| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দুর্দান্ত মেসি, অপরাজিত চ্যাম্পিয়ন বার্সা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ এপ্রিল ৩০ ১১:০৯:০৩
দুর্দান্ত মেসি, অপরাজিত চ্যাম্পিয়ন বার্সা

কাল দেপোর্তিভোর মাঠে গিয়ে ৪-২ গোলে জিতেছে কাতালান ক্লাবটি। বার্সার এই শিরোপা নিশ্চিতের সময়ের পুরোটাই ছিলো মেসিময়। দেপোর্তিভোর জালে বার্সার চার গোলের তিনটিই যে মেসির। অপর গোলটি ফিলিপে কুতিনহোর।

এবারও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেছে বার্সেলোনা। তবে সেই ব্যাথা দূর করার সবচেয়ে ভালো দুটি ‘ঔষুধ’ পেয়ে গেল কাতালান ক্লাবটি। কদিন আগে কোপা দেল রের শিরোপা নিশ্চিত করেছেন মেসি-সুয়ারেজরা। চ্যাম্পিয়ন্স লিগের পর সবচেয়ে কাঙ্ক্ষিত যে শিরোপাটা সেই লা লিগাও কাল নিশ্চিত করল বার্সেলোনা।

আর বার্সার এই লা লিগা জয় নাটকের শেষ দৃশ্যে কাল কি ‘অভিনয়’টাই না করলেন লিওনেল মেসি। ফিলিপে কুতিনহো প্রথমে এগিয়ে নিয়েছে বার্সেলোনাকে। তবে শুরু থেকে মেসিই বেশি ভুগিয়েছেন দেপোর্তিভোকে। লুইস সুয়ারেজের সাথে আক্রমণভাগে যে জুটি গড়ে তুলেছিলেন মেসি সেটার জবাব দিতে পারেনি দোপোর্তিভোর ডিফেন্ডাররা।

সপ্তম মিনিটে ফিলিপে কুতিনহোর গোলে ১-০ এগিয়ে যায় বার্সেলোনা। উসমান ডেম্বেলের পাসে দারুণ এক শটে গোল আদায় করেন ব্রাজিল তারকা। ম্যাচের পরের পুরোটা সময় বার্সা সমর্থকদের ‘বিনোদন’ দেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মেসি। ৩৮ মিনিটে লুইস সুয়ারেজের মাপা এক ক্রসে কাছ থেকে শট নিয়ে বার্সেলোনাকে ২-০ গোলে এগিয়ে নেন মেসি। অবশ্য ৪০ মিনিটে ব্যবধান ২-১ করে দেপোর্তিভো। ৬৪ মিনিটে আরেক গোল করে ম্যাচটা ২-২ গোলে সমতায় নেয় স্বাগতিকরা।

কিন্তু এসব নিয়ে খুব বেশিক্ষণ আক্ষেপ করতে হয়নি বার্সা সমর্থকদের। ৮২ মিনিটে এক জমাট আক্রমণে দেপোর্তিভোর ডি-বক্সে ডুকে যান মেসি। অপর দিক থেকে দেওয়া লুইস সুয়ারেজের পাসটা সুবিধাজনক স্থানেই পেয়েছিলেন। গোল করতে আর ভুল করেননি আর্জেন্টিনা তারকা ৩-২। তিন মিনিট পর আবারও সুয়ারেজের পাসে মেসির গোল। বার্সেলোনা ৪-২ গোলে এগিয়ে যায়, হ্যাটট্রিক পূর্ণ হয় মেসির। আর্জেন্টাইন তারকার এই হ্যাটট্রিক বার্সার শিরোপা জয়ের আনন্দকে বাড়িয়ে দিয়েছে আরো কয়েকগুণ।

এ নিয়ে ২৫ বার লা লিগা শিরোপা জিতল বার্সেলোনা। তবে এবারের শিরোপা জয়টাকে অনেকদিনই হয়তো মনে রাখবে বার্সা সমর্থকরা। এবার যে অপরাজিত চ্যাম্পিয়ন হলো কাতালান ক্লাবটি। চলতি মৌসুমে এখন পর্যন্ত একটি ম্যাচও হারেনি বার্সা। ৩৪ ম্যাচ খেলে বার্সা জিতেছে ২৬টিতেই। বাকি আটটিতে ড্র।

ক্রিকেট

পাপনের হস্তক্ষেপে এবার বদলেছে ৫ বছরের এলোমেলো রেকর্ড

পাপনের হস্তক্ষেপে এবার বদলেছে ৫ বছরের এলোমেলো রেকর্ড

বুধবার সকাল সকাল মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাল্কা অনুশীলন উপস্থিত ছিলেন জাতীয় ...

আইপিএলের জটিল সমীকরণের এক ম্যাচ আজ, চেন্নাইয়ের যে ক্ষতি যে লাভ

আইপিএলের জটিল সমীকরণের এক ম্যাচ আজ, চেন্নাইয়ের যে ক্ষতি যে লাভ

চলতি আইপিএল শেষ হতে চলেছে। প্লে অফে যাওয়ার লড়াই জমে উঠেছে। এরই মধ্যে কলকাতা নাইট ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে