আলোচিত। খেলা ছাড়ার পর নামেন রাজনীতিতে। বর্তমান পাকিস্থানের প্রধানমন্ত্রী তিনি।

তবে এটি ইতিহাস রচনা করলেন ইমরান খান । সবজায়গাতে তিনি সফল নওয়াজ শরীফের বিরুদ্ধে জয় পাওয়া কম কঠিন নয় সেই কাজটি তিনি করে দখালেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

টস জিতলো বাংলাদেশ, দেখে নিন ২য় টি টোয়েন্টির চমক ভরা একাদশ

টস জিতলো বাংলাদেশ, দেখে নিন ২য় টি টোয়েন্টির চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মুস্তাফিজকে নিয়ে আবারও মুখ খুললেন ধোনি

পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মুস্তাফিজকে নিয়ে আবারও মুখ খুললেন ধোনি

আজ পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মোস্তাফিজকে মিস করার কথা বলেছেন ধোনি ৷ মোস্তাফিজুর রহমান ফিরে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে