| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

যে চার কারণে রিয়াল মাদ্রিদ ছাড়বেন রোনালদো

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ নভেম্বর ১৬ ১০:৪৫:০১
যে চার কারণে রিয়াল মাদ্রিদ ছাড়বেন রোনালদো

স্প্যানিশ টেলিভিশন অনুষ্ঠান ‘এল চিরিংগুইতা’ এমন বোমা ফাটানোর পর এখন পর্যন্ত এ বিষয়ে মুখ খোলেননি পর্তুগিজ অধিনায়ক। সিআর সেভেনের এমন নীরবতায় সম্মতির লক্ষণ খুঁজে পাচ্ছে স্প্যানিশ গণমাধ্যম।

এর মাঝে সংবাদমাধ্যম এএস কিছু বিশ্লেষণ উপস্থাপন করেছে। সেই বিশ্লেষণ দিয়ে তারা বোঝাতে চাইছে, এসব কারণেই রোনালদো রিয়াল ছাড়তে চান।

নেইমারকে রিয়ালে আনার গুঞ্জন:পিএসজিতে সময়টা ভাল কাটছে না নেইমারের। বার্সা ছেড়ে বিশ্বের দামী খেলোয়াড় হয়ে প্যারিসে আসা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ঘিরে গুঞ্জন দল ছাড়ার জন্য হাঁসফাঁস করছেন তিনি। আর এমন গুঞ্জনকে কাজে লাগাতে কোমরবেঁধে নামার প্রস্তুতি নিচ্ছে রিয়াল। প্রয়োজনে বড় অঙ্কের অর্থ খরচ করতেও আপত্তি নেই লস ব্লাঙ্কোস কর্তাদের। পর্তুগিজ ফরোয়ার্ডের বয়স চলছে ৩২, চলতি মৌসুমে নামের প্রতি ঠিক সুবিচারও করা হচ্ছে না। মূলত রোনালদোর বিকল্প বিবেচনায় আনা হতে পারে নেইমারকে। তাই সবদিক বিবেচনায় রিয়াল ছাড়ার সিদ্ধান্তটা নিলেও নিতে পারেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এমবাপেকে দলে টানার চেষ্টা:গ্রীষ্মকালীন দল-বদলে রিয়ালের রাডারে বেশ ভালভাবেই ছিলেন কাইলিয়ান এমবাপে। মোনাকো থেকে ফরাসী ফরোয়ার্ডকে কিনতে ১৪০ মিলিয়ন ইউরো হাসিমুখেই খরচ করার ইচ্ছা ছিল মাদ্রিদের দলটির। শেষ পর্যন্ত অবশ্য তা আর হয়ে উঠেনি, ধারে পিএসজিতে চলে গেছেন এমবাপে। আগামী মৌসুমের শুরুতে হয়ে যেতে পারেন বিশ্বের দ্বিতীয় দামি ফুটবলারও। এমবাপেকে রিয়ালের পাওয়া হয়নি মূলত রোনালদোর অনিচ্ছার কারণেই। এমবাপেকে দলে টানলে নিজে থাকবেন না, রোনালদোর এমন হুমকির মুখে শেষ পর্যন্ত পিছুটান দেয় রিয়াল। এএসের দাবি সেই রাগটা এখনো পুষে রেখেছেন পর্তুগিজ অধিনায়ক। সঙ্গে নেইমারকে দলে টানার গুজবটা তার ক্ষোভ আরও বাড়িয়ে দিয়েছে। আর তাতেই…!

টাকা, টাকা আর টাকা: নেইমারকে আকাশছোঁয়া দামে নিয়ে গেছে পিএসজি। মেসির সামনেও বার্সার লোভনীয় প্রস্তাব। তাই ক্লাবকে বেতন বাড়ানোর জন্য চাপ দিয়েছিলেন রোনালদো। তাতে তার সামনে যে প্রস্তাব উত্থাপন করেছেন রিয়াল কর্তারা তাতে মন ভরেনি সিআর সেভেনের। লস ব্লাঙ্কোসদের নতুন প্রস্তাব ক্ষুব্ধ করেছে তাকে। পাঁচবারের বিশ্বসেরা ফুটবলারের যুক্তি, আরও ভাল বেতন প্রাপ্য তার। বার্ষিক ২১ মিলিয়ন ইউরো বেতন পাওয়া রোনালদো বেশ পিছিয়ে আছেন নেইমার এবং মেসির তুলনায়। পিএসজিতে নেইমারের বেতন বার্ষিক ৩৫ মিলিয়ন এবং বার্সার নতুন চুক্তিতে মেসি পাবেন ৪০ মিলিয়ন ইউরো। যে কারণে টটেনহ্যামের কাছে হেরে রোনালদো বলেই বসেছেন, ‘রিয়ালের সঙ্গে আর চুক্তি বাড়াচ্ছি না আমি!’

ঘাড়ের ওপর করের ভুত:কর ফাঁকির মামলায় ত্যক্তবিরক্ত হয়ে গত মৌসুমেই ছাড়তে চেয়েছিলেন রিয়াল শিবির। অনেক বুঝিয়ে শুনিয়ে যদিও শেষ পর্যন্ত রোনালদোকে ধরে রাখতে পেরেছে রিয়াল, তবে কর ফাঁকির মামলা খুব সহজে পিছু ছাড়ছে না সিআর সেভেনের। মামলায় দোষী সাব্যস্ত হলে নেমে আসতে পারে জেল-জরিমানা। এমন সমস্যা নিয়ে আর মাথা ঘামাতে চাচ্ছেন না রোনালদো। মামলা লড়ার চেয়ে ভাল উপায় এখন একটাই। স্পেন ছেড়ে উড়াল দেওয়া!

ক্রিকেট

মনে মনে বড় আক্ষেপ রেখেছেন মুস্তাফিজ

মনে মনে বড় আক্ষেপ রেখেছেন মুস্তাফিজ

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলে এটি আইসিসি ইভেন্টে বাংলাদেশের সর্বোচ্চ অর্জন। এই দলেও খেলেছেন ...

মুস্তাফিজ থাকলে ম্যাচ জেতা হোতোনা বেঙ্গালুরুর, চেন্নাইকে হারিয়ে ম্যাচ শেষে একি বললো বিরাট কোহলি

মুস্তাফিজ থাকলে ম্যাচ জেতা হোতোনা বেঙ্গালুরুর, চেন্নাইকে হারিয়ে ম্যাচ শেষে একি বললো বিরাট কোহলি

আইপিএলের ৬৮ তম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে খেলতে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুই দলের জন্যই কঠিন ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে