| ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ জুন ১৬ ১১:৪৩:৩১
বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

মে মাসের মাঝামাঝি কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য প্রাথমিক তালিকা ঘোষণা করেছে আর্জেন্টিনা। দুটি প্রীতি ম্যাচের পর সেই স্কোয়াড থেকে তিনজন খেলোয়াড়কে বাদ দিয়ে দলটি শেষ করার কথা ছিল। আলবিসেলেস্তেদের অপেক্ষার অবসান ঘটিয়ে টুর্নামেন্টের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলেন বিশ্বজয়ী কোচ লিওনেল স্কালোনি। লিও বালের্ডি, ভ্যালেন্টিন বারকো এবং অ্যাঞ্জেল কোরেয়া প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন। ভ্যালেন্টিন কার্বোন এবং আলেজান্দ্রো গার্নাচো কিউবার টিকিট পেয়েছেন।

কোপার আগে, স্কালোনি দুটি প্রীতি ম্যাচে খেলোয়াড়দের পারফরম্যান্স এবং ফিটনেস নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছিলেন। আজ (শুক্রবার) কাপের আগে শেষ প্রীতি ম্যাচে গত সোমবার ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে খেলেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। এর আগে, আর্জেন্টিনার মিডিয়া আউটলেট টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে যে স্কালোনি কুপার স্কোয়াডে 23 জন খেলোয়াড়ের উপস্থিতি নিশ্চিত করেছেন। বাকি ছয়জনের মধ্যে তিনজনকে বাছাই করা হবে। তিনি আজ এই কাজটি সম্পন্ন করেছেন।

আগামী ২০ জুন শুরু হয়ে ১৪ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রের মাটিতে কোপা আমেরিকার আসর চলবে। যেখানে উদ্বোধনী দিনেই ম্যাচ রয়েছে লিওনেল মেসি–ডি মারিয়াদের। তাদের গ্রুপ ‘এ’—তে বাকি তিন সঙ্গী কানাডা, চিলি ও পেরু। নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনা কানাডার বিপক্ষে খেলবে ২০ জুন, আটালান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে। ২৫ জুন নিউজার্সিতে দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ চিলি। আর ২৯ জুন মায়ামির হার্ড রক স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ প্রতিপক্ষ পেরু।

সেন্টার ব্যাক পজিশনে আগেই দলে থাকা নিশ্চিত ছিল নিকোলাস ওটামেন্দি, ক্রিস্তিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ ও জার্মান পেজ্জেয়ার। তাদের সঙ্গী হওয়ার দৌড়ে ছিলেন ফিওরেন্টিনার লিওনার্দো বালের্দি ও মার্সেইয়ের লুকাস মার্টিনেজ কুয়ার্তা। সেখান থেকে কুয়ার্তা টিকে গেলেও বাদ পড়েছেন বালের্দি। এখন পর্যন্ত ২৫ বছর বয়সী এই ডিফেন্ডার আর্জেন্টিনার হয়ে ১২ ম্যাচ খেলেছেন। ডিফেন্সের আরেক পজিশন লেফট-ব্যাকে নিকোলাস তাগলিয়াফিকোর সঙ্গে মার্কাস আকুনা নাকি ভ্যালেন্তিন বার্কো থাকবেন তা নিয়ে সংশয় ছিল। আকুনাকে নিয়ে অনিশ্চয়তা ছিল সাম্প্রতিক সময়ে ইনজুরিতে থাকায়। তবে প্রীতি ম্যাচে তাকে স্বাভাবিক মনে হওয়া বার্কো দল থেকে ছিটকে গেছেন।

এ ছাড়া আক্রমণভাগেও প্রতিযোগিতা ছিল দুজনের মধ্যে। যেখানে অধিনায়ক মেসির সঙ্গে রয়েছেন ডি মারিয়া, জুলিয়ান আলভারেজ, লাউতারো মার্টিনেজ, আলেজান্দ্রো গার্নাচো ও নিকোলাস গঞ্জালেজের মতো অভিজ্ঞ তারকারা। চূড়ান্ত তালিকায় থাকতে প্রতিযোগিতা করতে হয়েছে ভ্যালেন্টিন কারবোনি ও আনহেল কোরেয়াকে। যেখানে উৎরে গেছেন কার্বোনি এবং কোরেয়া বাদ পড়েছেন। এ ছাড়া পাউলো দিবালার জায়গা মেলেনি প্রাথমিক দলেও।

আর্জেন্টিনার কোপা স্কোয়াড

গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুল্লি, এমিলিয়ানো মার্টিনেজ

ডিফেন্ডার : গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজ্জেয়া, লুকাস এম কুয়ার্তা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস তালিয়াফিকো

মিডফিল্ডার : গুইদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো প্যারেদেস, অ্যালেক্সিস ম্যাক এলিস্টার, রদ্রিগো ডি পল, অ্যাজাকুয়েল প্যালাসিওস, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো

ফরোয়ার্ড : লিওনেল মেসি, আলেসান্দ্রো গার্নাচো, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, আনহেল ডি মারিয়া, ভ্যালেন্টিন কার্বোনি, নিকোলাস গঞ্জালেস

ক্রিকেট

৬,৬,৬,৬,৪,৪,৬,চার ছক্কার ঝড়ে সাব্বিরের দেড়শ, সেঞ্চুরির অপেক্ষায় সৌম্য সরকার

৬,৬,৬,৬,৪,৪,৬,চার ছক্কার ঝড়ে সাব্বিরের দেড়শ, সেঞ্চুরির অপেক্ষায় সৌম্য সরকার

প্রথম ইনিংসেই খুলনার বিভাগের বিপক্ষে রাজশাহীর লিড ছিল দুইশ ছাড়ানো। সেটাকে পাঁচশ ছাড়িয়ে নিয়ে গেছেন ...

অবিশ্বাস্য কারনে বন্ধ হয়ে গেলো বাংলাদেশ বনাম দ:ক্ষিণ আফ্রিকার ম্যাচ

অবিশ্বাস্য কারনে বন্ধ হয়ে গেলো বাংলাদেশ বনাম দ:ক্ষিণ আফ্রিকার ম্যাচ

বাংলাদেশের বিপদে পড়ার সম্ভাবনা ছিল। দিনের শেষ সময়ে মাহমুদুল হাসান জয় ডাউন দ্য উইকেটে গিয়ে ...

ফুটবল

২০২৬ বিশ্বকাপ খেলা নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত জানালেন মেসি

২০২৬ বিশ্বকাপ খেলা নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত জানালেন মেসি

লিওনেল মেসি তার ক্যারিয়ারের সায়াহ্নে পৌঁছালেও অবসরের সিদ্ধান্ত নিয়ে এখনো ধোঁয়াশা রেখে দিয়েছেন। ভক্তরা সবসময় ...

দুর্দান্ত মেসির অবিশ্বাস্য গোল : ১২ মিনিটে হ্যাটট্রিক

দুর্দান্ত মেসির অবিশ্বাস্য গোল : ১২ মিনিটে হ্যাটট্রিক

লিওনেল মেসি তার দুর্দান্ত ফর্ম অব্যাহত রেখেছেন এবং দিনকে দিন আরও প্রাণবন্ত হয়ে উঠছেন। গত ...



রে