| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

তিন ম্যাচেই সেঞ্চুরি বঞ্চিত হয়ে হতাশ তামিম

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ জানুয়ারি ২৪ ১০:২৭:২১
তিন ম্যাচেই সেঞ্চুরি বঞ্চিত হয়ে হতাশ তামিম

সাকিব ব্যক্তিগত ৫১ রানে আউট হয়েছেন আর তামিম ৭৬ করে ফিরেছেন সাজঘরে। এই দুজনের জুটি থেকে এসেছে ১০৬ রান। সাকিব ও তামিম নিজে বড় স্কোর গড়তে না পারলেও উইকেট অনুযায়ী খেলতে পেরেছেন বলে জানিয়েছেন এই ড্যাশিং ওপেনার।

এই প্রসঙ্গে তামিম বলেন, "আমরা সত্যি বলতে সেরাটা খেলতে পারিনি। কারণ উইকেটটা সহজ ছিলো না। প্রথম ১০-১৫ ওভার বলের সিম মুভমেন্ট হচ্ছিলো। এরপর যখন স্পিনাররা আসলো, তখন ব্যাট করাটা আসলেই অনেক কঠিন হয়ে গিয়েছিলো। একটা বল টার্ন করছিলো তো পরের বলটি সোজা আসছিলো। তো সত্যিই ব্যাট করাটা কঠিন ছিলো। আমার কাছে মনে হয় যে আমি ও সাকিব অনেক ভালো খেলেছি। যদিও আমরা দুজনে অনেক বেশি রান করতে পারিনি তারপরও আমরা উইকেট অনুযায়ীই ব্যাট করতে পেরেছি।"

এগিয়ে এসে ডাউন দ্যা উইকেটে মারতে গিয়ে গ্রায়েম ক্রেমারের বলে ব্র‍্যান্ডন টেলরের স্ট্যাম্পিংয়ের শিকার হয়েছেন তামিম ইকবাল। উইকেটে সেট হয়েও এই ভাবে আউট হয়ে সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন এই বাঁহাতি। এই ড্যাশিং ওপেনার জানিয়েছেন আক্রমণাত্মক খেলতে গিয়েই আউট হয়েছেন তিনি।

"হ্যাঁ যে সময় আমি অনেকক্ষণ চাচ্ছিলাম যে একটু আক্রমণাত্নক খেলি। কারণ আমি ফিফটি করতে চাচ্ছিলাম তখন আসলে উইকেটটা লুজ হচ্ছিলো। আর আমি যে সময়ে মারতে গিয়ে আউট হলাম ওটা আসলে সঠিক সময় ছিলো না বলে আমার মনে হয়। আরও পাঁচ-ছয়টা ওভার যদি আমি পার্টনারশিপ বিল্ড করে যদি তারপর এটাক করতে যেতাম তাহলে মনে হয় ভালো কিছু হতে পারতো আরও। যদি এরকমটা করতে পারতাম তাহলে হয়তো বাঁ আমরা ২৩০-২৩৫ করতে পারতাম সবমিলিয়ে।"

তবে ওই সময় আক্রমণাত্মক খেলা ভুল ছিল বলেও মনে করেন তিনি, "অবশ্যই ওই সময়ে এটাক করার জন্য ভুল সময় ছিলো। তাছাড়া লেগস্পিনার, আমি লেফটি। আমারই সফল হওয়ার সম্ভাবনা বেশি থাকে। আমি অনেকক্ষণ থেকেই তাকে টার্গেট করছিলাম। কারণ তখন আমাদের উইকেটের উপর উইকেট পড়ছিলো। রিয়াদ ভাই পড়লো, মুশফিক পড়লো। তো ভাবছিলাম এই সময়ে যদি আমি ওকে এর উপরে এক দুইটা মেরে দিতে পারি তাহলে ঠিক আছে।"

আরও পাঁচ ওভার উইকেটে থাকা উচিত ছিল তার। পাঁচ ওভারের পার্টনারশিপ তৈরি করে যেতে পারলেও ভালো হতো বলে মত এই ওপেনারের, "ইভেন যখন মুশফিক থাকাকালীন সময়েও যদি আমি মারতে গিয়ে আউট হতাম তাহলেও সমস্যা হতো না কারণ আমাদের তখনও ৫-৬ টা ব্যাটসম্যান বাইরে ছিলো। কিন্তু যে সময় আমি আউট হয়েছি তখন যদি আমি আরও পাচটা ওভার পার্টনারশিপ বিল্ড করে যেতে পারতাম তাহলে বেটার হতো।"

শেষ তিন ম্যাচেই ৭০ এর ঘরে এসে আউট হয়েছেন তামিম। এতদূর এসেও সেঞ্চুরি না পাওয়া আফসোসে পুড়াচ্ছে তামিমকে, "সেঞ্চুরি করতে পারলে তো অবশ্যই ভালো হতো। কারণ লাস্ট তিন ম্যাচে এতোদূর এসেও রান করতে না পারাটা এটা সবসময়ই হতাশার। এটা আমার বলার দরকার নাই, আপনারাও বুঝতেছেন। ভালো সুযোগ ছিলো। খুব বিশেষ কিছু না, আমি যদি আরও ৬-৭ ওভার ব্যাট করতে পারতাম তাহলে আমি সেঞ্চুরি করতে পারতাম।"

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

মুস্তাফিজকে রিটেইন করবে না চেন্নাই! ভরসা রাখছে পাথিরানার উপরেই

মুস্তাফিজকে রিটেইন করবে না চেন্নাই! ভরসা রাখছে পাথিরানার উপরেই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের মতো আসর কাটালেও পরের আসরে মুস্তাফিজুর রহমানকে রিটেন করছে না চেন্নাই ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

ব্রেকিং নিউজ ; তিন বড় চমক দিয়ে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

ব্রেকিং নিউজ ; তিন বড় চমক দিয়ে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

কোপা আমেরিকার আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তারা লড়বে ইকুয়েডর ও গুয়াতেমালার ...



রে