| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএলের ফ্লপ একাদশে আছেন যারা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ মে ২২ ২১:৫৫:২৬
আইপিএলের ফ্লপ একাদশে আছেন যারা

ক্রিস গেইল : ৯ ম্যাচে ২০০ রান। এই কি গেইল? জ্যামাইকান তাণ্ডব? ওয়েস্ট ইন্ডিজের বিগ ম্যান এক ম্যাচে ১৭৫ রানও করেছেন আগে। কিন্তু এবার গোটা লিগেই কি না তার চেয়ে সামান্য বেশি রান! রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুর খেলোয়াড়ের চেয়ে ব্যর্থ আর কে আছেন?

ডোয়াইন স্মিথ : আরেক ক্যারিবিয়ান। টি-টুয়েন্টি লিগের জনপ্রিয় খেলোয়াড়। কিন্তু আইপিএলে এবার ১২ ম্যাচে ২৩৯ রান করার পাশে উইকেট নিয়েছেন মাত্র ২টি। গুজরাট লায়ন্সের ভাগ্যে যা ঘটার তাই ঘটেছে।

এবি ডি ভিলিয়ার্স : দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ছিলেন গেত আইপিএলে বিরাট কোহলির পাশে আরসিবির অন্যতম সেরা বিজ্ঞাপন। এবারের আসরে প্রথম ম্যাচে বীরোচিত ৮৯ রানের পর কিন্তু ডি ভিলিয়ার্সের বলার মতো কিছু নেই। আরসিবির এই আসরের ব্যর্থতার অন্যতম কারণও তিনি।

ডেভিড মিলার : কিলার মিলার নামে পরিচিত। কিন্তু এবার প্রিতি জিনটার কিংস ইলেভেন পাঞ্জাবের এই ব্যাটসম্যান ৫ ম্যাচ খেলতে পেরেছেন সাকুল্য। ব্যাট হাতে পারফর্ম করতে পারেননি। তিনি ড্রপ হলে তাই অবাকও হননি কেউ।

শেন ওয়াটসন : নিজেই বলেছেন, এবারের মতো বাজে অবস্থা তার কখনো ছিল না। অস্ট্রেলিয়ার অন্যতম সেরা অল-রাউন্ডার ওয়াটসন ৫ ম্যাচে ৭১ রান ও ৫ উইকেট নিয়ে ২০১৭ আইপিএল শেষ করেছেন।

আজিঙ্কা রাহানে : ১৬ ম্যাচে রাহানে ২৮২ রান করেছেন। বলতেই পারেন ব্যর্থ কিভাবে? কিন্তু একটি দলের টপ অর্ডারের ব্যাটসম্যান হিসেবে যে দায়িত্ব পালনের কথা ছিল তা পালন করতে পারেননি রাহানে।

এমএস ধোনি : অবাক হলেন? ধোনির সমালোচনা করা এখন ফ্যাশনের অংশ! কিন্তু ভারত ও পুনের সাবেক অধিনায়ক ১৬ ম্যাচে মাত্র ২৯০ রান করেছেন। ম্যাচ জেতানো পারফরম্যান্সও সেভাবে নেই। উইকেটের পেছনে দারুণ পারফরম্যান্স হলেও সামনে তা না থাকায় ফ্লপ তালিকায় ধোনি।

রবিন্দ্র জাদেজা : ১২ ম্যাচে ১৫২ রান। ৫ উইকেট। বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার জাদেজা এতো সুযোগ পেলেন কিন্তু কাজে লাগাতে পারলেন কোথায়? টুর্নামেন্টের আগে তাই কেউ যা প্রত্যাশা করেনি তাই হয়েছে। ফ্লপ একাদশে তাই ঠাঁই জাদেজার।

অমিত মিশ্র : লেগ স্পিনার এই মৌসুমে ১৪ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন। কিন্তু তার কাছে প্রত্যাশা ছিল অনেক বেশি। সুযোগ মিলেছে তাই। কিন্তু সফল বোলার বলা যাচ্ছে না টুর্নামেন্ট শেষে।

টাইমাল মিলস : শুধু টি-টুয়েন্টি খেলেন ইংলিশ ফাস্ট বোলার। আইপিএল নিলামে ঝড় উঠেছিল তাকে নিয়ে। এবারের আসরের দামি খেলোয়াড়দের তালিকার শুরুর দিকে নাম। কিন্তু ৫ ম্যাচে ৫ উইকেট মিলসের এবারের আইপিএল অর্জন।

ইশান্ত শর্মা : ভারতীয় দীর্ঘদেহী পেসার আইপিএলের যোগ্য নয়। তা বলেন অনেকে। যারা বলতেন এবং বলেন তারা নিশ্চয়ই এখন নিজেদের পিঠ চাপড়াচ্ছেন। ২০১৭ আইপিএলে ৬ ম্যাচ খেললেও একটি উইকেটও যে শিকার করতে পারেননি ইশান্ত!

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

লঙ্কা প্রিমিয়ার লিগে মোটা অংকের টাকায় দল পেলেন তাসকিন

লঙ্কা প্রিমিয়ার লিগে মোটা অংকের টাকায় দল পেলেন তাসকিন

বেশ কয়েকবার ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশের খেলোয়াড় তাসকিন আহমেদ। তবে জাতীয় দলের ব্যস্ততার ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

ব্রেকিং নিউজ ; তিন বড় চমক দিয়ে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

ব্রেকিং নিউজ ; তিন বড় চমক দিয়ে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

কোপা আমেরিকার আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তারা লড়বে ইকুয়েডর ও গুয়াতেমালার ...



রে